বাংলা নিউজ > টুকিটাকি > Viral Optical Illusion: দেখা যাক, কত বড় গোয়েন্দা আপনি! মিনিয়নদের ভিড়ে দুটো কলা খুঁজে পাবেন কি

Viral Optical Illusion: দেখা যাক, কত বড় গোয়েন্দা আপনি! মিনিয়নদের ভিড়ে দুটো কলা খুঁজে পাবেন কি

মিনিয়নদের ভিড়ে রয়েছে দু’টি কলা

Viral Optical Illusion of Banana: জনপ্রিয় কার্টুন চরিত্র মিনিয়নরা। তাদের ভিড়ে রয়েছে দু’টি কলা। তাঁরাই খুঁজে পাবেন, যাঁরা নাকি যাকে বলে একদম ধুরন্ধর গোয়েন্দা। 

এক সময়ে মানুষ বুঁদ হয়ে থাকতেন শব্দছকের খেলায়। তার পরে একটা লম্বা সময় কেটেছে খবরের কাগজে সুদোকুর সমাধান করতে করতে। এখন বহু মানুষেরই পছন্দের কাজ হলOptical Illusion-এ সমাধান করা। আর সেই সুবাদেই সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হয়ে যায় বহু ধাঁধা।

মনের জোর, দৃষ্টিশক্তি— বহু কিছুরই নাকি পরীক্ষা করে দিতে পারে এই ধরনের ধাঁধা। এই ধরনের দাবি কতটা সত্যি, সেই আলোচনায় না গিয়ে, অন্তত এটুকু বলাই যায়, এই ধরনের ধাঁধা মজার সময় কাটানোর জন্য বেশ ভালো।

হালে যেমন জনপ্রিয় হয়েছে উপরের ছবিটি। এটিতে দেখা যাচ্ছে একদল মিনিয়নদের। মিনিয়ন হল জনপ্রিয় কার্টুন চরিত্র। এই মিনিয়নদের কার্টুন সিনেমাও আছে। এহেন মিনিয়নদের ভিড়ে নাকি রয়েছে কলা। একটি নয়, দু’টি কলা। তবে খুঁজে পেতে হলে নাকি রীতিমতো গোয়েন্দা হতে হবে। এমনই দাবি করেছেন একজন। যিনি এই ধাঁধাটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

এবার দেখে নেওয়া যাক, ধাঁধার ছবিটি। ভালো করে দেখে বলুন তো, আপনি সেই কলা দু’টি দেখতে পাচ্ছেন কি না।

দেখুন তো খুঁজে পান কি না। 
দেখুন তো খুঁজে পান কি না। 

যিনি এই ধাঁধার ছবিটি এঁকেছেন, তিনি নিজেই পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। সঙ্গে লিখেছেন, এটি আঁকতে তাঁর ৩-৪ দিন সময় লেগেছে। কিন্তু তার পরে যে আঁকাটি তিনি এঁকেছেন, তাতে খুবই খুশি হয়েছে। মিনিয়নদের নিয়ে হওযা সিনেমাটি দেখার পরেই নাকি তাঁর এমন ধাঁধা আঁকার পরিকল্পনা মাথায় আসে। দেখে নিন, তিনি কী পোস্ট করেছেন।

এবার বলুন তো আপনি কি খুঁজে পেলেন এর উত্তর? যদি না পেয়ে থাকেন, তাহলে আপনার জন্য রইল একটি সূত্র। কলা দু’টি ছবির আলাদা আলাদা জায়গায় ছড়িয়ে আছে।

এবার পেলেন? এখনও পাননি। তাহলে সমাধান দেখে নিন এখান থেকেই।

এই হল ধাঁধার সমাধান
এই হল ধাঁধার সমাধান

যদি আপনি সফলভাবে এই ধাঁধার উত্তর খুঁজে পেয়ে থাকেন, তাহলে পাঠিয়ে দিন আপনার বন্ধুদের। দেখুন তো তাঁদের মধ্যে কেউ আপনার মতোই গোয়েন্দা কি না।

বন্ধ করুন