HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > টুকিটাকি > Skin Care With Marigold: পুজোর পর গাঁদা ফুল না ফেলে, এই বিশেষ উপায়ে বানান ফেস মাস্ক! থাকবে না ব্রণ, ভ্যানিশ হবে সব দাগ

Skin Care With Marigold: পুজোর পর গাঁদা ফুল না ফেলে, এই বিশেষ উপায়ে বানান ফেস মাস্ক! থাকবে না ব্রণ, ভ্যানিশ হবে সব দাগ

আয়ুর্বেদ মতে, গাঁদা ফুলে থাকা অ্যান্টি-ফাঙ্গাল, অ্যান্টি-অক্সিডেন্টে গুণাগুণ ত্বকের জন্য খুব উপকারি। দেখুন কীভাবে বানাবেন বাড়িতেই গাঁদা ফুলের ফেসমাস্ক।

1/5 কোমল, মোলায়েম ও দাগহীন ত্বকের জন্য আপনি মুখে গাঁদা ফুল লাগাতে পারেন। গাঁদা ফুল দিয়ে তৈরি ফেসপ্যাক ব্রণ, দাগ দূর করতে সাহায্য করে। গাঁদা ফুলে রয়েছে অ্যান্টি-ফাঙ্গাল, অ্যান্টি-অক্সিডেন্টের মতো গুণাগুণ, যা ত্বককে নানাভাবে উপকার করে। দেখুন কীভাবে গাঁদা দিয়ে ফেসপ্যাক বানাবেন-
2/5 যদি আপনার ত্বক শুষ্ক হয় তাহলে আপনার ফেসপ্যাক তৈরি করতে গাঁদা ফুল, মধু, দুধের সর এবং হলুদ লাগবে। গাঁদা ফুলের পাঁপড়ি বেটে নিন। তার সঙ্গে মধু, এক চিমটে হলুদ, এবং দুধের সর মেশান। এবার এটি মুখে লাগান। যদি তৈলাক্ত ত্বক হয় তাহলে দুধের সর মেশানোর দরকার নেই। ১৫-২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন। 
3/5 আপনি যদি ব্রণের সমস্যায় ভুগে থাকেন তাহলে গাঁদা ফুল ও দই মিশিয়ে প্যাক তৈরি করুন। এর জন্য গাঁদা ফুলের পাপড়ি ভালো করে পিষে তাতে দই মেশান। এই প্যাকটি মুখে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। 
4/5 কতদিন পরপর ব্যবহার করবেন? গাঁদা ফুলের ফেসমাস্ক আপনি সপ্তাহে দু দিন ব্যবহার করতে পারেন। ফেসমাস্ক ব্যবহার করার আগে অবশ্যই মুখ ভালো কোনও ক্লিনজার দিয়ে পরিষ্কার করে নেবেন। 
5/5 গাঁদা ফেসমাস্কের উপকারিতা: ব্রণ ও দাগছোপ দূর করার পাশাপাশি এটি মুখের ফোলাভাব কমায়। এই আয়ুর্বেদিক উপাদানটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে। একটানা ব্যবহার করলে স্কিন টোনও হালকা হয়। 

Latest News

মীন রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কুম্ভ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল মকর রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল সুশান্তের মৃত্যুর পর আমূল পাল্টে গিয়েছে রিয়ার জীবন! অভিনয় ছেড়ে কীসে মন দিলেন ধনু রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল বৃশ্চিক রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল ভারতের মরিচ দিয়ে তৈরি চিপস খেয়ে অসুস্থ ১৪ জাপানি শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি ২১ জুলাইতে BJP-র পালটা কর্মসূচি কলকাতায়, সেখানেও সুকান্ত-শুভেন্দু 'মতবিরোধ' তুলা রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কন্যা রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