বাংলা নিউজ > টুকিটাকি > Mirch Halwa: লঙ্কার আবার হালুয়া! কালিকটের দোকানে তৈরি অদ্ভুত ডেজার্টের রেসিপি ভাইরাল

Mirch Halwa: লঙ্কার আবার হালুয়া! কালিকটের দোকানে তৈরি অদ্ভুত ডেজার্টের রেসিপি ভাইরাল

কালিকটের দোকানে তৈরি অদ্ভুত ডিজার্টের রেসিপি (@indian_street_food_5/Instagram)

Mirch Halwa: আপনি কি এইরকম মশলাদার লঙ্কার হালুয়া খেয়েছেন? এটি তৈরির ভিডিয়ো দেখুন।

হালুয়া, ভারত জুড়ে একটি প্রিয় মিষ্টি খাবার, অগণিত স্বাদ এবং বৈচিত্র্য সহকারে, বিভিন্ন অঞ্চলের অনন্য রান্নার ঐতিহ্যকে প্রতিফলিত করে। মুগ ডালের হালওয়া থেকে গাজরের হালুয়া পর্যন্ত, সবই ভারতীয় মিষ্টি খাবারে একটি বিশেষ স্থান ধরে রেখেছে। যাইহোক, একটি সাম্প্রতিক ভাইরাল ভিডিয়ো এই ক্লাসিক খাবারের একটি অপ্রচলিত মোড় প্রদর্শন করেছে, তা এখন ইন্টারনেটে ঝড় তুলেছে। সোশ্যাল মিডিয়ায় হাত পড়লেই নানান রকমের খাবারের অজানা সব রেসিপি চোখে পড়ছে এখন। তেমনই একটি রান্নার রেসিপি হল কাঁচা লঙ্কার হালুয়া।

ইনস্টাগ্রামে ভাইরাল এই ক্লিপে, কেরালার কালিকটের একটি দোকানে কাঁচা লঙ্কার অপ্রত্যাশিত উপাদান দিয়ে হালুয়া প্রস্তুত করতে দেখা গিয়েছে। যদিও সবুজ মরিচ সাধারণত সুস্বাদু খাবারে মশলা যোগ করার জন্য ব্যবহার করা হয়, কিন্তু হালুয়ার মতো মিষ্টি মিষ্টিতে এই সস্তার ঝাল সবজিকে অন্তর্ভুক্ত করার বিষয়টি কল্পনারও অতীত।

  • রেসিপির ভাইরাল ভিডিয়োতে কী দেখা গিয়েছে

ভিডিয়োটি শুরু হয়েছিল রান্নার প্রস্তুতি থেকেই। ভিডিয়োতে দেখা গিয়েছে, শেফ একটি বড় পাত্রে গরম করার আগে সাবধানে সবুজ মরিচকে ছোট ছোট টুকরো করে কেটে নিয়েছিলেন। কাঁচা লঙ্কার জ্বলন্ত তাপের ভারসাম্য বজায় রাখতে, চিনি এবং দুধ মিশ্রণে যোগ করা হয়েছিল রান্নার পাত্রে, ঝাল আর মিষ্টি সহ স্বাদের একটি অনন্য মিশ্রণ তৈরি করেছিল এটি। তারপর এর উপর নারকেল তেল ঢেলে দেওয়া হয়েছিল। এইভাবেই উপাদানগুলি জমিয়ে রান্না করা হয়েছিল। রান্না শেষে একটি প্রাণবন্ত সবুজ রং ধরেছিল হালুয়ায়, যা একটি ছাঁচে ঢেলে সেট করার জন্য রেখে দেওয়া হয়েছিল।

  • নেটিজেনদের প্রতিক্রিয়া

হালুয়ার এই উদ্ভাবনী রেসিপিটিতে উপাদানগুলির অস্বাভাবিক সংমিশ্রণের জন্য ব্যাপক মনোযোগ আকর্ষণ করেছে। ইনস্টাগ্রামে কালিকটের এই ১২০ টাকার কাঁচা লঙ্কার হালুয়া সহ শেয়ার করা ভিডিয়োটি ১ মিলিয়ন ভিউ সহ দর্শকদের প্রতিক্রিয়ার ঝড় তুলেছে। একজন বলেছেন, রুচি বলে একটা বিষয় হয়, ভুলে গিয়েছেন নাকি! দ্বিতীয়জনের দাবি, এটি কে খায়? আরও একজনের কথায়, এ তো খাঁটি বিষ। অন্য একজন আগ্রহীর দাবি, কাঁচা লঙ্কার হালুয়া প্রথমবার দেখেছি। তা এটি মিষ্টি নাকি মশলাদার?

তবে, হালুয়া বাদে ভারতের মানুষ কাঁচা লঙ্কা ছাড়া কোনও কারি রান্না করতেই চান না। কাঁচা লঙ্কা আসলে শুধু খাবারের স্বাদই বাড়ায় না, আপনি কি জানেন, এটি স্বাস্থ্যের জন্যও অনেক উপকারী। পটাসিয়াম, আয়রন, কপার, ভিটামিন বি৬, ভিটামিন এ, ভিটামিন সি এর মতো পুষ্টি উপাদান এতে পাওয়া যায়, যা সুস্বাস্থ্য ও ত্বকের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

টুকিটাকি খবর

Latest News

অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা মন্দির অপবিত্র করার অভিযোগ, SDPO অফিসের গেট ভেঙে ভিতরে ঢুকল বিশ্ব হিন্দু পরিষদ মিস AI প্রতিযোগিতার সেরা ১০-এ ভারতের জারা শতবরী, কিন্তু কে তিনি? কী কাজ করেন? নরেন্দ্রনাথকে মেয়রের মুখ করে দুর্গাপুরে নামছে TMC, লক্ষ্য শহরের হারা ওয়ার্ড জয়

T20 WC 2024

কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.