বাংলা নিউজ > টুকিটাকি > ৫৬ বছরের মিলিন্দ সোমানের সুঠাম দেহ, বলিষ্ঠ চেহারার রহস্য জানুন, দেখুন ভিডিয়োয়!

‘হিট অ্যান্ড ফিট’-- এই কথাটা মিলিন্দ সোমানের ক্ষেত্রেই প্রযোজ্য। যে কোনও তরুণকে হার মানিয়ে দিতে পারেন নিজের ফিটনেস দিয়ে। সোশ্যাল মিডিয়ায় প্রায়শই নিজের ফিটনেস রুটিন শেয়ার করে থাকেন মিলিন্দ। এবারে দেখালেন কীভাবে ৫০ সেকেন্ডে করে ফেলেন ৫০ পুশআপ। 

সন্ধ্যা নেমেছে। দূরে পাহাড়। জলের মাঝে একফালি শুকনো জায়গা। আর সেখানেই পুশ আপ করছেন মিলিন্দ। ক্যাপশনে লিখেছেন, ‘সূর্যাস্তের সময় এর থেকে ভালো আর কী হতে পারে!’ মিলিন্দের এক্সারসাইজ করার এই ভিডিয়োটি তুলে দিয়েছেন স্ত্রী অঙ্কিতা কোনার। 

সুঠাম দেহ, বলিষ্ঠ চেহারার মিলিন্দ সোমান নব্বইয়ের দশকে ভারতীয় মডলিংয়ের দুনিয়ার বেতাজ বাদশা ছিলেন। বয়স বেড়েছে ঠিকই, তবে এই তারকার আবেদন যে কোনও অংশে কমে যায়নি তা বারংবার প্রমাণ করে দেন তিনি। আলিশা চিনাইয়ের ১৯৯৫ সালের হিট গান মেড ইন ইন্ডিয়া দিয়ে খ্যাতি অর্জন করেছিলেন।

 জানেন শরীরকে ফিট রাখতে এই পুশ আপের কী কী উপকারিতা রয়েছে?

পুশ আপ করার উপকারিতা: 

শরীরচর্চা বিশারদদের মতে পুশ আপ করলে শরীরের শক্তি বৃদ্ধি পায়, ক্যালরি ঝরে, মানসিক শক্তি দৃঢ় হয় এবং আত্মবিশ্বাস বাড়ে। এছাড়াও, গলা থেকে পা পর্যন্ত প্রতিটি মাংসপেশি শক্তিশালী হয়ে ওঠে। সারা শরীরের ব্যায়াম হয়, ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে, শরীরের উপরিভাগের ক্ষমতা বাড়ে, বুক, পেট এবং কাঁধের উপর ক্রমাগত চাপ পড়তে থাকায় শরীরের এই অংশগুলোও উপকৃত হয়। তবে একবারে ৫০টা নয় কিন্তু। বরং ধীরে ধীরে বাড়ান পুশ আপের সংখ্যা। ৫-১০-১৫ এভাবে শুরু করতে পারেন।

বন্ধ করুন