বাংলা নিউজ > টুকিটাকি > Lia Thomas: পুরুষ থেকে নারী হলেও যৌনাঙ্গ একই আছে, মহিলাদের অভিযোগ, তা প্রদর্শন করছেন সাঁতারু
লিঙ্গ পরিবর্তনের পরে এবং আগে (ডানদিকে) লিয়া থমাস। (ছবি: ইনস্টাগ্রাম)

Lia Thomas: পুরুষ থেকে নারী হলেও যৌনাঙ্গ একই আছে, মহিলাদের অভিযোগ, তা প্রদর্শন করছেন সাঁতারু

  • মহিলা সহখেলোয়ারদের সামনে পোশাক বদলের সময়ে যৌনাঙ্গ ঢেকে রাখেন না লিয়া থমাস। সেটি মহিলাদের অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।  

লিঙ্গান্তরিত হয়ে পুরুষ থেকে নারী হয়েছেন সাঁতারু লিয়া থমাস। স্কুল জীবন থেকেই সাঁতারু হিসাবে বিরাট নামডাক ছিল তাঁর। পরেও সেই খ্যাতি কমেনি বিন্দুমাত্র। তবে সাঁতারু হিসাবে আলোচনায় আসার পাশাপাশি তিনি আলোচনায় আসেন নিজের লিঙ্গান্তরের পরেও। পুরুষ থেকে নারী হয়ে যান লিয়া থমাস। 

এই ঘটনায় এমনিতে কোনও সমস্যা ছিল না। কিন্তু হালে তাঁকে নিয়ে সমস্যায় পড়েছেন University of Pennsylvania-র তাঁর মহিলা সহখেলোয়াড়রা। কারণ লিয়ার সঙ্গে একই ঘরে তাঁদের পোশাক বদলাতে হয়। 

কয়েক জন মহিলা সতীর্থ অভিযোগ করেছেন, লিঙ্গান্তর হয়ে গেলেও লিয়ার যৌনাঙ্গ বদলায়নি। সেটি পুরুষের যৌনাঙ্গই। এবং মহিলাদের প্রতি লিয়া আকর্ষণ বোধ করেন, তাও টের পাওয়া যায় লিয়াকে নগ্ন অবস্থায় দেখলে। এই অস্বস্তিকর পরিস্থিতি এড়াতে এই সাঁতারু কোনও উদ্যোগও নেন না। 

সতীর্থদের অভিযোগ, লিয়া যে তাঁদের সামনে পুরোপুরি নগ্ন ঘুরে বেড়ান, তা বলা যাবে না। কখনও সখনও তিনি তোয়ালে পরে থাকেন। কিন্তু তাতেও তাঁর যৌনাঙ্গ পুরোপুরি ঢাকা থাকে না। অনেকের দাবি, ইচ্ছা করেই এই কাণ্ডটি ঘটান তিনি।

সতীর্থদের মধ্যে লিয়া থমাস। (ছবি: ইনস্টাগ্রাম)
সতীর্থদের মধ্যে লিয়া থমাস। (ছবি: ইনস্টাগ্রাম)

অনেকে এমনও জানিয়েছেন, বিষয়টি তাঁরা তাঁদের কোচকে জানিয়েছেন। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। লিয়ার যৌনাঙ্গ প্রদর্শন কমেনি। তাঁকে অন্য বাথরুম এবং পোশাক বদলানোর ঘরের ব্যবস্থা করে দেওয়ার দাবিও তুলেছেন সতীর্থরা। কিন্তু তারও কোনও সুরাহা হয়নি এখনও পর্যন্ত।  

বন্ধ করুন