বাংলা নিউজ > টুকিটাকি > গান শুনতে শুনতে সঙ্গম করলে বেশি উপভোগ করা যায়, বলছেন বিজ্ঞানীরা, কেন জানেন
সঙ্গমের সঙ্গে সম্পর্ক আছে সঙ্গীতের। 

গান শুনতে শুনতে সঙ্গম করলে বেশি উপভোগ করা যায়, বলছেন বিজ্ঞানীরা, কেন জানেন

  • প্রত্যেক মানুষই চায় তাঁর যৌনজীবনকে আকর্ষণীয় করে তুলতে। ঠিক কী করলে মানুষের যৌনজীবন আরও তৃপ্তিদায়ক হয়ে উঠবে?

যৌনতা প্রত্যেক মানুষের জীবনেই একটি খুবই গুরুত্বপূর্ণ বিষয়। বলা যেতে পারে ক্ষুধা, তৃষ্ণার মতোই যৌনতাও একটি স্বাভাবিক জৈবিক চাহিদা। যে কোনও মানুষের সুন্দর স্বাভাবিক জীবনের জন্য সুস্থ যৌনসম্পর্ক থাকা ভীষণ প্রয়োজন। যৌনতা কেবল শারীরিক মিলনই নয়। যৌনতার মাধ্যমে মিলিত হয় দু’জন মানুষের আবেগ ও মন। কীভাবে এই যৌন মিলনকে আরও আনন্দময় করে তোলা যায় সেই বিষয় নিয়ে বিশেষজ্ঞরা দীর্ঘ দিন ধরেই গবেষণা করে চলেছেন। কিন্তু আজকের দিনের দৈনন্দিন জীবনের নানা চাপ যৌনতাকে উপভোগ করার ক্ষেত্রে নানা বাঁধার সৃষ্টি করছে। সম্প্রতি এক গবেষণা বলছে এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে সঙ্গীত।

নিউরোসাইকোলজিস্ট ড. রন্ডা ফ্রিম্যান এবং তাঁর সহকারীরা সম্প্রতি এই বিষয় নিয়ে একটি গবেষণা করেছেন। তাঁরা তাঁদের গবেষণার মাধ্যমে দেখিয়েছেন,যৌন মিলনের প্রক্রিয়াকে সরাসরি প্রভাবিত করতে পারে সঙ্গীত। পরস্পরের মধ্যে বন্ধনের অনুভূতিকে আরও বাড়িতে দিতে পারে। (আরও পড়ুন: মদ্যপান করলে লিভারের বারোটা বাজে, সবাই জানেন! কিন্তু যৌনশক্তিও কমে যায়, জানেন কি)

ঠিক কেমন ভাবে সংগীত আপনার যৌন অভিজ্ঞতাকে আরও রঙিন করে তুলতে পারে? বিশেষজ্ঞরা জানাচ্ছেন,যৌনতার সময় সংগীত শুনলে মন থেকে সব জড়তা দূর হয়ে তা মুক্ত হয়ে যেতে থাকে। আর এই মুক্ত মনই গড়ে তুলবে এক তৃপ্তিদায়ক যৌনসম্পর্ক। (আরও পড়ুন: ঘুম ভাঙার সময়ে লিঙ্গোত্থান হয়ে থাকছে? এটি কি স্বাস্থ্যকর? নাকি সমস্যার লক্ষণ)

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, সঙ্গীত মানুষের মনে আত্মবিশ্বাস বাড়ায়। যৌন অনুভূতিকে তীব্র করে তুলতেও সঙ্গীত খুবই কার্যকারী ভূমিকা পালন করে। এমনকী যৌনসম্পর্কে লিপ্ত হওযার আগে থেকে সঙ্গীত শুনতে শুরু করলে, তা মেজাজ তৈরি করার ক্ষেত্রেও সাহায্য করবে বলে জানিয়েছেন বিজ্ঞানীরা।

সুতরাং, যৌন সম্পর্ককে আরও আকর্ষণীয় ও আনন্দদায়ক করে তুলতে সঙ্গীতের সাহায্য নিতে পারেন যে কেউই।

বন্ধ করুন