বাংলা নিউজ > টুকিটাকি > Optical illusion: কী কী অঙ্ক লেখা এই গোলকধাঁধার পিছনে? ৩০ সেকেন্ডে উত্তর খুঁজে পেলে আপনিই সেরা

Optical illusion: কী কী অঙ্ক লেখা এই গোলকধাঁধার পিছনে? ৩০ সেকেন্ডে উত্তর খুঁজে পেলে আপনিই সেরা

একটুক্ষণ তাকিয়ে থাকলেই দেখে মনে হবে ছবিটা চলন্ত

এমনিতে একটা ছবি বৈ কিছু নয়। কিন্তু একটুক্ষণ তাকিয়ে থাকলেই দেখে মনে হবে ছবিটা চলন্ত। আসলে এ এক বিশেষ ধরনের দৃশ্যবিভ্রম বা অপটিক্যাল ইলিউশন। সম্প্রতি এটিই ভাইরাল নেটদুনিয়ায়।

এমনিতে একটা ছবি বৈ কিছু নয়। কিন্তু একটুক্ষণ তাকিয়ে থাকলেই দেখে মনে হবে ছবিটা চলন্ত। আপনি হয়তো বলবেন, ধুর! চলন্ত ছবিটা আবার কী জিনিস! চলন্তই যদি হয়, তাহলে বলো ভিডিয়ো। কিন্তু নাহ, ছবিটা ভিডিয়ো বলা যাবে না। কারণ সত্যিই ছবিটাকে ভিডিয়োর মতো চালানো যায় না। শুধু দেখা যায়। অথচ এইভাবে দেখতে গেলেই যেন ধাঁধা লেগে যায় চোখে। আসলে এ এক বিশেষ ধরনের দৃশ্যবিভ্রম বা অপটিক্যাল ইলিউশন। সম্প্রতি এটিই ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়।

আরও পড়ুন: কথায় কথায় খুদের ভুল ধরেন, বকাঝকা করেন? জেনে নিন আদতে কী করলে ভালো হবে ওর

আরও পড়ুন: চাঁদিফাটা গরম পড়তেই গা জুড়ে ঘামাচি! রেহাই পেতে শুধু ভরসা রাখুন ৫ টোটকায়

এই বিশেষ ধরনের ছবির দিকে তাকালে দেখা যাবে সাদাকালো দুটি রং এবং অসংখ্য বৃত্ত। এই বৃত্তগুলি এমনি দেখলে স্থির কিন্তু কিছুক্ষণ তাকিয়ে থাকলে মনে হবে যেন গোল গোল ঘুরছে। একটা বৃত্ত নয়, একটার উপর আরেকটা,  তার উপর আরেকটা, তার উপর আরেকটা করে এভাবেই আঁকা রয়েছে অসংখ্য বৃত্ত। সব মিলিয়ে যেন তৈরি হয়েছে বৃত্তেরই গোলকধাঁধা। যা আসলে চোখেই ধাঁধা লাগিয়ে দিচ্ছে। তবে এটুকুতেই থেমে নেই এই দৃশ্যবিভ্রম। এর সঙ্গে রয়েছে আরেকটি বিশেষ চ্যালেঞ্জ। যে চ্যালেঞ্জ অ্যাকসেপ্ট করতে পারলেই জিতে যাবেন আপনি। কী সেই চ্যালেঞ্জ?

আরও পড়ুন: সিগারেট বিড়ি ছাড়তে অনেক কসরত করেছেন? লাভ হয়নি? এই ৪ টোটকা জানেন না বলেই হয়তো

আরও পড়ুন: হঠাৎই মা অসুস্থ! অ্যাম্বুলেন্স ডেকে কামাল ৫ বছরের খুদের, পুরষ্কার পেয়ে কী জানাল

ওই গোল গোল অসংখ্য বৃত্তগুলির মধ্যেই দেখা যাচ্ছে কতগুলি অঙ্ক লেখা। অঙ্কগুলো যেহেতু আবছা তাই বৃত্তের পিছনে না সামনে রয়েছে তা দেখে বোঝার উপায় নেই। খুব স্পষ্ট বোঝাও যাচ্ছে না কিন্তু অঙ্ক লেখা রয়েছে। কী কী অঙ্ক লেখা রয়েছে সেখানে? সেটাই খুঁজে বার করা কাজ। ৪৫২৮ না ৪৫৮২৮৩ নাকি ৩৪৫২৮৩৯? আদতে কোনটা লেখা তা ৩০ সেকেন্ডের মধ্যে খুঁজে বার করাই কিন্তু চ্যালেঞ্জ। অ্যাকসেপ্ট করবেন তো?

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

টুকিটাকি খবর

Latest News

সোহিনীর জন্মদিন 'স্বামী-হীন', ৩ বছরের বিয়ে ভাঙছে? প্রথমবার মুখ খুললেন নায়িকা লঙ্কা সফরের জন্য দ্রাবিড় এবং লক্ষ্মণের সহকারীকে স্টপ গ্যাপ বোলিং কোচ বাছল BCCI ‘২০২৬ সালে মালদার আম, আমসত্ত্ব খাব,’ ২১শের সমাবেশে উত্তরবঙ্গ নিয়ে আক্ষেপ মমতার অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি কলের মুখ না থাকায় অপচয় হচ্ছে পরিশ্রুত জল, রুখতে সমীক্ষা করবে পুরসভা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.