বাংলা নিউজ > টুকিটাকি > Viral Optical Illusion: এই ছবিতে মেয়েটির মুখটি আপনি দেখতে পাচ্ছেন? যাঁরা পাচ্ছেন, তাঁরা কেমন মানুষ জানেন
এই ছবিতে আছে দু’টি মুখ। 

Viral Optical Illusion: এই ছবিতে মেয়েটির মুখটি আপনি দেখতে পাচ্ছেন? যাঁরা পাচ্ছেন, তাঁরা কেমন মানুষ জানেন

  • এই ছবিতে আছে দু’টি মুখ। সকলের পক্ষে দু’টি মুখ দেখা সম্ভব নয়। আর আপনি কোন মুখটি দেখতে পাচ্ছেন, সেটিই বলে দিতে পারে আপনার চরিত্রের একটি বিশেষ দিক। 

এই Optical Illusion-টি ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। এই ছবিতে রয়েছে দু’টি মুখ। কিন্তু সকলে দু’টি মুখ দেখতে পাচ্ছেন না। বেশির ভাগই দেখতে পাচ্ছেন একটি মুখ। আর সেটিই নাকি বলে দিচ্ছে তাঁদের চরিত্র সম্পর্কে একটি দিক।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই ছবিটি পোস্ট করেছেন একজন। লিখেছেন, এই ছবিতে দু’টি মুখ রয়েছে। একটি বৃদ্ধের এবং অন্যটি এক মেয়ের। ছবিটি ভালো করে দেখে বলুন তো, দু’টি ছবিই আপনি দেখতে পাচ্ছেন কি না।

দু’টি মুখ কি দেখতে পাচ্ছেন?
দু’টি মুখ কি দেখতে পাচ্ছেন?

যাঁরা শুধুমাত্র বালিশে মাথা রেখে শুয়ে থাকা বৃদ্ধের মুখটি দেখেত পাচ্ছেন, তাঁরা নাকি অন্যদের সঙ্গে সহজে মিশে যেতে পারেন। প্রচুর মানুষের সঙ্গে মিলেমিশে থাকতে ভালোবাসেন। কিন্তু যাঁরা মেয়েটির মুখটি দেখতে পাচ্ছেন, তাঁরা তা নন।

যদিও ছবিটি দেখে বেশির ভাগ মানুষই বলেছেন, এই ছবি দ্বিতীয় কোনও মুখ নেই। একটি মাত্র মুখই আছে। বৃদ্ধের মুখ। কোনও মেয়ের ছবিই নেই। সত্যিই কি তাই? বিষয়টি মোটেই তা নয়।

একজন এর মধ্যেও খুঁজে পেয়েছেন মেয়ের মুখটি। বলেছেন, বৃদ্ধের নাকটিকে যদি অন্য একজেনর চোয়াল হিসাবে কল্পনা করা যায়, তাহলে মেয়েটির মুখটি খুঁজে পাওয়া যাবে। সে একদিকে পাশ ফিরে শুয়ে আছে।

দেখতে পেলেন মেয়ের মুখটি?
দেখতে পেলেন মেয়ের মুখটি?

দেখতে পেলেন এবার? যাঁরা সহজে এই মেয়েটির মুখ খুঁজে পাচ্ছেন, আর বারবার সেটিই চোখে পড়ছে, তাঁরা নাকি একা হয়ে যেতে পারেন। কারণ তাঁরা নাকি মোটেই মিশুকে নন। এমনই বলা হয়েছে ওই Viral Optical Illusion-এর শেষে। আপনি কি সহমত? তাহলে জানিয়ে দিন আমাদের সোশ্যাল মিডিয়ার পাতায়।

বন্ধ করুন