বাংলা নিউজ > টুকিটাকি > Lion Video: ১৪টি সিংহ চলছে দল বেঁধে, ভিডিয়ো দেখলে অবাক হবেনই

Lion Video: ১৪টি সিংহ চলছে দল বেঁধে, ভিডিয়ো দেখলে অবাক হবেনই

ভাইরাল ভিডিয়ো (@mpparimal/X)

Lion Video: রাতে গুজরাটে রাস্তা পার হতে দেখা গিয়েছে এক দল সিংহকে। চিত্তাকর্ষক ভিডিয়োটি ভাইরাল হয়েছিল কারণ এমন মুহূর্ত আর দু'টি দেখা যায় না।

ভেড়ার পাল হয়, কিন্তু সিংহের পাল! তাও কি সম্ভব! বনের রাজা সিংহ। আর পশুরাজ সাধারণত তার সিংহীকে নিয়ে একাই থাকে বলে গল্পে পড়েছেন, টিভিতে দেখেছেন। কিন্ত এক দল সিংহের ঘুরে বেড়ানোর বিষয়টি একটু বেশিই নতুন। গুজরাটের আমরেলি জেলায় প্রচুর সংখ্যক সিংহ রয়েছে। প্রায়ই সেখানকার গ্রামে, মাঠে, রাস্তাঘাটে ঘুরে বেড়াতে দেখা যায় তাদের। সাধারণত পাঁচ, ছয়টি সিংহ একাধিকবার একসঙ্গে নজর কেড়েছে। কিন্তু একসঙ্গে ১৪টি সিংহ, ভাবাই যায় না।

গুজরাটের আমেরেলি জেলার ধরি তালুকের ছাতদিয়া সড়কে একসঙ্গে ১৪টি সিংহ দেখা গিয়েছে। একসঙ্গে এত সিংহের দেখা পাওয়া বিরল ঘটনা বলা যেতে পারে। ঘটনার ভিডিয়ো ক্যামেরায় বন্দি করেছেন এক গাড়ির চালক। সিংহের পালের এই ভিডিয়োও এই মুহূর্তে ব্যাপক ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়, যা দেখে অবাক নেটিজেনরা। আপনিও না দেখলে কিন্তু মিস করবেন।

ভাইরাল ভিডিয়োতে কী দেখা গিয়েছে

গির জাতীয় উদ্যানের কাছে গুজরাটের একটি রাস্তা পার হওয়ার সময় সিংহ, সিংহী এবং শাবক সহ ১৪টি সিংহের একটি পাল ক্যামেরায় ধরা পড়েছে। দেখা গিয়েছে, আপন মেজাজে রাস্তা পারাপার হচ্ছে তারা। একে অপরের দিকে তাকাচ্ছেও। অন্ধকার রাস্তায় এক দল সিংহকে এমন শান্তিপূর্ণভাবে দেখে হতভম্ব সকলেই। বলছেন, পরিবার নিয়ে নাইট ওয়াকে বেরিয়েছে তারা।

২০১৭ সালে একইভাবে ১০ থেকে ১২টি সিংহের ভিডিয়ো একসঙ্গে সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছিল। রাতে আমরেলি জেলার একটি গ্রামে অবাধে ঘুরে বেড়াচ্ছিল তারা। গির ন্যাশনাল পার্কের সীমান্তবর্তী গ্রাম ও আবাসিক এলাকায় , বন্য প্রাণীদের মানুষের বসতি আছে এমন এলাকায় সিংহ ঘুরে বেড়াতে দেখা অস্বাভাবিক কিছু নয়। এপ্রিলে, গুজরাটের আরও একটি ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে যে একটি সিংহী তার দুটি শাবক নিয়ে বনে হাঁটছে।

গির হল বন বিপন্ন এশিয়াটিক সিংহের এক মাত্র প্রাকৃতিক আবাসস্থল। ২০২০ সালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রকের প্রকাশিত একটি রিপোর্ট অনুসারে, গির বনে এশিয়াটিক সিংহের সংখ্যা ২০১৫ সালের ৫২৩ থেকে ২০০০ সালে ৬৭৪-এ দাঁড়িয়েছে। বনমন্ত্রী মুলুভাই বেরা এই মাসের শুরুতে রাজ্য বিধানসভায় বলেছিলেন, গত দুই বছরে গুজরাটে ১২৬টি শাবক সহ মোট ২৩৯টি সিংহ মারা গিয়েছে এবং এর মধ্যে ২৯টি অপ্রাকৃতিক কারণে মারা গিয়েছে।

টুকিটাকি খবর

Latest News

বাংলার উপরেই ঘূর্ণাবর্ত! ভাসবে বৃষ্টিতে, ঝড় উঠবে ৬০ কিমিতে, জারি কমলা সতর্কতা রাজ্য়ে প্রচারে এলেও রাজভবনে রাত্রিবাস নয় মোদীর, বিতর্ক এড়াতেই কি সিদ্ধান্ত? বেলাগাম মন্তব্য! কৌশিক গঙ্গোপাধ্যায় বললেন, ‘শিলাজিৎ কি কম শয়তান…’! হঠাৎ কী হল? অরিজিতের গান গেয়ে মন ছুঁল দার্জিলিং-এর দিবাকর, সারেগামাপা শুরু হচ্ছে কবে থেকে? প্রাতঃভ্রমণের সময় যুবতীকে জোর করে চুম্বন করল বিএসএফ জওয়ান, অভিযোগ দায়ের Mint Benefits: গরমে প্রতিদিন পুদিনা খান, অলৌকিক উপকার পাবেন। ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ সোম প্রদোষ উপবাসে ভগবান শিবকে এই ফল ও মিষ্টি নিবেদন করুন, বন্ধ ভাগ্যর খুলবে তালা T20 বিশ্বকাপে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস, চোখ রাখুন সেরা পাঁচে ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Latest IPL News

ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.