বাংলা নিউজ > টুকিটাকি > Durex Advertise on Budget 2023: মিউচুয়াল ফান্ড নয়, মিউচুয়াল ফান! কন্ডোম কোম্পানির বিজ্ঞাপনে ‘বাজেট’ রসিকতা

Durex Advertise on Budget 2023: মিউচুয়াল ফান্ড নয়, মিউচুয়াল ফান! কন্ডোম কোম্পানির বিজ্ঞাপনে ‘বাজেট’ রসিকতা

কন্ডোম কোম্পানির বিজ্ঞাপন। 

Durex Advertise on Budget 2023: কন্ডোম কোম্পানির বিজ্ঞাপনটি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

বুধবার সারা দেশ তাকিয়ে ছিল বাজেটের দিকে। আয়করের পরিমাণ বাড়ল নাকি কমল? কোন জিনিসের দাম বাড়ল? কোন জিনিস সস্তা হল? এ সব দিকেই তাকিয়ে ছিলেন সাধারণ মানুষ। তার সঙ্গে আরও একটি জিনিসের দিকে নজর ছিল সকলের। তা হল শেয়ার বাজার। গত কয়েক দিন ধরেই নানা কারণে শেয়ারে বাজারে উত্থান পতন লেগে রয়েছে। আর সেই পরিস্থিতির উন্নতি কি হবে বাজেটের দৌলতে এই প্রশ্নই ছিল অনেকের কাছে? এহেন পরিস্থিতি নিয়ে একটি মজার বিজ্ঞাপন বানিয়েছে কনডোম প্রস্তুতকারী সংস্থা ডিউরেক্স। তাদের তৈরি বিজ্ঞাপন বাজেটের গম্ভীর পরিস্থিতিতেও অনেককে বিপুল হাসিয়েছে।

হালে শেয়ার বাজারের উত্থান পতনের সঙ্গে জড়িয়ে থেকেছে আরও একটি জিনিস। মিউচুয়াল ফান্ড। এই মিউচুয়াল ফান্ডই হয়ে উঠেছে ডিউরেক্সের বিজ্ঞাপনের প্রধান বিষয়।

যাঁরা মিউচুয়াল ফান্ডের বিজ্ঞাপন সম্পর্কে খেয়াল করতে পারেন, তাঁরা জানবেন, বিজ্ঞাপনের শেষে হুহু করে প্রচণ্ড গতিতে একটি সতর্কবার্তা দেওয়ার নিয়ম। সেখানে পুরো কথাটি অনেকেই ভালো করে শুনে পারেন না। প্রথম বাক্যটি যদিও অনেকেরই মনে থাকবে। ‘মিউচুয়াল ফান্ডস আর সাবজেক্ট টু মার্কেট রিস্ক...’। এই বিষয়টি নিয়েই মজা করা হয়েছে ডিউরেক্সের বিজ্ঞাপনটিতে। কী বলা হয়েছে সেখানে?

এই বিজ্ঞাপনে ‘মিউচুয়াল ফান্ড’ বদলে হয়ে গিয়েছে ‘মিউচুয়াল ফান’। সেখানে বলা হয়েছে ‘মিউচুয়াল ফান ইন্টারকোর্স ইজ নট সাবজেক্ট টু এনি রিস্ক হোয়েন ইউ ইনভেস্ট ইন সেফ সেক্স, প্লিজ চুজ ইওর ভ্যারিয়েন্ট কেয়ারফুলি।’ 

তবে মিউচুয়াল ফান্ডের বিজ্ঞাপনে কথাগুলি যে গতিতে বলা হয়, এক্ষেত্রে তা নয়। এক্ষেত্রে এই কথাগুলি বলা হয়েছে রীতিমতো ধীর গতিতে। যাতে প্রতিটি শব্দ আলাদা করে বোঝা যায়। তবে গাম্ভীর্য বজায় রাখা হয়েছে এক্ষেত্রেও। 

এই বিজ্ঞাপনে দেখানো হয়েছে দু’টি প্রাণী। একটি ষাঁড় এবং একটি ভাল্লুক। ষাঁড় বলতে বোঝায় শেয়ার বাজারের ঊর্ধ্বমুখী গতি বা চাঙ্গা শেয়ার বাজার। আর ভাল্লুক অর্থে উলটোটি। এই দুই প্রাণীর পিছনে রয়েছে হার্ট সাইন।

বিজ্ঞাপনটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পাওয়ার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে গিয়েছে। কেউ কেউ বলেছেন, বাজেটের দিনে এমন একটি বুদ্ধিদীপ্ত বিজ্ঞাপন দেখে মন ভরে গেল। কেউ আবার বলেছেন, শেয়ার বাজারের পতন দেখে মন খারাপ হয়ে গিয়েছিল। সেই মনখারাপ কেটে গেল এই বিজ্ঞাপনটি দেখে। 

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

‘চাহিদা’ মেটাতে হবে, পরীক্ষার হল থেকে বের করে বলেন স্যার, অভিযোগ JU-র ছাত্রীর বুমরাহর জায়গায় আকাশ না অক্ষর, রজত কি ফের সুযোগ পাবেন? দেখুন ভারতের সম্ভাব্য XI ঝাঁ চকচকে, বিলাসবহুল! চলুন ঘুরে দেখি গৌরী খানের 'তরী'র অন্দরমহল অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়েতে আসছেন বিল গেটস থেকে জুকারবার্গ! ফুচকার নাম শুনলেই জিভে জল আসে! কোথা থেকে এল এই খাবার? এর ইতিহাস জানেন না অনেকেই পথদুর্ঘটনায় আহতদের নিজের গাড়িতে করে হাসপাতালে পৌঁছে ছিলেন জ্যোতির্ময় সিং মাহাতো কেমন কাটবে আগামিকাল? কারা পাবেন ভাগ্যের সাহায্য? ২৩ ফেব্রুয়ারির রাশিফল জানুন WBPSC SI পদের জন্য পরীক্ষা আগামী মাসেই, রুটিন দেখুন এখানে, খাদ্য দফতরে বড় চাকরি ইউরোপের পরে এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগের জয়ের পথে CR7, কোয়ার্টারে উঠল আল নাসের সন্দেশখালির ওসির ফোনের কল রেকর্ড পরীক্ষা করলেই শাহজাহানের খোঁজ মিলবে: সুকান্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.