বাংলা নিউজ > টুকিটাকি > Durga Puja Style: শাড়িতেই নারী কনসেপ্ট এখন অতীত! এখন বেনারসিই ধুতি
রুদ্র সাহার ভাবনায় বেনারসিই ধুতি

Durga Puja Style: শাড়িতেই নারী কনসেপ্ট এখন অতীত! এখন বেনারসিই ধুতি

  • Dhoti Style with Benarasi: বেনারসি শাড়ি দিয়ে ধুতি? অবাক হলেন? হবেন না। এটাই এখন হাল ফ্যাশনের ট্রেন্ড। দেখে নিন কীভাবে শাড়ি দিয়েই পরবেন ধুতি।

একটা শাড়ি বুনতে তাঁতিদের না জানি কত সময় লেগে যায়। এক একটা শাড়ি তৈরির নেপথ্যে থাকে কতই না গল্প! কত সূক্ষ্ম কাজ দেখা যায় একটা শাড়িতে। মূলত বেনারসি শাড়িতে। আর এই শাড়িকেই কতভাবে না পরা যায়। একটা শাড়িকেই বিভিন্নভাবে পরে গোটা লুক পাল্টে ফেলা যায়। করা যায় নানান পরীক্ষা নিরীক্ষা। কিন্তু আজ সেই পরীক্ষা নিরীক্ষা কেবল মাত্র নারীতেই সীমাবদ্ধ নেই। পুরুষরাও মজেছেন শাড়িতে।

তবে তাঁরা শাড়ি পরেন না। শাড়িকে তাঁরা ধুতি হিসেবে পরেন। এটাই এখন হাল ফ্যাশনের ট্রেন্ড! শাড়িকে কীভাবে ধুতি হিসেবে পরা যায় তা আজকাল একটু পোশাক সচেতন ব্যক্তিদের দিকে খেয়াল রাখলেই বোঝা যায়।

অনেক ডিজাইনার এখন তাঁদের পুরুষ মডেলকে ডিজাইনার শাড়িতে সাজিয়ে তুলছেন। ধুতি হিসেবে শাড়ি পরিয়ে, কখনও উন্মুক্ত বুকে, কখনও বা পাঞ্জাবির সঙ্গে তাক লাগিয়ে দিচ্ছেন সকলকে। বারোহাতি শাড়ির দৈর্ঘ্যের কারণে এটাকে দারুন ভালো ভাবে ব্যবহার করা যায় শাড়ি হিসেবে। সম্প্রতি ডিজাইনার রুদ্র সাহাকে দেখা গেল তাঁর মডেলকে বেনারসি শাড়ি দিয়ে ধুতি পরিয়ে তাক লাগিয়ে দিতে।

এছাড়াও শাড়িকে ধুতি হিসেবে পরার অন্যতম সুবিধা হল ধুতির একঘেঁয়ে প্রিন্ট থেকে মুক্তি মেলা। বিভিন্ন প্রিন্টের, বিভিন্ন ধরনের শাড়িকে ধুতি হিসেবে পরলে দারুন লুক পাওয়া যায়। আর পোশাকের আবার লিঙ্গভেদ কি? মহিলারাও যেমন পুরুষদের একাধিক পোশাকে নিজেদের বারবার সাজিয়ে তুলেছেন তেমনই পুরুষরাও তাঁদের এবার শাড়ি দিয়ে ধুতি পরে সাজিয়ে তুলছেন। তাই আপনিও যদি এবার পুজোতে অন্য কিছু ট্রাই করতে চান, নতুন লুক পেতে চান তাহলে অষ্টমীর সকালে শাড়ি দিয়ে ধুতি পরে দেখবেন নাকি? নিরাশ হবেন না। বরং মহিলাদের নজর কাড়বেন। তাহলে আর দেরি কেন? এই বেলা বেছে নিন কোন শাড়ি হবে আপনার লুক চেঞ্জার ধুতি!

বন্ধ করুন