বাংলা নিউজ > টুকিটাকি > Viral Optical Illusion: চ্যালেঞ্জ! ধরতে পারবেন না সহজে, এই ছবি আপনার চোখকে ধাঁধা লাগাতে বাধ্য
এই ধাঁধা সমাধান সকলের পক্ষে সম্ভব নয়!, বলছে নেট পাড়া। ছবি সৌজন্য-Pixabay

Viral Optical Illusion: চ্যালেঞ্জ! ধরতে পারবেন না সহজে, এই ছবি আপনার চোখকে ধাঁধা লাগাতে বাধ্য

  • জানা যায়, প্রথমে ছবিটি ফেসবুকে এসেছিল। পরে তা চলে যায় টুইটারেও। ছবিতে মশগুল গোটা নেটপাড়া। সকলেই মজেছেন ছবির ধাঁধায়। ল্যাম্প ধাঁধা আপাতত ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

নেট দুনিয়া জুড়ে একটি ছবি সদ্য ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বহু নেটিজেনই সেই ছবির আসল রূপ উদ্ধার করতে কড়া নজরে ছবিটি দেখে যাচ্ছেন। ছবি গভীরভাবে দেখলেই যে ধাঁধা সমাধান হবে, তা নয়। এক পলকেই দেখে ফেলে এই ছবির ধাঁধা সমাধান করাই আসল লক্ষ্য। তবে সেই লক্ষ্যে অনেকে চ্যালেঞ্জ নিয়েও ডাহা হার মেনে নিয়েছেন! আপনি পারেন কি না দেখুন।

আপাতভাবে ছবিতে দেখে মনে হচ্ছে দুটি বড় ল্যাম্প। সেই ল্যাম্প দুটি রয়েছে একটি বাগানের ঘাসের ওপর। ফটোগ্রাফার বুদ্ধিদীপ্তভাবে ছবিটি তুলেছেন। আর প্রশ্ন রেখেছেন যে এই ছবিতে কোথায় দেখা যাচ্ছে ল্যাম্পটি? সকলেই বাগানের ঘাসের ওপর রাখা ল্যাম্পকে সহজে ভেবে নিচ্ছেন যে সেটিই আসল দ্রষ্টব্য ছবির। তবে মূল 'গল্প' রয়েছে অন্য জায়গায়। সেকথায় পরে আসা যাবে। আগে আপনি দেখে বলে দিন যে আপনি কোথায় দেখতে পাচ্ছেন ল্যাম্পটি?

আসলে ল্যাম্পটি রয়েছে ওপরে একটি তারে। আর সেই ল্যাম্পকে ধরে রেখেছে এই দুই স্তম্ভ। এমনই দাবি বহু নেট নাগরিকের। যাঁরা মনে করছেন যে এই ছবির ধাঁধা তাঁরা সমাধান করে ফেলেছেন। জানা যায়, প্রথমে ছবিটি ফেসবুকে এসেছিল। পরে তা চলে যায় টুইটারেও। ছবিতে মশগুল গোটা নেটপাড়া। সকলেই মজেছেন ছবির ধাঁধায়। ল্যাম্প ধাঁধা আপাতত ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সমস্যা সমাধানে উঠে আসছে নানান বক্তব্য। আর বক্তব্যগুলি নিয়েও মজার রেশ দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়া জুড়ে।

 

বন্ধ করুন