বাংলা নিউজ > টুকিটাকি > National Sisters Day 2022: জাতীয় বোন দিবস: কেন পালন করা হয় দিনটি? কী এর ইতিহাস

National Sisters Day 2022: জাতীয় বোন দিবস: কেন পালন করা হয় দিনটি? কী এর ইতিহাস

কেন পালন করা হয় জাতীয় বোন দিবস?

National Sisters Day: বোনেদের জন্য একটি দিন। এই দিনটির ইতিহাস কী? কেন এই সময়েও দিনটির অনেক গুরুত্ব?

বোনেদের মতো ভালো বন্ধু আর কেই বা হতে পারে? তারা আপনার প্রয়োজনের সময়ে পাশে থাকে। আপনার বিপদে আপনার হয়ে লড়াই করে। তারা ঝগড়াও করে, কিন্তু ঝগড়ার শেষে আবার ঠিক ভাবও করে নেয়। এহেন বোনদের সঙ্গে সম্পর্কের বিশেষ বন্ধনকে সম্মান জানাতে জাতীয় বোন দিবস প্রতি বছর অগস্টের প্রথম রবিবার পালিত হয়। এ বছর জাতীয় বোন দিবস পালিত হচ্ছে ৭ অগস্ট।

কবে শুরু হয়েছিল বোন দিসব পালন? কী এর ইতিহাস?

বোনদের দিবসের সূচনা হয়েছিল ১৯৯৬ সালে। আমেরিকার বাসিন্দা ট্রিসিয়া এলিওগ্রাম, প্রথম তাঁর বোনেদের জন্য দিনটি উদ্‌যাপন করেছিলেন। তাঁর উদ্দেশ্য ছিল বোনেদের ভালোবাসার প্রতি সম্মান জানানো। পাশাপাশি তাঁদের সঙ্গে সময় ভাগ করে নেওয়া এবং অন্যদের মধ্যে ভালোবাসা আর সহানুভূতি ছড়িয়ে দেওয়া।

এই দিনটি পালনের গুরুত্ব:

আমাদের বোনেরা যে আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলিকে সম্পূর্ণ করেন এবং সেগুলিকে আরও সুন্দর করে তোলেন— সেটিই প্রমাণ করে এই দিনটি। তারা তাঁদের দাদা-দিদিদের পাশে সব কিছুতেই থেকে যান এবং ভালো কাজে সব সময় উৎসাহ দিয়ে যান— সেটিকেই আবারও চোখের সামনে তুলে ধরে এই দিনটি। বোনেদের সঙ্গে ছোট থেকে বড় হয়ে ওঠার বছরগুলিতে প্রতিটি মানুষই আত্মবিশ্বাস পান এবং বোনেদের সঙ্গে এমন এক বন্ধন তৈরি হয়ে যায়, যা আগামী দিনে চলার পথকে আরও সুন্দর এবং মসৃণ করে তোলে। এই সব কিছুকে মাথায় রেখেই পালন করা হয় জাতীয় বোন দিবস। 

বন্ধ করুন