বাংলা নিউজ > টুকিটাকি > Khushi and Ananya's Pilates: পিলাটেস সেশনে মজার খেলায় মত্ত খুশি ও অনন্যা, এটি করলে আপনিও উপকার পাবেন

Khushi and Ananya's Pilates: পিলাটেস সেশনে মজার খেলায় মত্ত খুশি ও অনন্যা, এটি করলে আপনিও উপকার পাবেন

এই পাইলেটস করলে আপনিও উপকার পাবেন (@namratapurohit/instagram )

Pilates: ফিটনেস প্রশিক্ষক নম্রতা পুরোহিত একটি ভিডিয়ো পোস্ট করেছেন, যেখানে দুই অভিনেত্রীকে মজা করে পিলাটেস করতে দেখা গিয়েছে।

পিলাটেস, বিষয়টা দেখতে এতটা মজার হলেও, একেবারেই কিন্তু তা নয়। যখন আপনি এটির দিকে সম্পুর্ণ মন দেবেন, একটা জ্বলন অনুভব করবেন, দেখবেন ধীরে ধীরে ছোট ছোট পেশিগুলো কেমন ক্লান্ত হয়ে যাবে এবং ধীরে ধীরে কাঁপতে শুরু করবে। আসলে এদিন খুশি কাপুরের সঙ্গে পিলাটেস সেশনে গিয়ে মজায় মশগুল ছিলেন অনন্যা পাণ্ডে। আর দুই নায়িকার সেই মুহূর্তই সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন তাঁদের ফিটনেস ট্রেনার নম্রতা পুরোহিত। তারপরেই পিলাটেস আসলে কেমন, তা শেয়ার করেছেন।

অনন্যা পান্ডে এবং খুশি কাপুরকে তাঁর ক্যাপশনে ট্যাগ করে, ফিটনেস প্রশিক্ষক লিখেছেন, আপনারা দুজনেই খুব ভালো করেছেন, সত্যিই আপনাদের পেশিগুলি একসঙ্গে কাজে লাগাতে পেরেছিলেন আপনারা। এর মাঝেই আপনাদের এই ছোট্ট মজার ঝলকটি শেয়ার করতে হয়েছে। ভিডিয়োতেও দেখেও বেশ ভালো মতোই বোঝা গিয়েছে যে পিলাটেস-এর মাধ্যমে পা নীচের দিকে নামার সময়, একদম অন্যরকম অনুভব হচ্ছিল।

কয়েক মাস আগে, নম্রতা পুরোহিত খুশির বোন এবং অভিনেত্রী জাহ্নবী কাপুরের সঙ্গেও তাঁর পিলাটেস সেশনের একটি ভিডিয়ো শেয়ার করেছিলেন। ক্যাপশনে নম্রতা পুরোহিত লিখেছিলেন, আমার প্রিয় পিলাটেস গার্ল জাহ্নবী কাপুরের সঙ্গে পিলাটেস। প্রায় ৬ বছর একসঙ্গে ট্রেনিং নেওয়া হয়েছে। আমি আপনাকে অনেক ভূমিকা এবং পর্যায়গুলির মধ্য দিয়ে দেখেছি এবং এটি একটি অবিশ্বাস্য যাত্রা ছিল! আপনার জন্য আমি খুব গর্বিত। আমাদের এখনও একসঙ্গে চলার অনেক পথ বাকি রয়েছে।

পিলাটেস আসলে কী

জোসেফ পিলাটেস ১৯২০ এর দশকে আমেরিকায় প্রথমবারের মতো এটি শুরু করেছিলেন। ক্রীড়াবিদ এবং নৃত্যশিল্পীরা নিত্যদিনের আঘাত থেকে রেহাই পেতে এবং ফিটনেস বজায় রাখার জন্য এই অনুশীলনটি করেন। ক্রীড়াবিদ থেকে শুরু করে সাধারণ মানুষ এমনকি গর্ভবতী মহিলারাও এটি করতে পারেন। অনেক জায়গায় এই অনুশীলন শেখানোর জন্য ক্লাসও চালানো হয়। এটি করলে ঘাম হয় না। এই ব্যায়ামটি ৫-১০ মিনিটের জন্য স্বল্প বিরতি নিয়ে করা উচিত। আপনি প্রতিদিন প্রায় ৪৫ থেকে ৯০ মিনিটের জন্য পিলাটেস করতে পারেন।

স্বাস্থ্য উপকারিতা কী কী

এটি করলে শারীরিক সক্ষমতা এবং শরীরের নমনীয়তা বৃদ্ধি পায়। পিলাটেস পেটের পেশি এবং পিঠের নিচের পেশিকে শক্তিশালী করে। এটি করলে জয়েন্টের ব্যথা থেকেও মুক্তি পাওয়া যায়। এই ব্যায়াম শারীরিক সচেতনতা এবং নিয়ন্ত্রণ বৃদ্ধিতেও সহায়ক। এছাড়া এটি করলে শ্বাস-প্রশ্বাসের ক্ষমতা বৃদ্ধি করে। এই ব্যায়ামটি পেশী বা আর্থ্রাইটিস রোগ প্রতিরোধে কার্যকর। মেরুদণ্ড শক্তিশালী করার পাশাপাশি, এই ব্যায়াম মানুষকে মানসিকভাবে আরও সক্রিয় করে তোলে। এই ব্যায়ামটি করলে মানসিক চাপও কমে এবং আপনি আরও স্বস্তি বোধ করবেন।

টুকিটাকি খবর

Latest News

জয়ের পথে ফিরল ইস্টবেঙ্গল! কাস্টমস ম্যাচের হতাশা ভুলে পুলিশ এসিকে হারাল ৬-০ গোলে ‘শেষ মুহূর্ত…’ থামছে ‘তুমি আশেপাশে’র পথচলা, শ্যুটিংয়ের শেষদিনে মনখারাপ নবনীতার ডিম ভাত খেতে কলকাতা গেলে ইন্সুরেন্স করে বাড়ি থেকে বেরোবেন, পোস্টার পড়ল হুগলিতে ওডিআই বিশ্বকাপে পারফর্ম করেও ব্রাত্য! শ্রীলঙ্কা সিরিজে সুযোগ পেয়ে জবাব রাহুলের… গুরু পূর্ণিমায় বিরল যোগ! ৩ রাশির সামনে সুখের সময়, কমবে সাংসারিক জটিলতা দিদি মমতার ডাকে সাড়া দিয়ে আসছেন ভাই অখিলেশ, দেখা যাবে একুশের মঞ্চে রোহিত বা স্কাই কি আসছেন KKR-এ? DC ছাড়ছেন পন্ত? কোন দলে যাবেন? সামনে বড় তথ্য ‘‌আমাকে কি পেতে চাও?‌’‌ ভেসে উঠল ভিডিয়ো কলে নগ্ন ছবি, প্রতারণা চক্র ফাঁস পুলিশের কেন নিজের গড়ে পরাজয় হয়েছে? সোনিয়ার কাছে রিপোর্ট দিলেন অধীর, অমত শীর্ষ নেতারা পরকিয়ার জেরে গর্ভবতী, প্রসবের কয়েক ঘণ্টার মধ্যে সদ্যোজাতকে পুঁতে ফেললেন মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.