বাংলা নিউজ > টুকিটাকি > Pujo Tour: গলা কাটা ভূত দেখাও হবে, পাহাড়ের কোলে থাকাও! যান কার্শিয়াংয়ের ডাওহিলে

Pujo Tour: গলা কাটা ভূত দেখাও হবে, পাহাড়ের কোলে থাকাও! যান কার্শিয়াংয়ের ডাওহিলে

পুজোয় ঘুরে আসুন কার্শিয়াংয়ের ডাওহিল থেকে। 

এত নির্জন, গা ছমছমে পাহাড়ি রাস্তা আপনি হয়তো খুব কমই দেখেছেন। ভারতের সেরা দশ ভূতের জায়গা হিসেবে জায়গা করে নিয়েছে কার্শিয়াংয়ের ডাওহিল। যাবেন নাকি ঘুরতে?

একবার ভাবুন তো নির্জন পাহাড় ধরে আপনি হাঁটছেন, মেঘরা এসে আপনার সঙ্গী হয়েছে। হঠাৎ সামনে দেখলেন একটা বাচ্চা ছেলেও হাঁটছে, কিন্তু তার মাথাই নেই! বা হাঁটতে হাঁটতে পৌঁছে গেলেন এমন এক রাস্তায় যেটার নামই ‘ডেথ রোড’। মানে যাকে বলে মৃত্যুর হাতছানি রয়েছে এখানে। ভারতের সেরা দশ ভূতের জায়গা হিসেবে জায়গা করে নিয়েছে কার্শিয়াংয়ের ডাওহিল। 

আসলে ভূতুরে এই গা ছমছমে ভাবটাই কিন্তু হবে এখানে ঘোরার আনন্দ। সারিসারি পাইন গাছ। এত ঘন জঙ্গল যে দিনেও কেমন একটা আলো আঁধারি কাজ করে এখানে। গাড়ি-ঘোড়া তো নেই-ই, মানুষজনও খুব কম। ডাওহিলে কোনও হোটেলও নেই, রয়েছে কিছু হোম স্টে। আর কেউ কেউ দার্জিলিং বা কার্শিয়াং শহর থেকে এখানে আসেন গাড়ি নিয়ে ঘুরতে। তাই ডাও হিলে থাকলে নর্থ বেঙ্গলের নির্জনতা উপভোগ করতে পারবেন প্রাণ ভরে। সঙ্গে রয়েছে পাখির কলকাকলি। নাম না জানা অর্কিড। 

বলা হয় অতিপ্রাকৃতিক অনুভব করেছেন অনেক টুরিস্টই এই ডাওহিলে। বিশেষ করে ডাওহিলের রাস্তা থেকে ফরেস্ট অফিসে যাওয়ার রাস্তা যেটা ডেথ রোড নামে পরিচিত সেটা। কেউ এখানে একটা ছোট বাচ্চার ভূত দেখেছেন যার মাথা নেই। কেউ দেখেছেন এক বুড়িকে, যে হঠাৎ গায়েব হয়ে যায়। কারও মনে হয়েছে একটা অদৃশ্য শক্তি যেন তাঁকে ফলো করছে। এমনকী এও শোনা গিয়েছে কিছু মানুষ নাকি ভারসাম্য হারিয়ে ফেলেছেন। যদিও এসবই শোনা কথা। লোকাল মানুষরা এখানে কিচ্ছু দেখেননি। এমনকী ডাও হিলে রয়েছে দুটো বিখ্যাত স্কুল, যেখানের ছোট ছোট পড়ুয়ারা কখনও ভূত দেখেননি। এমনকী টুরিস্টদেরও প্রকাশ্যে ভূতের গল্প বলতে শোনা যায়নি। 

কী দেখবেন: 

