বাংলা নিউজ > টুকিটাকি > Monsoon Skin care: ভ্যাপসা গরম হোক বা বর্ষা, শুষ্কত্বকের যত্নে এই জিনিসগুলি খুবই প্রয়োজনীয়

Monsoon Skin care: ভ্যাপসা গরম হোক বা বর্ষা, শুষ্কত্বকের যত্নে এই জিনিসগুলি খুবই প্রয়োজনীয়

ত্বকের যত্নে বর্ষার দিনে কী কী প্রয়োজন দেখে নেওয়া যাক। (Pixabay)

শুষ্কত্বকের সমস্যা থাকলেও গরমের দিনে বারবার মুখে জলের ঝাপটা দিয়ে মুখ পরিষ্কার রাখতে হবে। এছাড়াও যাতে ত্বকে সঠিক হাইড্রেশন হয়, তার জন্য টমাটো আর শসার পেস্চ তৈরি করে তা মুখে লাগিয়ে নিতে হবে।

রোদের তেজের একরকমের গরম, অন্যদিকে, মেঘ করে এলে গুমোট ভাবেপ আরও এক রকমের গরম। এই সমস্ত মিলিয়েই গরম কলে বিভিন্ন সময়ে ত্বকের যত্নে নানান প্রসাধনীর সাহায্য নিতে হয়। যাতে ত্বক সুন্দর থাকে, সেজন্য বর্ষাকালে শুষ্ক ত্বকের 'মালিক'দের একটু বেশি সতর্ক থাকা প্রয়োজন। দেখে নেওয়া যাক, শুষ্ক ত্বকের যত্নে কী কী করণীয়?

-শুষ্কত্বকের সমস্যা থাকলেও গরমের দিনে বারবার মুখে জলের ঝাপটা দিয়ে মুখ পরিষ্কার রাখতে হবে। এছাড়াও যাতে ত্বকে সঠিক হাইড্রেশন হয়, তার জন্য টমাটো আর শসার পেস্চ তৈরি করে তা মুখে লাগিয়ে নিতে হবে।

-এছাড়াও ময়শ্চাররাইজার ব্যবহারেরও পরামর্শ দেওয়া হচ্ছে। যত বেশি ত্বকে ময়শ্চারাইজার মাখবেন তত বেশি ত্বকে ভাঁজ কম পড়বে বলে মতামত বিভিন্ন ত্বক বিশেষজ্ঞদের। হাতের রেখার কোন লক্ষণ দেখলে বোঝা যায় ব্যক্তির স্বাস্থ্য ভাল, ভিতর থেকে ফিট!

-এছাড়াও ব্যাগে রাখতে হবে সানস্ক্রিন লোশন। গ্রীষ্ম হোক বা বর্ষা সানস্ক্রিন ছাড়া বের হলেই ত্বকের বারোটা বেজে যাবে, বলে মত অনেকের। সেক্ষেত্রে এসপিএফ দেখে কিনে নিতে হবে সানস্ক্রিন। খুব শিগগিরই মা হওয়ার ইচ্ছা রয়েছে? এই অভ্যাসের শিকার হলে বাড়তে পারে সমস্যা

-সুগন্ধী প্রসাধনী একেবারেই ব্যবহার করা থেকে বিরত থাকুন। এতেই ঘটে যায় সমস্যা। এই ধরনের প্রসাধনীতে বলা হচ্ছে, অ্যালকোহল ও রাসায়নিক থাকে। যা ত্বকে কুপ্রভাব ফেলে দেয়।

-ত্বক যদি শুষ্ক হয়, তাহলে ফাউন্ডেশন একেবারেই মাখা ঠিক হবে না। গরমে হালকা মেক আপেই আপনি কাঙ্খিত সৌন্দর্য পেয়ে যেতে পারেন।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

অকাল বৈধব্য! দিদি নম্বর ১-এ স্বামীর স্বপ্ন পূরণের অঙ্গীকার মিঠিঝোরা-র পৌষমিতার ব্যান্ডেল, চন্দননগর সহ বাংলার বহু স্টেশন ঢেলে সাজতে চলেছে! কোথায় কত টাকা বরাদ্দ? পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.