বাংলা নিউজ > টুকিটাকি > Korean Beauty Secrets: রাইস ওয়াটার ব্যবহার করলে ত্বক হবে উজ্জ্বল ও দাগহীন

কোরিয়ান বিউট্রি ট্রিটমেন্ট ও বিউডি প্রোডাক্টসের অন্যতম উপাদান হল রাইস ওয়াটার। আপনিও যদি কোরিয়ান মহিলাদের সুন্দর, চকচকে ত্বকের প্রেমে পড়ে থাকেন, তাহলে ব্যবহার করুন রাইস ওয়াটার। বানাতে পারেন বাড়িতেই। দেখুন কীভাবে বানাবেন ও কীভাবেই বা ব্যবহার করবেন। 

কীভাবে বানাবেন

সাধারণ বাসমতী চাল বেশ খানিকটা পরিষ্কার জলে ভিজিয়ে রাখুন। ১ কাপ চাল ভেজাতে ২ কাপ জল ব্যবহার রাখুন। যত বেশিক্ষণ ভিজিয়ে রাখতে পারবেন, ততই ভালো। এরপর চাল ছেঁকে সাদা তরলটি বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। সপ্তাহখানেক ভালো থাকবে। চাইলে আইস ট্রে-তে দিয়ে আইস কিউবও বানিয়ে নিতে পারেন। 

কীভাবে ব্যবহার করবেন

১. টোনার হিসেবে ব্যবহার করতে পারেন। মুখ ফেসওয়াশ দিয়ে ধুয়ে রাইস ওয়াটারে কটন প্যাড ডুবিয়ে পুরো মুখে একবার বুলিয়ে নিন। 

২. সমপরিমাণে গোলাপজল এবং রাইস ওয়াটার মিশিয়ে স্প্রে বোতলে ভরে ফ্রিজে রেখে দিতে পারেন। রোদ থেকে ফিরে পরিষ্কার মুখে এই মিশ্রণ স্প্রে করুন। এতে রোদা পোড়াভাব দূর হবে। ট্যানও চলে যাবে তাড়াতাড়ি।

৩. সকালে ঘুম থেকে উঠেও রাইস ওয়াটার দিয়ে মুখ ধুতে পারেন। 

৪. আর আইস কিউব হিসেবে রাইস ওয়াটার ব্যবহার করলে তা পরিষ্কার মুখে আলতো করে বুলিয়ে নিন। ভালো করে ঘাড়ে-গলায়-মুখে লাগান। আন-ইভেন স্কিনের সমস্যা এতে খুব জলদি মিটবে।

বন্ধ করুন