বাংলা নিউজ > টুকিটাকি > 27th KIFF: সোমবার কলকাতা চলচ্চিত্র উৎসব উদ্বোধনে মুখ্যমন্ত্রী, প্রধান অতিথি শত্রুঘ্ন সিনহা
সোমবার শুরু হচ্ছে চলচ্চিত্র উৎসব।
সোমবার শুরু হচ্ছে চলচ্চিত্র উৎসব।

27th KIFF: সোমবার কলকাতা চলচ্চিত্র উৎসব উদ্বোধনে মুখ্যমন্ত্রী, প্রধান অতিথি শত্রুঘ্ন সিনহা

  • সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিনরাত্রি’ ছবিটি দিয়ে সূচনা হবে অনুষ্ঠানের। চলচ্চিত্র উৎসব শেষ হবে ১ মে।

সোমবার, ২৫ এপ্রিল শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। করোনার কারণে এ বছর জানুয়ারি মাসে এই উৎসব হয়নি। সেই কারণেই চলতি বছরে এপ্রিল মাসে উৎসব করার পরিকল্পনা ছিল। সেই পরিকল্পনা অনুযায়ী, ২৫ এপ্রিল শুরু হচ্ছে ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাংসদ তথা অভিনেতা শত্রুঘ্ন সিন্হা।

সোমবার বিকেল ৪টের সময়ে নজরুল মঞ্চে উদ্বোধন হবে এই উৎসবের। করোনার কারণে অন্যান্য বছরের থেকে এবার অনুষ্ঠানের পরিসর কমানো হয়েছে। ছোট হয়েছে অথিথিদের তালিকাও। তবে উপস্থিত থাকছেন টলিউডের নামজাদারা। উৎসবের সূচনা হবে সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিনরাত্রি’ ছবিটি দিয়ে। ১ মে পর্যন্ত চলবে উৎসব।

এবারের চলচ্চিত্র উৎসব পদে পদে বাধাপ্রাপ্ত হয়েছে। এক সময়ে ঠিক হয়েছিল জানুয়ারি মাসেই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের বদলে নবান্ন থেকে ভার্চুয়ালি উদ্বোধন হবে উৎসবের। কিন্তু সেই পরিকল্পনাও বাতিল হয়ে যায়। ভার্চুয়ালি এই উৎসবের সূচনা করতে রাজি হননি অনেকেই। তার মধ্যে করোনা আক্রান্ত হন উৎসবের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী এবং আয়োজক কমিটির সদস্য পরমব্রত চট্টোপাধ্যায়। শেষ পর্যন্ত ঠিক হয় ২৫ এপ্রিল উদ্বোধন হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

বন্ধ করুন