ডাও হিলের আসল সৌন্দর্য এখানের গা ছমছমে পাইন ঘেরা রাস্তা। কুয়াশায় ঘেরা আধো অন্ধকার ভাব। হেঁটে হেঁটে দেখে নিন ডিয়ার পার্ক, ডাও হিল পার্ক, ডাও হিল ফরেস্ট মিউজিয়াম, ডাও হিল স্কুল, ভিক্টোরিয়া বয়েজ স্কুল। পায়ে হেঁটে এগুলো দেখতে ঘণ্টা দুই লাগবে। ভিক্টোরিয়া বয়েজ স্কুলের পিছনে রয়েছে ডাও হিল চার্চ। সেই কবে এই চার্চ বন্ধ করে দেওয়া হয়েছে। ভগ্নপ্রায় এই চার্চে ঢোকার অনুমতি নেই। তবে বাইরে থেকে দেখতেই প্রতি বছর আসেন হাজার হাজার টুরিস্ট এখানে। 

কার্শিয়াংয়ের টুরিস্ট স্পটগুলোও দেখে নিতে পারবেন ডাও হিলে থেকেই। রয়েছে হনুমান টক। ভগবান হনুমানের ৪০ ফুট উঁচু একটা স্ট্যাচু। এখান থেকে দুর্দান্ত ভিউ পাওয়া যায়। পাশে লেখা আছে ‘I Love Kurseong’। 

ইগলস ক্র্যাগ দেখুন। খুব সুন্দর একটা পার্ক। ফুলে ভরা থাকে গোটা শীতকাল। এটাও কার্শিয়াংয়ের একটা ভিউ পয়েন্ট। এরপর চলে যান গিড্ডা পাহাড়ে। উপর থেকে দেখুন আঁকা-বাঁকা রাস্তার বুকে টয়ট্রেনের লাইন। কপাল ভালো থাকলে একটা টয়ট্রেন দেখারও সুযোগ পেয়ে যাবেন। 

আপনি যদি ভোজন রসিক হন তাহলে চলে যান মার্গারেট ডেকে। পাহাড়ের গায়ে ঝুলন্ত এক ক্যাফে। খাঁটি দার্জিলিং টি-র স্বাদ নিতে চাইলে একবার আপনাকে মার্গারেট ডেক যেতেই হবে। এখানে কেক, কুকিজের স্বাদও অপূর্ব। ক্যাফের বাইরের বারান্দায় বসে কফির কাপে চুমুক দিতে দিতে কখন যে সময় কেটে যাবে নিজেও বুঝতে পারবেন না। 

কীভাবে যাবেন:

কলকাতা থেকে ট্রেনে পৌঁছে যান নিউ জলপাইগুড়ি। ফ্লাইট ধরে যেতে পারেন বাগডোগরা বিমানবন্দরেও। সেখান থেকে গাড়ি ভাড়া করে চলে আসুন ডাও হিলে। শেয়ার গাড়ি করেও আসতে পারেন। সেক্ষেত্রে আপনাকে কার্শিয়াং স্টেশনে নামতে হবে। সেখান থেকে হোমস্টের গাড়িতে ডাওহিল। ভাড়ার গাড়িও পাবেন। ভাড়া পড়বে ৭০০-৮০০ মতো। আর এনজেপি থেকে সোজা আসতে চাইলে গাড়ি ভাড়া লাগবে ৩০০০-৩৫০০ টাকা। 

 

টুকিটাকি খবর

Latest News

অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন হাতজোড় করে দাঁড়িয়ে নীতা-মুকেশ, মেয়ের বাবা-মাকেও উপেক্ষা করলেন না প্রধানমন্ত্রী কারা পেতে পারে এই সপ্তাহে নতুন চাকরির সুযোগ? দেখে নিন কী বলছে সাপ্তাহিক রাশিফল জগন্নাথের সোনা রক্ষা করছে নাগ দেবতা? দরজা খোলার সময় রত্ন ভাণ্ডারে থাকবে সাপুড়ে নাচে নীতা আম্বানিকে টক্কর রাধিকার মা শায়লা! অনন্তর মা না শাশুড়ি, কে বয়সে কত বড়

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.