বাংলা নিউজ > টুকিটাকি > Viral Optical Illusion: এই ছবিতে একটি টেলিফোন আছে, ১৫ সেকেন্ড সময় দেওয়া হল, খুঁজে বার করুন
ছবিতে আছে একটি টেলিফোন। পুরো ছবিটি নীচে দেখে নিন। 

Viral Optical Illusion: এই ছবিতে একটি টেলিফোন আছে, ১৫ সেকেন্ড সময় দেওয়া হল, খুঁজে বার করুন

  • Puzzle: যাঁদের চোখ এবং পর্যবেক্ষণ শক্তি খুব ভালো, শুধুমাত্র তাঁরাই ৫ সেকেন্ডে টেলিফোনটি খুঁজে পাবেন। বাকিদের গড়ে ১৫ সেকেন্ড লাগছে। দেখুন তো, আপনিও তার মধ্যেই খুঁজে পান কি না। 

রোজ বহু Optical Illusion এবং Puzzle সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। কিন্তু এই ধাঁধাটি তার থেকে আলাদা। সম্প্রতি ইংল্যান্ডের এক আসবাব কোম্পানি এই brainteaser-টি তাদের সোশ্যাল মিডিয়ার পাতায় প্রকাশ করেছে।

কী আছে এই ছবিতে? এটি একটি পরিবারের ছবি। ছবিতে রয়েছে এক পরিবারের চার সদস্য। তার সঙ্গে বাড়ির হাজারো আসবাব। রংবেরং সেই আসবাবের মধ্যে লুকিয়ে আছে একটি টেলিফোন। (আরও পড়ুন: এই ছবিতে ক’টি বিড়াল আছে? মাত্র ১ শতাংশ মানুষ সঠিক উত্তর দিতে পেরেছেন)

যে প্রতিষ্ঠানটি তাদের সোশ্যাল মিডিয়ার পাতায় এই Optical Illusion বা Puzzle-টি প্রকাশ করেছে, তাদের তরফে দাবি করা হয়েছে, বেশির ভাগ মানুষেরই এই Optical Illusion বা Puzzle-টির সমাধান করতে গড়ে ১৫ সেকেন্ড লেগেই যায়। যাঁদের তার চেয়ে কম সময় লাগে, ধরে নিতে হবে, তাঁদের চোখ এবং পর্যবেক্ষণ শক্তি ভালো। (আরও পড়ুন: রবিবার সকালে মাথার ব্যায়াম! বলুন তো এই গেঞ্জিটিতে কতগুলি ছিদ্র আছে)

তবে সেখানেই শেষ নয়। বলা হয়েছে, কেউ কেউ নাকি এই ধাঁধার সমাধান করেছেন মাত্র ৫ সেকেন্ডে। ধাঁধাটি যারা প্রকাশ করেছে, সেই সংস্থা বলছে, ৫ সেকেন্ডে কেউ যদি খুঁজে পান, তাহলে বুঝতে হবে, তাঁর পর্যবেক্ষণ শক্তি মারাত্মক ভালো।

এবার ভালো করে দেখে নিন পুরো ছবিটি। দেখুন তো, আপনি কত ক্ষণে খুঁজে পান ছবির মধ্যে লুকিয়ে থাকা টেলিফোনটি।

এই হল পুরো ছবিটি। 
এই হল পুরো ছবিটি। 

দেখলেন তো ছবিটি। এবার ভালো করে দেখে বলুন, কোথায় লুকিয়ে আছে সেই ফোন। তবে যদিও এখনও খুঁজে না পেয়ে থাকন, তাহলে আপনাকে এখটি সূত্র ধরিয়ে দেওয়া যাক। টেলিফোন বলতে, এখানে ল্যান্ডলাইন ফোনের কথা বলা হয়েছে, মোবাইল ফোন বা স্মার্টফোনের কথা নয়।

এবার কি খুঁজে পেলেন টেলিফোনটি? যদি না পেয়ে থাকেন, তাহলে দেখে নিন উত্তর।

ওই সেই টেলিফোন।
ওই সেই টেলিফোন।

সব মিলিয়ে কত ক্ষণ সময় লাগল আপনার? এবার এই ধাঁধা পাঠিয়ে দিন আপনার বন্ধুদেরও। দেখুন তাঁরা কত ক্ষণে এই ধাঁধার সমাধান দিতে পারেন।

বন্ধ করুন