বাংলা নিউজ > টুকিটাকি > Pujo Makeup: ফ্যাশনে ট্রেন্ড করছে স্মোকি আই! জানুন কীভাবে করবেন ধাপে ধাপে
অনুষ্কা শর্মার স্মোকি আই লুক। 
অনুষ্কা শর্মার স্মোকি আই লুক। 

Pujo Makeup: ফ্যাশনে ট্রেন্ড করছে স্মোকি আই! জানুন কীভাবে করবেন ধাপে ধাপে

  • পুজোর আগে বাড়িতেও একদিন অনুশীলন করে নিতে পারেন। এতে শেষ মুহূর্তে গিয়ে ছড়িয়ে ফেলার সম্ভাবনা কমে যাবে। 

পুজোর আর সপ্তাহখানেক বাকি। এর মধ্যেই নিশ্চয়ই হাজারও প্ল্যান করে ফেলেছেন? কোনদিন কোথায় যাবেন, কার কার সঙ্গে দেখা করবেন, কোন পোশাকটা পরবেন! বিকেলের কোনও এক সাজে রাখতে পারেন স্মোকি আই লুক। গত কয়েক বছর ধরে ট্রেন্ড করছে স্মোকি আই লুক। অভিনেতা থেকে বড় বড় মডেলরা বেশ পছন্দ করেন চোখের এই সাজ! দেখে নিন কীভাবে আনবেন পারফেক্ট স্মোকি আই লুক!

মেকআপের প্রথম ধাপ হল ক্লিনজিং-টোনিং-ময়েশ্চারাইজিং। আপনার ত্বকের ধরন অনুসারে সেরে নিন ঝটপট। তারপর মুখে লাগিয়ে নিন ফাউন্ডেশন। জেল বা ওয়াটার বেস ফাউন্ডেশন মাখলে ঘাম কম হবে। এবার লাগান কনসিলার চোখের চারপাশে ও মুখে কোনও দাগ থাকলে। মেকআপ স্পঞ্জ দিয়ে তা ভালো করে ব্লেন্ড করে নিন। লাগিয়ে নিন ট্রান্সলুসেন্ট পাউডার।

এবার চোখের মেকআপের পালা। চোখের উপরের আর নিচের পাতায় প্রথমে আই প্রাইমার লাগিয়ে বেস তৈরি করে নিন। এতে কাজল বা লাইনার ধেবড়ে যাবে না। এবার চোখের উপরের পাতার পল্লব ঘেঁষে শুরু করে পাতার খাঁজ বরাবর কালো বা ধূসর আইশ্যাডো লাগিয়ে সুন্দর করে ব্লেন্ড করে দিন। ব্লেন্ড করার সময় খেয়াল রাখতে হবে আপনার চোখের পাতা থেকে আইশ্যাডো যত উপরের দিকে হবে, ততই তার গাঢ় ভাব কমবে। শ্যাডো ভালো করে ব্লেন্ড করা হয়ে গেলে কালো কাজল পেনসিল দিয়ে চোখের উপরের আর নিচের পাতায় মোটা করে রেখা টেনে দিন, তারপর আলতো স্মাজ করুন। আইল্যাশ কার্লার দিয়ে চোখের পাতা কার্ল করে মাস্কারা লাগিয়ে নিন।

মনে রাখবেন, চোখের মেকআপ যত বেশি হবে, আপনার বাদবাকি সাজ ততই মিনিমাল হবে। তাই গালো ও ঠোঁটে ব্যবহার করুন ন্যুড লিপস্টিক ও ব্লাশার। হালকা গোলাপি শেডের লিপস্টিকও ভালো মানাবে। 

এবার আর কি! পছন্দের পোশাক গায়ে চাপিয়ে বেরিয়ে পড়ুন ঘুরু ঘুরু করতে! 

বন্ধ করুন