বাংলা নিউজ > টুকিটাকি > Parenting Tips: গরমের ছুটিতে সন্তানকে নিয়ে ওয়াটার পার্কে যাওয়ার কথা ভাবছেন? মাথায় রাখুন এই ৫ টিপস

Parenting Tips: গরমের ছুটিতে সন্তানকে নিয়ে ওয়াটার পার্কে যাওয়ার কথা ভাবছেন? মাথায় রাখুন এই ৫ টিপস

প্রতীকী ছবি

শিশুদের ওয়াটার পার্কে নিয়ে যাওয়ায় কোনও সমস্যা নেই। শুধু একটু অসাবধানতা অবলম্বন করতে হবে। সন্তানকে নিয়ে ওয়াটার পার্কে যাওয়ার আগে মাথায় রাখুন এইসব টিপসগুলি। এতে কমবে দুর্ঘটনার ঝুঁকি।

জলে নিয়ে খেলতে ভালোবাসে না এমন শিশুর সংখ্যা হাতে গোনা। আর বর্তমান সময়ে তাঁদের এই ভালোলাগাকে আরও উস্কে দিচ্ছে ওয়াটার পার্কগুলো। ওয়াটার পার্কের মজাদার সব রাইডস, সুইমিং পুল ছোটদের আকর্ষণের বস্তু। তাই এই গরমের ছুটিতে ছোটরাও বড়দের হাত ধরে ভিড় জমাচ্ছে ওয়াটার পার্কে। তাঁদের দেখাদেখি আপনার সন্তানও কি জেদ ধরেছে ওয়াটার পার্কে যাওয়ার? কিন্তু দিনের বেলা সূর্যের তাপে অনেকটা সময় থাকতে হবে এই ভেবে নিয়ে যাচ্ছেন না? তাহলে জেনে রাখুন, শিশুদের ওয়াটার পার্কে নিয়ে যাওয়ায় কোনও সমস্যা নেই। শুধু একটু অসাবধানতা অবলম্বন করতে হবে। সন্তানকে নিয়ে ওয়াটার পার্কে যাওয়ার আগে মাথায় রাখুন এইসব টিপসগুলি। এতে কমবে দুর্ঘটনার ঝুঁকি।

ওয়াটার পার্ক নানা আকারের হয়, কিছু হয় বেশ বড়, আবার কিছু হয় ছোট। পাশাপাশি রাইডগুলির মধ্যেও দেখা যায় বৈচিত্র। তাছাড়াও বিভিন্ন প্যাকেজেরও ব্যবস্থা থাকে। তাই ওয়াটার পার্কটি নির্বাচনের আগে অনলাইনে পুঙ্খানুপুঙ্খভাবে অনুসন্ধান করে দেখে নিন, আপনার সন্তানের জন্য কোনটা উপযুক্ত। কোথায় গিয়ে আপনার বাচ্চা সবচেয়ে বেশি মজা করতে পারবে। পাশাপাশি গুরুত্ব দিন নিরাপত্তার দিকটিতেও। বাচ্চার বয়স অনুযায়ী ওয়াটার পার্ক নির্বাচন করুন।

আরও পড়ুন: আলুর খোসা ফেলে দেন? এটি খেলে কতটা উপকার পাবেন জানলে আর ফেলবেন না

সঙ্গে টিকিট কাটার বিষয়টিও মাথায় রাখুন। অনেক সময় দেখা যায় পার্কে ঢোকার আগে টিকিটের লম্বা লাইন। আর সেখানে দাঁড়িয়ে বিরক্ত হতে থাকে বাচ্চারা। তাই অনলাইনে সবটা ভালো ভাবে দেখে টিকিট কেটে নেওয়ার চেষ্টা করুন।

বাচ্চাদের নিয়ে ওয়াটার পার্কে গেলে, কয়েকটি গুরুত্বপূর্ণ জিনিস সঙ্গে রাখতে ভুলবেন না। অতিরিক্ত জামা, তোয়ালে, সানস্ক্রিন লোশন, পাউডার, জলের বোতল, হালকা খাবার, ফার্স্ট এইড বক্স ইত্যাদি। এতে যদি হঠাৎ করে কোনও অপ্রীতিকর পরিস্থির সৃষ্টি হয়, তাহলে তা সহজেই সামাল দিতে পারবেন।

আরও পড়ুন: রান্নাঘরের ১টি মশলাতেই হবে কামাল! গরম জলের সঙ্গে রোজ খেলে হুহু করে ঝড়বে মেদ, কমবে কোলেস্টেরলও

যত তাড়াতাড়ি সম্ভব ওয়াটার পার্কে পৌঁছানোর চেষ্টা করবেন। যত দেরি হবে ততই ওয়াটার পার্কের প্রতিটি কোণা ভিড়ে ভরে যাবে। একটু সকাল সকাল গেলে জায়গাটা বেশ ফাঁকাও থাকবে তাতে শিশুরাও অবাধে উপভোগ করতে পারবে। আর দেরী তো ভুলেও করবেন না, কারণ এতে অনেক সময় অনেক রাইড বন্ধ হয়ে যাওয়ারও সম্ভবনা থাকে।

বাচ্চাকে কখনওই একা ছাড়বেন না। বাচ্চা ওয়াটার পার্কে গেলে তাঁদের আর কোনও দিকেই খেয়াল থাকে না। আনন্দের আতিশয্যে পর্যাপ্ত পরিমাণে জল ও খাবার খেতে ভুলে যায়। সেদিকটিও আপনাকে মাথায় রাখতে হবে। যাতে সে সঠিক সময় খাবার খায় ও একটা নির্দিষ্ট সময় পর পর জলও খায়।

টুকিটাকি খবর

Latest News

খুনের চেষ্টার খবর পেয়ে তাঁকে ‘বিউটিফুল নোট’ পাঠিয়েছেন শি জিনপিং! বললেন ট্রাম্প ‘শান্তিপ্রিয়' বাংলাদেশ জ্বলছে! কোটার বিরোধী আন্দোলনে মৃত ১৬১ জন, মন কাঁদছে দেবের কোহলি প্রসঙ্গে তাঁর মন্তব্য নিয়ে অমিত মিশ্রকে জড়িয়ে জলঘোলা হচ্ছে- ক্ষুব্ধ শামি ‘ওদের এত অহংকার কীসের? সব তো চূর্ণ হবে…’ রাহুলকে নিশানা করলেন শাহ ‘‌বুকে রক্ত থাকতে বিজেপির সঙ্গে তৃণমূল হাত মেলাবে না’‌, মঞ্চ থেকে হুঙ্কার মমতার মেয়েদের যৌনতার পাঠ দিয়েছেন? সুস্মিতা বলছেন, ‘ওরা ইতিমধ্যেই PhD, শুধু বলেছি…' 'মমতাকে অধিকারটা কে দিয়েছে?', অসহায় বাংলাদেশি আশ্রয় দেব বলায় রেগে কাঁই মালব্য ফ্যানকে জড়িয়ে ধরার পরেই মাটিতে লুটিয়ে পড়লেন গায়ক! গান গাইতে গাইতেই মৃত্যু 'বাংলাদেশে থাকতে ভয় লাগছে', দলে দলে পড়ুয়ারা ফিরছেন ভারতে ৮৫ লাখ উইন্ডোজ ডিভাইস ক্রাউডস্ট্রাইকের 'আপডেট'-এর জেরে ভুগেছে! শতাংশের অঙ্কটা কত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.