বাংলা নিউজ > টুকিটাকি > ছোটদের জন্য বানিয়ে ফেলুন পালক আর পনির দিয়ে এই সুস্বাদু পদ, দেখুন কীভাবে
দেখুন কীভাবে বানাবেন পালক পনির স্প্রিং রোল।
দেখুন কীভাবে বানাবেন পালক পনির স্প্রিং রোল।

ছোটদের জন্য বানিয়ে ফেলুন পালক আর পনির দিয়ে এই সুস্বাদু পদ, দেখুন কীভাবে

  • একটি হেলদি আর টেস্টি জলখাবারের রেসিপি রইল আপনার জন্য। 

বাড়ির ছোটদের নানা ধরনের জলখাবার বানিয়ে দিতে দিতে কি আপনারও রোজ কালঘাম ছোটে! এমন কোনও পদ চান যা খেতে যেমন সুস্বাদু হবে, তেমনই আবার স্বাস্থ্যকরও হবে। খাবার দেখেই ঝাঁপিয়ে পড়বে আপনার খুদে। কিন্তু সেই খাবার খেয়ে শরীর খারাপ করবে না একফোঁটাও। বানিয়ে ফেলুন পালং পনির স্প্রিং রোল। 

উপকরণ

ময়দা (১০০ গ্রাম), কর্নফ্লাওয়ার (২ চা চামচ), পালংশাক কুচিনো (১০০ গ্রাম), গ্রেট করা পনির (১০০ গ্রাম), চিজ কিউব করে কেটে নেওয়া (১/৪ কাপ), রসুন কুচনো (১/২ চা চামচ), কাঁচালঙ্কা কুচনো (স্বাদমতো), নুন, সাদা তেল (ভাজার জন্য)

পদ্ধতি

কড়াইতে ১ চা চামচ  সাদা তেল গরম করে রসুন কুচি দিয়ে ফোড়ন দিন। তারপর তাতে পালংশাক কুচি ও নুন দিয়ে একটু নেড়ে নিন।পালংশাক থেকে জল বেরিয়ে টেনে এলে একে একে পনির, চিজ়, কাঁচালঙ্কা কুচি মিশিয়ে নাড়তে থাকুন। প্রয়োজনে সামান্য কর্নফ্লাওয়ার ছড়িয়ে দিতে পারেন মিশ্রণটি আঁট বাঁধার জন্য।

এবার একটা বাটিতে ১০০ গ্রাম ময়দা ও ২ চা চামচ কর্নফ্লাওয়ার ও সামান্য নুন এবং একটু সাদা তেল দিয়ে ভালো করে ময়ান দিয়ে মেখে নিন। তারপর দুটি পাতলা রুটি বেলে নিন। 

রুটির মধ্যে এরপর ভরে নিন পনির-পালংশাকের পুর। তারপর গোল করে মুড়ে একধারে অল্প জল লাগিয়ে নিয়ে গোল করে মুড়ে নিন। ভালো করে সিল করে দেবেন। এবার সাদা তেলে ভালো করে ভেজে নিন সোনালি করে। 

ছোট ছোট টুকরোতে কেটে সার্ভ করুন সস বা মেয়োনিজের সাথে।

বন্ধ করুন