বাংলা নিউজ > টুকিটাকি > Washing Machine Hack: এই ৫টি জিনিস ওয়াশিং মেশিনে কাচেন? মারাত্মক ভুল করছেন কিন্তু!
দেখে নিন কোন জিনিস ওয়াশিং মেশিনে কাচা উচিত নয়

Washing Machine Hack: এই ৫টি জিনিস ওয়াশিং মেশিনে কাচেন? মারাত্মক ভুল করছেন কিন্তু!

  • Washing Machine Hack: অনেকেই না জেনে এই জিনিসগুলো ওয়াশিং মেশিনে কাচেন। কিন্তু জানেন কি এগুলো কখনই কাচা উচিত নয়। কেন দেখে নিন।

নিত্য দিনের কাজের চাপ বিজ্ঞানের একাধিক দান অনেকটাই কমিয়েছে। তালিকায় আছে ফ্রিজ থেকে ওয়াশিং মেশিন, কিংবা মিক্সি, ইত্যাদি। আজকাল অনেকেই আর হাতে কাপড় কাচেন না, ব্যবহার করেন ওয়াশিং মেশিন। কিন্তু জানেন কি বেশ কিছু জিনিস আছে যেগুলো ওয়াশিং মেশিনে কাচা যায় না। কাচলেও বেশ কয়েকটি জিনিস আপনাকে অবশ্যই মনে রাখতে হবে। মেনে চলতে হবে একাধিক নিয়ম। দেখে নিন কোন জিনিস ওয়াশিং মেশিনে কাচা উচিত নয়।

১. উল বা শীতের জিনিস কখনই ওয়াশিং মেশিনে কাচবেন না। উল যেহেতু ভীষণই সূক্ষ্ম জিনিস সেটা ওয়াশিং মেশিনে কাচলে দ্রুত নষ্ট হয়ে যেতে পারে।

২. অনেক জামা একসঙ্গে ওয়াশিং মেশিনে কখনও কাচবেন না। কারণে বেশি জামা, কাপড় দিলে মেশিনের উপর চাপ পড়ে। তাছাড়া ভালো করে সেটা পরিষ্কার করাও যায় না।

৩. ছোটখাটো জিনিস কখনও ওয়াশিং মেশিনে কাচবেন না। সেগুলো ভেন্টে আটকে যেতে পারে। যেমন রুমাল, মজা এগুলো হাতে কেচে নেবেন।

৪. প্যান্ট বা ট্রাউজার কাচতে দেওয়ার আগে ভালো করে দেখে নিন তাতে পয়সা কিংবা কয়েন আছে কিনা। পয়সা থাকলে সেটা ওয়াশিং মেশিনের ওয়াশার ড্রেন পাইপে আটকে যেতে পারে। তাই পকেটে টাকা পয়সা থাকলে কাচতে দেওয়ার আগে বের করে নেবেন। বা ভালো করে দেখে নেবেন।

৫. জগিংয়ের জুতো কখনও ওয়াশিং মেশিনে কাচবেন না। এতে দ্রুত জুতো নষ্ট হয়ে যায়।

বন্ধ করুন