বাংলা নিউজ > টুকিটাকি > Viral Optical Illusion: ছবিতে একটি হাতি আছে, যত জন ছবিটি দেখেছেন, তাঁদের মোটে ১ শতাংশ সেটি খুঁজে পেয়েছেন
দেখতে পেলেন হাতিটিকে?

Viral Optical Illusion: ছবিতে একটি হাতি আছে, যত জন ছবিটি দেখেছেন, তাঁদের মোটে ১ শতাংশ সেটি খুঁজে পেয়েছেন

  • ছবির মধ্যে লুকিয়ে থাকা হাতিটিকে খুঁজে পাওয়া নাকি প্রায় অসম্ভব। তাই মাত্র ১ শতাংশই এই হাতিটিকে খুঁজে পাবেন। পুরোটাই নির্ভর করছে, পর্যবেক্ষণ শক্তির উপর। এমনই দাবি করা হয়েছে।

হালে সোশ্যাল মিডিয়ায় Viral হয়েছে উপরের ছবিটি। যিনি ছবিটি পোস্ট করেছেন, তিনি লিখেছেন, এই ছবির মধ্যে লুকিয়ে আছে একটি হাতি। কিন্তু সকলের পক্ষে সেই হাতিটিকে খুঁজে পাওয়া সম্ভব নয়।

পরে সেই ব্যক্তিই সোশ্যাল মিডিয়ায় আবার পোস্ট করে জানিয়েছেন, যত জন টিকটকে এই ছবিতি দেখেছেন, তাঁদের মধ্যে মাত্র ১ শতাংশই এতে হাতিটিকে দেখতে পেয়েছেন। কারা তাঁরা? ওই ব্যক্তি জানিয়েছেন, যাঁদের পর্যবেক্ষণ শক্তি ভালো, শুধুমাত্র তাঁরাই দেখতে পেয়েছেন এই হাতিটিকে। আপনি দেখেুন তো, খুঁজে পাচ্ছেন কি না।

আপনি কি দেখতে পাচ্ছেন হাতিটিকে?
আপনি কি দেখতে পাচ্ছেন হাতিটিকে?

জঙ্গলের একটি ছবি। বন্দুকধারীরা শিকার করতে গিয়েছে জঙ্গল। হয়তো হাতি শিকারেই। কিন্তু হাতিটিকে খুঁজে পাচ্ছে কি তারা?

বেশির ভাগই এই ছবি থেকে হাতি খুঁজে পাননি। কেউ কেউ এমন মন্তব্যও করেছেন, এর মধ্য কোথাও কোনও হাতি নেই। কেউ কেউ বলছেন, পুরোটাই ভাঁওতাবাজি। 

কিন্তু সত্যিই কি তাই? নাকি এর মধ্যে আছে হাতি? বিষয়টি হল, হাতি সত্যিই আছে। তবে তাকে দেখার জন্য একটু মাথা খাটাতে হবে। চোখের চেয়েও বেশি করে দরকার, একটি বিশেষ পদ্ধতিতে দেখার। কী সেটি? একবার ফোনটিকে উলটো দিকে ঘুরিয়ে দেখুন তো! মানে, ছবিটিকে ১৮০ ডিগ্রি ঘুরিয়ে দেখুন। এবার কি দেখতে পাচ্ছেন হাতিটি? হয়তো পাচ্ছেন।

বন্ধ করুন