বাংলা নিউজ > টুকিটাকি > Optical Illusion of Dog: কুকুরও বটে, আবার কুকুরের মালিকও বটে! এক ছবিতেই আছে দু’জনেই, দেখতে পাবেন কারা

Optical Illusion of Dog: কুকুরও বটে, আবার কুকুরের মালিকও বটে! এক ছবিতেই আছে দু’জনেই, দেখতে পাবেন কারা

এই ছবিতে রয়েছে এক মানুষও। দেখতে পাচ্ছেন কি?

Optical Illusion of Dog: একই ছবিতে আছে একটি কুকুর এবং তার মালিক। মানে, একটি কুকুর ও একটি মানুষ। কুকুরটিকে না হয় দেখতে পেলেন, কিন্তু মানুষটি?

এ এক মজার ছবি। যে কেউ একবার দেখেই বলবেন, মজার আর কী আছে! এ তো একটি কুকুরের ছবি। একেবারেই সাদামাঠা। কিন্তু বিষয়টি মোটেই তা নয়। এই ছবিতে নাকি আছে কুকুরের সঙ্গে তার মালিকও। কোথায়? সেটিই আসল মজা।

হালে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই Optical Illusion-টি। ব্রাজিলের এক ব্যক্তি হালে এটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। যদিও ছবিটি মোটেও হালের নয়। বরং এটি অনেক প্রাচীন। সেই আমলেই Optical Illusion হিসাবে এটি এঁকেছিলেন কোনও এক শিল্পী। আজও সেটি একই রকমভাবে মানুষের চোখ ফাঁকি দিতে পারে। আর সেই কারণেই ইন্টারনেটের রমরমার মধ্যে আবার ফিরে এসেছে এটি।

কেন ভাইরাল হয়েছে এই Optical Illusion?

কারণ এটিতে রয়েছে দু’টি মুখ। একটি কুকুরের। এবং একটি মানুষের। যিনি Optical Illusion-টি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, তিনি আবার মজা করে লিখেছেন, বোধহয় ছবির মানুষটি কুকুরটির মালিক। তাই নিজের পোষ্যকে ছেড়ে সে যায়নি।

কিন্তু সেই মানুষটিকে কি আপনি দেখতে পাচ্ছেন? ভালো করে খুঁটিয়ে দেখুন ছবিটি।

দেখতে পাচ্ছেন কি মানুষের মুখ?
দেখতে পাচ্ছেন কি মানুষের মুখ?

এবার কি কিছু দেখতে পেলেন? যদি না পেয়ে থাকেন, তাহলে এবার আপনাকে সাহায্য নিতেই হবে। ভালো করে তাকান কুকুরের কান এবং চোখের তলার অংশে। এবার হয়তো খুঁজে পাবেন মুখটি। যদি খুঁজে না পান, তাহলে দেখে নিন এখান থেকে।

এবার দেখতে পেলেন?
এবার দেখতে পেলেন?

যদি এই পরীক্ষায় আপনি পাস করে থাকেন, তাহলে এটি পাঠিয়ে দিন আপনার বন্ধুদেরও। দেখুন কত জন পারেন উত্তর দিতে। 

বন্ধ করুন