বাংলা নিউজ > টুকিটাকি > Black Marwari Horse for 23 Lakh: বিরল প্রজাতির কালো ঘোড়া, দাম ২৩ লক্ষ টাকা, কেনার পর স্নান করাতেই হয়ে গেল বাদামি

Black Marwari Horse for 23 Lakh: বিরল প্রজাতির কালো ঘোড়া, দাম ২৩ লক্ষ টাকা, কেনার পর স্নান করাতেই হয়ে গেল বাদামি

স্নান করাতেই কালো ঘোড়া হয়ে গেল বাদামি (প্রতীকী ছবি)

মারোয়ারি নামের বিরল প্রজাতির কালো ঘোড়া কেনার ইচ্ছে ছিল পাঞ্জাবের ব্যবসায়ীর। তা কিনতে গিয়েই বিপত্তি। 

সব ঘোড়ার দাম এক নয়। বিরল প্রজাতির ঘোড়ার দাম লক্ষ লক্ষ টাকা হতেই পারে। যেমন বিরল প্রজাতির কুচকুচে কালো ঘোড়া। এমনই একটি ঘোড়া কিনেছিলেন পাঞ্জাবের রমেশ কুমার। ঘোড়া-প্রেমী মানুষটি এ জন্য ব্যয় করেছিলেন ২৩ লক্ষ টাকা।

একদম কুচকুচে কালো ঘোড়ার সন্ধান চালাতে গিয়ে রমেশ কুমারের সঙ্গে আলাপ হয় তিন ঘোড়া ব্যবসায়ীর। রমেশের পছন্দের ঘোড়া তাঁকে জোগাড় করে দেওয়া যাবে বলে জানান ওই তিন জন। সেই মতো ঘোড়া নিয়ে হাজির হন জিতেন্দ্র পাল সিংহ সেখোঁ, লখিন্দর সিংহ এবং লাচরা খান নামের ওই তিন ব্যবসায়ী।

দাম শুনেও পিছিয়ে আসেননি রমেশ। ২৩ লক্ষ টাকা দিয়ে কিনে নেন সেই ঘোড়া। এর কয়েক দিন পরেই ধাক্কা। ঘোড়াকে স্নান করাতে যান রমেশ। রগড়ে স্নান করাতে গিয়ে দেখেন, ঘোড়ার গা থেকে কালো রং উঠছে। প্রথমে ভেবেছিলেন, হয়তো ঘোড়ার গায়ে ময়লা পড়েছে। কিন্তু তার পরেই ভুল টের পান। যত জল ঢালেন, ততই উঠতে থাকে রং। এক সময়ে ঘোড়ার গায়ের রং বাদামি হয়ে যায়। রমেশ বুঝতে পারেন, তাঁকে জবরদস্ত ঠকানো হয়েছে।

এর পরেই পুলিশের দ্বারস্থ হন রমেশ। তিন ব্যবসায়ীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেছেন তিনি।

বন্ধ করুন