বাংলা নিউজ > টুকিটাকি > Darjeeling New Route: সস্তায় দার্জিলিং, শিলিগুড়ি থেকে নতুন রুটে সরকারি বাস, গরমের ছুটিতে বিরাট সুখবর!

Darjeeling New Route: সস্তায় দার্জিলিং, শিলিগুড়ি থেকে নতুন রুটে সরকারি বাস, গরমের ছুটিতে বিরাট সুখবর!

রোহিনী দিয়ে নয়, শিলিগুড়ি থেকে এবার নয়া রুটে দার্জিলিং।

শিলিগুড়ি থেকে যারা ভাবছেন শেয়ার ট্যাক্সিতে অনেক ভাড়া। তাদের জন্য রয়েছে সুখবর। 

গরমের ছুটি পড়ে গিয়েছে বহু স্কুলে। কলকাতায় একেবারে কাঠফাটা রোদ্দুর। দরদর করে ঘামছে আমজনতা। কিন্তু দার্জিলিং এখন একেবারে মনোরম। হালকা সোয়েটার রাতের দিকে। আর দিনের বেলা মিষ্টি রোদ। মনে হচ্ছে যেন থেকে যাই সারাবছর। কিন্তু ফিরতে তো হবেই। 

তবে এবার যারা দার্জিলিং যাচ্ছেন তাদের জন্য রয়েছে সুখবর। সস্তায় দার্জিলিং। এবার শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার জন্য একটি নতুন বাসরুট খুলছে। এই রুটে গেলে আপনি একদিকে যেমন মিরিক পাবেন তেমনি এই রুটে কিছু কম খরচায় আপনি চলে যেতে পারবেন দার্জিলিং। বাসের জানালার ধারে বসে চারপাশে সবুজ পাহাড় দেখতে দেখতে চলে যান দার্জিলিং। মন ভালো হয়ে যাবে। আরও পাহাড়ে ওঠার সময় যা দেখবেন তা মনের কোণে থেকে যাবে সারাজীবন। 

এনবিএসটিসি অর্থাৎ উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম এই নয়া রুটে বাস চালানোর পরিকল্পনা নিচ্ছে। শিলিগুড়ি থেকে দার্জিলিং ভায়া মিরিক। এই রুটে বাস চালানোর পরিকল্পনা। যাদের পক্ষে ওই ৩ হাজার টাকা গাড়ি ভাড়া করে দার্জিলিং যাওয়া সম্ভব নয়, তারা সরকারি বাসে চেপে পাহাড় পাহাড় দেখতে দেখতে দার্জিলিং চলে যেতে পারেন। 

সূত্রের খবর সম্প্রতি পিনটেল ভিলেজে জিটিএর সঙ্গে এনবিএসটিসির একটি মিটিং হয়েছিল। সেখানে মূলত একাধিক ইস্যু নিয়ে কথাবার্তা হয়। তার মধ্য়ে অন্যতম বিষয় হল  রোহিনীর রাস্তা দিয়ে যখন বাস যাচ্ছে দার্জিলিং, তখন ট্রাফিক জ্যাম হয়ে যাচ্ছে। সেকারণে বাসের রুটটা কিছুটা বদলে দেওয়ার অনুরোধ করা হয়। এটা ছিল স্থানীয় গাড়ি চালকদের দাবি। সেক্ষেত্রে তিনধরিয়া হয়ে হিলকার্ট রোড ধরেও বাস চালানোর উদ্যোগ নেওয়া হয়। এবার মিরিক হয়ে বাস দার্জিলিংয়ে পাঠানোর চিন্তাভাবনা করা হচ্ছে। এতে স্থানীয়দের পাশাপাশি পর্যটকদেরও সুবিধা হবে। 

বর্তমানে সরকারি বাসে মিরিক পর্যন্ত যাওয়ার ব্যবস্থা রয়েছে। এদিকে বাসে চেপে গেলে টাকাও অনেকটাই বাঁচবে। শেয়ার ট্যাক্সিতে দার্জিলিং যেতে গেলেও ২৫০ টাকা মাথাপিছু নেওয়া হয়। আর এনবিএসটিসির বাসে ১০৪ টাকাতেই হয়ে যেতে পারে। বর্তমানে দার্জিলিংগামী ১৫টি সরকারি বাস সার্ভিস রয়েছে।

দার্জিলিং থেকে মিরিক ৪৯ কিমি। আর মিরিক থেকে শিলিগুড়ি ৪৪ কিমি। সেখানে যাওয়ার প্রতি পর্যটকদের একটা আকর্ষণ থাকেই। সেক্ষেত্রে নয়া রুটে বাস চললে অনেকেরই সুবিধা হবে। বর্তমানে শিলিগুড়ি ডিপো থেকে ৯টি বাস দার্জিলিংয়ে যায়। দার্জিলিং ডিপো থেকে আরও তিনটি বাস ছাড়ে। 

টুকিটাকি খবর

Latest News

গায়ে হলুদ, সিক্ত শরীরে লেপটে আছে গাঁদার পাপড়ি, শোভন-সোহিনীর বিয়ের অদেখা ঝলক কেমন কাটবে আগামিকাল শ্রাবণের প্রথম সোমবার? ২২ জুলাইয়ের রাশিফল দেখে নিন 'দল ব্যবস্থা নেবে... যতবড় নেতার ছত্রছায়ায় থাকুন', ২১ এর সভা থেকে অভিষেক-বার্তা ছেলের সঙ্গে সাঁতারে ডুব প্রিয়াঙ্কার, 'রাহুল কোথায়?' প্রশ্ন নেটপাড়ার সর্বদলীয় মিটিং থেকে লাইভ টুইট করেছেন জয়রাম রমেশের, খোঁচা দিল বিজেপি 'এগুলো আমায় শেখাবে না, এসব গান আমার মুখস্থ', মঞ্চেই কাকে বকা দিলেন মমতা? গুরু পূর্ণিমা উপলক্ষ্যে বিশেষ আয়োজন, কার পুজো করলেন কাঞ্চন-শ্রীময়ী? ‘‌বিপদের মুখে একতাই শক্তি’‌, বাংলাদেশ থেকে ফেরা নাগরিকদের সাহায্যের আশ্বাস মমতার ট্রেন্ট ব্রিজে শতরান জো রুটের! বিরাটকে পিছনে ফেলে টেস্টে টপকে গেলেন চন্দরপলকেও! সোহিনীর জন্মদিন 'স্বামী-হীন', ৩ বছরের বিয়ে ভাঙছে? প্রথমবার মুখ খুললেন নায়িকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.