বাংলা নিউজ > টুকিটাকি > ছোটদের জন্য বানিয়ে ফেলুন পালক আর পনির দিয়ে এই সুস্বাদু পদ, দেখুন কীভাবে

ছোটদের জন্য বানিয়ে ফেলুন পালক আর পনির দিয়ে এই সুস্বাদু পদ, দেখুন কীভাবে

দেখুন কীভাবে বানাবেন পালক পনির স্প্রিং রোল।

একটি হেলদি আর টেস্টি জলখাবারের রেসিপি রইল আপনার জন্য। 

বাড়ির ছোটদের নানা ধরনের জলখাবার বানিয়ে দিতে দিতে কি আপনারও রোজ কালঘাম ছোটে! এমন কোনও পদ চান যা খেতে যেমন সুস্বাদু হবে, তেমনই আবার স্বাস্থ্যকরও হবে। খাবার দেখেই ঝাঁপিয়ে পড়বে আপনার খুদে। কিন্তু সেই খাবার খেয়ে শরীর খারাপ করবে না একফোঁটাও। বানিয়ে ফেলুন পালং পনির স্প্রিং রোল। 

উপকরণ

ময়দা (১০০ গ্রাম), কর্নফ্লাওয়ার (২ চা চামচ), পালংশাক কুচিনো (১০০ গ্রাম), গ্রেট করা পনির (১০০ গ্রাম), চিজ কিউব করে কেটে নেওয়া (১/৪ কাপ), রসুন কুচনো (১/২ চা চামচ), কাঁচালঙ্কা কুচনো (স্বাদমতো), নুন, সাদা তেল (ভাজার জন্য)

পদ্ধতি

কড়াইতে ১ চা চামচ  সাদা তেল গরম করে রসুন কুচি দিয়ে ফোড়ন দিন। তারপর তাতে পালংশাক কুচি ও নুন দিয়ে একটু নেড়ে নিন।পালংশাক থেকে জল বেরিয়ে টেনে এলে একে একে পনির, চিজ়, কাঁচালঙ্কা কুচি মিশিয়ে নাড়তে থাকুন। প্রয়োজনে সামান্য কর্নফ্লাওয়ার ছড়িয়ে দিতে পারেন মিশ্রণটি আঁট বাঁধার জন্য।

এবার একটা বাটিতে ১০০ গ্রাম ময়দা ও ২ চা চামচ কর্নফ্লাওয়ার ও সামান্য নুন এবং একটু সাদা তেল দিয়ে ভালো করে ময়ান দিয়ে মেখে নিন। তারপর দুটি পাতলা রুটি বেলে নিন। 

রুটির মধ্যে এরপর ভরে নিন পনির-পালংশাকের পুর। তারপর গোল করে মুড়ে একধারে অল্প জল লাগিয়ে নিয়ে গোল করে মুড়ে নিন। ভালো করে সিল করে দেবেন। এবার সাদা তেলে ভালো করে ভেজে নিন সোনালি করে। 

ছোট ছোট টুকরোতে কেটে সার্ভ করুন সস বা মেয়োনিজের সাথে।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন সানির ‘লাহোর ১৯৪৭’এ বলিপাড়ার এই সুপুরুষ অভিনেতা, সদ্য দিয়েছেন বাবা হতে চলার খবর WPL 2024-এ হরমনপ্রীতদের লড়াই ফ্রি-তে দেখবেন কোথায়? কখন শুরু শাহরুখদের অনুষ্ঠান? যে আদেশনামার অংশ ঘিরে ছড়িয়েছিল অশান্তি, তা মোছার নির্দেশ মণিপুর হাই কোর্টের ইউটিআই-র হাত থেকে মুক্তি চান? তাহলে নিয়মিত এই মশলাটি খান 'চুরি' হয়েছে সাধের 'ঘড়ি', শরদের দলকে নয়া নির্বাচনী প্রতীক দিল নির্বাচন কমিশন চোট নাকি অন্য কিছু! কেন বুমরাহকে বিশ্রাম দেওয়া হল? রহস্য ফাঁস করলেন বিক্রম রাঠোর ১০ ওভারের ক্রিকেটে মাত্র ২১ বলে সেঞ্চুরি আসজাদের, ৩৩ বলেই দেড়শো টপকে ম্যাচ জয় ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল শত্রুঘ্ন সিনহার ‘না বলা’ ২টি সিনেমা করেই আজ সুপারস্টার অমিতাভ! জানুন নাম সেগুলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.