বাংলা নিউজ > টুকিটাকি > Dahi Handi: দহি হান্ডি খেলতে গিয়ে ১১১ জন আহত, হাসপাতালে ২৩ জন

Dahi Handi: দহি হান্ডি খেলতে গিয়ে ১১১ জন আহত, হাসপাতালে ২৩ জন

দহি হান্ডি খেলতে গিয়ে আহত অনেকে। (প্রতীকী ছবি)  (Sandip Mahankal)

Janmashtami 2022: মহারাষ্ট্রে দহি হান্ডিকে বিপজ্জনক খেলার স্বীকৃতি দেওয়া হল। মোটা অঙ্কের পুরস্কারের কথাও ঘোষণা হয়েছে। তার পরেই এই ঘটনা। 

শুক্রবার গোটা মহারাষ্ট্র জুড়েই দারুণ ধুমধাম করে উদ্‌যাপন করা হল জন্মাষ্টমী। তারই অংশ হিসাবে খেলা হল দহি হান্ডি। আর সেই দহি হান্ডিই ডেকে আনল বিপদ। এই খেলা খেলতে গিয়ে আহত হলেন ১১১ জন গোবিন্দ। তাঁদের মধ্যে ২৩ জনকে ভর্তি করতে হল হাসপাতালে। 

শুক্রবার মুম্বই শহরে দারুণভাবে পালন করা হয় দহি হান্ডি প্রতিযোগিতা। এবারের প্রতিযোগিতার আকর্ষণও ছিল একটু বেশি। কারণ বৃহস্পতিবার, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে রাজ্য বিধানসভায় ঘোষণা করেছেন যে, সরকার দহি হান্ডিকে দুঃসাহসিক খেলার মর্যাদা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ ‘অ্যাডভেঞ্চার স্পোর্টস’ ট্যাগ পাওয়ার ফলে দহি হান্ডি-তে যে সব তরুণ তরুণী অংশগ্রহণ করছেন, তাঁদের পক্ষে ক্রীড়া কোটার অধীনে সরকারি চাকরির জন্য আবেদন করার দরজা খুলে গেল। 

এখানেনই শেষ নয়, বিভিন্ন রাজনৈতিক দলের তরফে আরও অনেক পুরস্কার ঘোষণা করা হয়েছে। যেমন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার তরফে দহি হান্ডি প্রতিযোগীতায় বিজয়ীদের জন্য ৫৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে, তেমনই অবিনাশ যাদব বিজেতাদের জন্য ১১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন। যে দল প্রতিযোগীতায় বিজয়ী হবে, তাঁরা স্পেন সফরেরও সুযোগ পাবেন।

তাই এবারের উৎসব নিয়ে প্রতিযোগীদের মধ্যে উত্তেজনা এবং আগ্রহ ছিল চরমে। তারই মধ্যে কোথাও কোথাও ঘচল দুর্ঘটনা। বিএমসি-র তথ্য অনুসারে, হান্ডি ভাঙার জন্য পিরামিড তৈরি করতে গিয়ে ১১১ জন গোবিন্দ আহত হন। তাঁদের মধ্যে ৮৮ জন রোগীকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়। কিন্তু ২৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।

জেজে হাসপাতালের চিকিৎসক পল্লবী সাপলে জানিয়েছেন, ‘দুই রোগীকে আনা হয়েছে। একজনের পায়ে আঘাত লাগলেও অন্যজনের হাতে, বুকে ও পিঠে আঘাত লেগেছে। পরীক্ষা চলছে।’ অন্যান্য রোগীদের নায়ার, কেইএম, কুপার, পোদ্দার, কান্দিভলি আম্বেদকর, সায়ন, যোগেশ্বরী ট্রমা এবং অন্যান্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিএমসির স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ভর্তি হওয়া রোগীদের অবস্থা স্থিতিশীল।

টুকিটাকি খবর

Latest News

খুলে গেল নতুন দিগন্ত, এবার বিবাহিত, বিবাহবিচ্ছেদ হওয়া মেয়েরাও হবেন মিস সিঙ্গাপুর বিধায়ককে খুনের চেষ্টা, প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন সহ ৫ জনের বিরুদ্ধে মামলা বিরল ‘রংকাট’ শাড়িতে নীতাকে সাজিয়ে তুললেন মণীশ মালহোত্রা, কী বৈশিষ্ট্য এই শাড়ির হার্দিকের পাশে প্রাচীকে দেখে ‘ভাবি ২’ তকমা, নাতাশা বলছেন- শক্রুর সামনে মাথানত….' জন সিনা থেকে কার্দাশিয়ান সিস্টার্স, মহেশ বাবু: অনন্ত-রাধিকার বিয়েতে এলেন কারা? ৫০ টাকার পেঁয়াজ একলাফে কমবে, সুখসাগর কিনতে বলাগড়ের গ্রামে গ্রামে ঘুরছেন বিডিও মগের মুলুক! ইচ্ছামতো সবজির দাম হাঁকছেন, শ্যামবাজার বাজারে অভিযান প্রশাসন ১৩ জুলাই এই রেডিক্সের মানুষ সুখবর পাবেন, হঠাৎ করে বড় অর্থ লাভ হবে 'যুক্তবর্ণের অন্ত্যেষ্টি', ইংরেজি স্কুলের বাংলা প্রশ্ন দেখে আঁতকে উঠল নেটপাড়া অনন্ত-রাধিকার বিয়েতে এসে অটো করে মুম্বই ঘুরছেন কার্দাশিয়ান সিস্টার্স!

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.