বাংলা নিউজ > টুকিটাকি > Korean Mom Teaching Son 'Jana Gana Mana': কোরিয়ান মা ছেলেকে শেখাচ্ছেন ‘জনগণমন অধিনায়ক জয় হে’ গাওয়া, ভাইরাল ভিডিয়ো

Korean Mom Teaching Son 'Jana Gana Mana': কোরিয়ান মা ছেলেকে শেখাচ্ছেন ‘জনগণমন অধিনায়ক জয় হে’ গাওয়া, ভাইরাল ভিডিয়ো

কোরিয়ার মহিলা সন্তানকে শেখাচ্ছেন ‘জনগণমন’ গাওয়া। 

Viral Video: কোরিয়ার এক মহিলা তাঁর সন্তানকে ভারতের জাতীয় সঙ্গীত গাওয়া শেখাচ্ছেন। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। 

হালে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে কোরিয়ার এক মহিলা তাঁর সন্তানকে ‘জনগণমন অধিনায়ক জয় হে’ গাওয়া শেখাচ্ছেন। আর সেই ভিডিয়ো দেখে অনেকেই আপ্লুত হয়ে গিয়েছেন। বিপুল পরিমাণে শেয়ার হয়েছে ভিডিয়োটি।

ভিডিয়োয় যে মহিলাকে দেখা গিয়েছে, তাঁর নাম কিম। তিনি এক ভারতীয়কে বিয়ে করেছেন। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে ‘পাম কিম ফরএভার’ নামের ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। ভিডিয়োতে, কিমকে গানটি গেয়ে গেয়ে শেখাতে দেখা যায়। তাঁর ছেলে এটি শুনে শুনে গায়। ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, ‘কোরিয়ান মা ছেলেকে জনগণমন শেখাচ্ছেন।’

ইতিমধ্যেই ভিডিয়োটি প্রচুর লাইক পেয়েছে। এবং ৫ লক্ষেরও বেশি ভিউ পেয়েছে এটি। ভিডিয়োটি ভারতীয়দের জন্য আরও বেশি করে গর্বের অনুভূতি জাগিয়েছে। ভারতীয় সংস্কৃতি কীভাবে অন্যান্য দেশে সমাদৃত হচ্ছে, তারও প্রমাণ এই ভিডিয়ো।

ভারত থেকে অনেকেই ভালোবাসা পাঠিয়েছেন। একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘আপনি হিন্দিতে খুব ভালো এবং আমাদের জাতীয় সঙ্গীতও খুব ভালো গেয়েছেন।’ আর একজন ব্যবহারকারী লিখেছেন, ‘আমাদের দেশের প্রতি অনেক ভালোবাসা জানিয়েছেন। তার জন্য ধন্যবাদ।’ তৃতীয় ব্যবহারকারী লিখেছেন, ‘এই ভালোবাসা চলতে থাকুক। আপনার জন্য গর্বিত।’

তবে শুধু এই ভিডিয়োটি নয়, কিমের অন্য একটি ভিডিয়োয় বিরাট জনপ্রিয় হয়েছে। সেখানে দেখা যায়, কিম তাঁর ছেলেকে হিন্দি শেখাচ্ছেন।

সেই ভিডিয়োটিও একই রকমভাবে জনপ্রিয় হয়েছে ভারতীয়দের মধ্যে। তবে জাতীয় সঙ্গীতের ভিডিয়োটি ছাপিয়ে গিয়েছে অন্য ভিডিয়োগুলিকে।

বন্ধ করুন