বাংলা নিউজ > টুকিটাকি > Poila Boishakh 1431 Wishes: নতুন শুরু শুভ হোক! প্রিয় মানুষদের নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে, রইল টিপস

Poila Boishakh 1431 Wishes: নতুন শুরু শুভ হোক! প্রিয় মানুষদের নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে, রইল টিপস

প্রিয় মানুষদের নববর্ষের শুভেচ্ছা জানান এইভাবে (Pexel)

Poila Boishakh 2024 Wishes: শুভ নববর্ষের বিশেষ দিনে আপনি এখান থেকে আপনার বন্ধু এবং আত্মীয়দের পহেলা বৈশাখের শুভেচ্ছা পাঠাতে পারেন।

বাংলা ক্যালেন্ডারে, বৈশাখের প্রথম দিনকে পহেলা বৈশাখ বলা হয়। বাঙালি সম্প্রদায় এই দিনটিকে বাংলা নববর্ষ হিসেবে পূর্ণ উদ্দীপনা ও আড়ম্বরের সঙ্গে উদযাপন করে। পহেলা বৈশাখ পয়লা বৈশাখ এবং শুভ নববর্ষ নামেও পরিচিত। চলতি বছরের ১৪ এপ্রিল বাঙালি সম্প্রদায়ের মানুষ উদযাপন করছেন পয়লা বৈশাখ উৎসব।

পয়লা বৈশাখের উৎসবে বাংলায় সাংস্কৃতিক ঐক্য ও সংস্কৃতির এক অনন্য সঙ্গম দেখা যায়। এই দিনটি উদযাপনের জন্য, মাংস, মাছ, খাবার এবং সুস্বাদু মিষ্টি তৈরি, খাওয়া এবং পরিবেশন করা হয়। পশ্চিমবঙ্গ ছাড়াও বাংলাদেশের রাজধানী ঢাকাতেও বাংলা নববর্ষের উৎসব পালিত হয় ব্যাপক আড়ম্বরে।

পয়লা বৈশাখের দিনে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং মানুষ একত্রিত হয়ে এই উৎসবটি আনন্দের সাথে উদযাপন করেন এবং একে অপরকে অভিনন্দন জানান। এমন পরিস্থিতিতে, আপনি এই প্রতিবেদন থেকে বাংলা নববর্ষের বিশেষ উপলক্ষ্যে আপনার বন্ধুবান্ধব এবং আত্মীয়দের পয়লা বৈশাখের শুভেচ্ছা পাঠাতে পারেন।

  • বাংলা নববর্ষে এই বার্তাগুলি পাঠিয়ে একে অপরকে শুভ নববর্ষ বলুন

১) ভুলে যাও গতকাল,

হৃদয়ে আগামীকাল রাখ,

হাসো এবং হাসাও, যাই হোক না কেন,

আগামীকাল সুখ বয়ে আনবেই।

শুভ পয়লা বৈশাখ ২০২৪।

২) ভালবাসার দিন এবং ভালবাসায় ভরা রাত হোক,

শত্রুতা এবং ঘৃণা চিরতরে বিলুপ্ত হোক,

এমন আকাঙ্খা সবার হৃদয়ে থাকা উচিত,

শুভ নববর্ষ।

৩) নতুন বছর আলোয় পূর্ণ হোক,

তোমার ভাগ্যের তালা খুলুক,

ঈশ্বর সবসময় তোমার প্রতি সদয় হন,

এটি তোমার প্রিয়জনের প্রার্থনা.

শুভ পয়লা বৈশাখ ২০২৪।

৪) সূর্যের মত আলোকিত,

জলের মত শীতল হও,

মধুর মতো মিষ্টি থাকুক,

এই পয়লা বৈশাখে এটাই প্রত্যাশা।

শুভ পয়লা বৈশাখ ২০২৪।

৫) পুরনো বছর চলে যাচ্ছে সবার কাছ থেকে,

কি করব, এটাই প্রকৃতির পথ।

অতীত স্মৃতির কথা ভেবে দুঃখিত হবে না

পয়লা বৈশাখের উৎসবে মেতে উঠো।

শুভ পয়লা বৈশাখ ২০২৪।

৬) সমস্ত রসগোল্লা আপনার জীবনকে অনেক মাধুর্যে এবং আনন্দে ভরিয়ে তুলুক। শুভ পয়লা বৈশাখ ২০২৪।

৭) পয়লা বৈশাখের আনন্দময় উপলক্ষ্যে, এখানে প্রার্থনা করছি ভগবান আপনাকে সুস্বাস্থ্য, সম্পদ, শান্তি এবং সমৃদ্ধি দান করুন। শুভ পয়লা বৈশাখ ২০২৪।

৮) আপনাকে এবং আপনার পরিবারকে পয়লা বৈশাখের আন্তরিক শুভেচ্ছা। আপনার নতুন বছর হোক রসগুল্লার মতো মধুর এবং আপনার হাসি। শুভ পয়লা বৈশাখ, আমার প্রিয় বন্ধু।

৯) আসুন এই নববর্ষকে উন্মুক্ত হৃদয় ও মন দিয়ে স্বাগত জানাই। আমি কামনা করি যে আপনি এবং আপনার পরিবার সাফল্য, সুখ এবং সমৃদ্ধির সহ ভালো থাকুন। পয়লা বৈশাখের শুভেচ্ছা।

১০) এই নববর্ষ একটি নতুন ভোরের সূচনা করুক, আশা, শান্তি, আনন্দ এবং সুখ। শুভ নববর্ষ।

টুকিটাকি খবর

Latest News

'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম? প্রিয়াঙ্কার মায়ের চোখে সলমন 'আদর্শ পুরুষ', আর শাহরুখ-অক্ষয়রা 'ব্যবসায়ী'

Latest IPL News

আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.