বাংলা নিউজ > টুকিটাকি > Puzzle and Optical Illusion: একা উট নয়, ছবিতে আছেন একজন মানুষও! তাঁর মুখ খুঁজে পেলে বুঝবেন, আপনাকে ঠকানো কঠিন
এই সেই ছবি।

Puzzle and Optical Illusion: একা উট নয়, ছবিতে আছেন একজন মানুষও! তাঁর মুখ খুঁজে পেলে বুঝবেন, আপনাকে ঠকানো কঠিন

  • Optical Illusion: বেশির ভাগই এই ছবিতে শুধু একটি উট দেখতে পান। কিন্তু ছবিতে আছেন এক মানুষও। আপনি কি দেখতে পাচ্ছেন তাঁকে?

এক এক দিন এক একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সেগুলি নিয়ে এক এখ ধরনের দাবি হঠাৎ হঠাৎ করে বসেন অনেকে। এই যেমন উপরের ছবিি। সম্প্রতি টিকটক নামক সোশ্যাল মিডিয়ায় এই ছবিটি জনপ্রিয় হয়েছে। এখানে রয়েছে একটি উটয় অন্তত আপাতভাবে তো তাই দেখা যাচ্ছে। কিন্তু আলোচনা সেটি নিয়ে নয়। আলোচনা ছবিতে থাকা একজন মানুষকে নিয়ে।

কী বলা হয়েছে এই ছবিটি সম্পর্কে? সোশ্যাল মিডিয়ায় যিনি ছবিটি পোস্ট করেছেন, তাঁর দাবি এই ছবিটি দেখে বলা সম্ভব, কাকে ঠকানো কতটা কঠিন। তাঁর দাবি, ছবিতে একটি উট ছাড়াও রয়েছে এক জনের মুখ। যদি কেউ ছবিটি প্রথম বার দেখার ২০ সেকেন্ডের মধ্যে সেই মুখটি দেখতে পান, তাহলে বলতেই হবে, তাঁকে ঠকানো খুব কঠিন।

আপনিও ভালো করে ছবিটি দেখুন তো। তার পরে বলুন, এই ছবির মধ্যে লুকিয়ে থাকা মানুষটিকে আপনি কি দেখতে পাচ্ছেন?

ভালো করে দেখে নিন পুরো ছবিটি।
ভালো করে দেখে নিন পুরো ছবিটি।

দেখতে পেলেন কি? যদি ২০ সেকেন্ডের মধ্যে পেয়ে গিয়ে থাকেন, তাহলে আপনাকেও নাকি ঠকানো কঠিন। কিন্তু যদি না পেয়ে থাকেন? তাহলে কি যে কেউ সহজে আপনার ক্ষতি করতে পারেন? না, তার কোনও স্পষ্ট উত্তর অবশ্য এই ধাঁধা প্রদানকারী দেননি।

কিন্তু নিজের ইচ্ছাতেই এই ধাঁধার উত্তরও তো জানতে হবে। তাহলে দেখে নেওয়া যাক, এর মধ্যে কোথায় আছে সেই মুখটি। রইল সেটিরও উত্তর।

এই হল সেই মুখ। 
এই হল সেই মুখ। 

এবার বলুন তো, কতটা কঠিন ছিল এই ধাঁধা? যদি মনে হয়, খুব কঠিন, তাহলে পাঠিয়ে দিন আপনার বন্ধুদের। দেখুন, তাঁরা কত তাড়াতাড়ি পারেন এই প্রশ্নের উত্তর দিতে।

বন্ধ করুন