বাংলা নিউজ > টুকিটাকি > National Working Moms Day 2024: আজ জাতীয় কর্মজীবী ​​মা দিবস! এই দিনটি কেন পালিত হয়, জানেন

National Working Moms Day 2024: আজ জাতীয় কর্মজীবী ​​মা দিবস! এই দিনটি কেন পালিত হয়, জানেন

আজ জাতীয় কর্মজীবী ​​মা দিবস (Utpal Sarkar)

National Working Moms Day 2024: ইতিহাস থেকে তাৎপর্য পর্যন্ত, বিশেষ দিনটি সম্পর্কে আপনার যা জানা দরকার, তা রইল এখানে।

মা, মানবিক শরীরে ভগবানের ছায়া। স্বয়ং আশীর্বাদ তিনিই। আমাদের জন্ম থেকে মৃত্যু, প্রত্যেক ক্ষেত্রেই মায়ের স্পর্শ থাকে। মায়ের আলিঙ্গনের থেকে নিরাপদ কিছু নেই। মায়েরা নিজেদের সন্তানদের বাঁচাতে যেকোনও প্রান্তে যেতে পারেন। আমাদের জীবনের সবচেয়ে বড় সমর্থন তাঁরাই। আমরা যখন কিছু ভুল করি তখন আমাদের তিরস্কার করা থেকে শুরু করে আমাদের অর্জনে আমাদের সবচেয়ে বড় চিয়ারলিডার হওয়া পর্যন্ত, মায়েরা আমাদের বেস্ট ফ্রেন্ড। বাবাদের পাশাপাশি মায়েরাও সন্তানদের ভরণপোষণের জন্য অতিরিক্ত পরিশ্রম করেন। তাঁরাই আমাদের রোল মডেল। কারণ মায়েরা ছোট থেকে আমাদের জন্য যে উদাহরণগুলি দেখিয়ে এসেছেন, সেই দিকে তাকিয়েই আমরা আজ বড় হয়েছি।

আর যে মায়েরা সংসার-সন্তান সামলে বাইরে কাজ করেও সমাজে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন, কিংবা করতে চান, তাঁদের প্রত্যেকেরই সম্মানে প্রতি বছর 'জাতীয় কর্মজীবী ​​মা' দিবস পালন করা হয়। আমরা এই বছরের বিশেষ দিনটি পালন করার জন্য প্রস্তুত হওয়ার সঙ্গে সঙ্গে এখানে এমন কয়েকটি বিষয় রয়েছে যা আজ আমাদের অবশ্যই মাথায় রাখতে হবে।

  • জাতীয় কর্মজীবী ​​মা দিবস: তারিখ

প্রতি বছর, ১২ মার্চ জাতীয় কর্মজীবী ​​মা দিবস পালিত হয়। এই বছর, বিশেষ দিনটি মঙ্গলবার পড়েছে।

  • জাতীয় কর্মজীবী ​​মা দিবস: ইতিহাস

২০১৭ সালের ডিসেম্বর মাসে, ওয়ার্কিং মমস অফ মিলওয়াকি নামে একটি স্থানীয় সম্প্রদায় প্রতিষ্ঠা করেছিলেন একজন মা। এরপর তিনি ওই সম্প্রদায়ের মাধ্যমে মিলওয়াকির ওই স্থানীয় এলাকার অন্যান্য মায়েদের সঙ্গে শেয়ার করেন। এবং মায়েরা মূলত যে সমস্যাগুলোর মধ্য দিয়ে যান, তা একে অপরের সঙ্গে শেয়ার করার প্রয়োজনীতা বুঝিয়ে দেন ওই মা। এটি এমন একটি মাতৃ সম্প্রদায়ের সূচনা ছিল যা একে অপরের সাহায্যে গড়ে উঠেছিল। এরপর ২০২০ সালে, মিলওয়াকির মায়েরা এম আর্চ ১৩ উদযাপন করা শুরু করেছিলেন। ২০২২ সালে, তাঁরা বুঝতে পেরেছিলেন যে সারা বিশ্বকে মায়েদের এই বিশেষ উদযাপনের গুরুত্ব বোঝানো প্রয়োজন। ব্যাপক সমর্থন পেয়েছিলেন তাঁরা এই ক্ষেত্রে। এবং এরপর থেকেই প্রতি বছর জাতীয় কর্মজীবী ​​মা দিবস পালিত হয়ে আসছে।

  • জাতীয় কর্মজীবী ​​মা দিবস: তাৎপর্য

বিশেষ দিনটি উদযাপন করার সেরা উপায় হল কর্মজীবী ​​মায়েদের সমস্যা এবং তাঁদের দিকে ধেয়ে আসা বিভিন্ন চ্যালেঞ্জ সম্পর্কে সচেতনতা তৈরি করে মায়েদের পাশে দাঁড়ানো।

টুকিটাকি খবর

Latest News

ভোটের 'পঞ্চমীতে' ঝড়-বৃষ্টি বনগাঁয়! লণ্ডভণ্ড ভোটগ্রহণ, ভেঙে পড়ল ছাউনি সুস্পষ্ট দীপিকার বেবি বাম্প, ৫ মাসের প্রেগন্যান্ট বউকে আগলে ভোট দিলেন রণবীর চট্টগ্রাম থেকে বিপুল পরিমাণ উদ্বাস্তু আশ্রয় নিয়েছে মিজোরামে, হঠাৎ কী এমন ঘটল?‌ কোটিপতি পরিবারের উত্তরাধিকারী হীরামান্ডির ‘আলমজেব’ শরমিনের বর, কে এই আমন মেহতা? ধমকালেন লকেট, রাস্তা থেকে মমতার ছেঁড়া ছবি তুললেন রচনা ‘দুঃসময় পাশে আছে ভারত’, দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শোকবার্তা মোদীর রাইসির মৃত্যুতে শোক প্রকাশ মোদীর, কে হবেন ইরানের পরবর্তী প্রেসিডেন্ট? 'ঠাস-ঠাস করে চড় মারল মহিলা, বাঁচান আমায়', ভোটকেন্দ্রে আকুতি ‘অঙ্কের স্যার’-র SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে?

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.