বাংলা নিউজ > টুকিটাকি > Vaccine for 15-18 Age Group: কিশোর-কিশোরীদের ঠিক টিকা দেওয়া হচ্ছে কি? প্রশ্ন তুলল টিকা নির্মাণকারী সংস্থা

Vaccine for 15-18 Age Group: কিশোর-কিশোরীদের ঠিক টিকা দেওয়া হচ্ছে কি? প্রশ্ন তুলল টিকা নির্মাণকারী সংস্থা

কোন টিকা দেওয়া হচ্ছে কিশোর-কিশোরীদের? (ফাইল ছবি)

এখনও পর্যন্ত একটি সংস্থার টিকাই ছাড়পত্র পেয়েছে কিশোর-কিশোরীদের দেওয়ার জন্য। অভিযোগ, অন্য টিকাও নাকি দেওয়া হচ্ছে। 

চলতি মাস থেকেই ভারতে ১৫ থেকে ১৮ বছরের মধ্যে থাকা কিশোর-কিশোরীদের করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত একটি মাত্র টিকাই অনুমোদন পেয়েছে কিশোর-কিশোরীদের দেওয়ার জন্য। কিন্তু সব জায়গায় কি সেই টিকাটি দেওয়া হচ্ছে না? বদলে দেওয়া হচ্ছে অন্য কোনও প্রতিষ্ঠানের টিকা? তেমনই অভিযোগ তুলল টিকা প্রস্তুতকারী সংস্থা।

হালে ভারত বায়োটেকের তরফে সোশ্যাল মিডিয়ায় এমনই অভিযোগ তোলা হয়েছে। লেখা হয়েছে, তাদের কাছে খবর এসে পৌঁছেছে— বহু ক্ষেত্রেই নাকি ১৫ থেকে ১৮ বছরের মধ্যে থাকা কিশোর-কিশোরীদের অন্য টিকা দেওয়া হচ্ছে। এমন টিকা দেওয়া হচ্ছে, যেগুলির এই বয়সের মানুষের উপর প্রয়োগ করার ছাড়পত্র পায়নি।

স্বাস্থ্যকর্মীদের কাছে ভারত বায়োটেকের তরফে অনুরোধ করা হয়েছে, তাঁরা যেন শুধুমাত্র কোভ্যাক্সিনই দেন কিশোর-কিশোরীদের। ভারত বায়োটেকের তরফে এমনও বলা হয়েছে, ভারতে ২ থেকে ১৮ বছরের মধ্যে যারা রয়েছে, তাদের শরীরে প্রয়োগ করার জন্য কোভ্যাক্সিন নিরাপদ। এটি ইতিমধ্যেই নানা পরীক্ষায় প্রমাণিত হয়েছে। সেই কারণেই এই টিকাটিকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এক্ষেত্রে যদি অন্য টিকা প্রয়োগ করা হয়, তাহলে তা মোটেই নিরাপদ হবে না। 

শেষে কোম্পানির তরফে স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানানো হয়েছে এবং কোভিড পরিস্থিতিতে তাঁরা যেভাবে স্বাস্থ্যপরিষেবা প্রদান করে গিয়েছেন, তার জন্য বাহবা দেওয়া হয়েছে।

টুকিটাকি খবর

Latest News

দিনক্ষণ থেকে ভেন্যু: ঝটপট জেনে নিন সোনাক্ষী-জাহিরের বিয়ের ৫ জিনিস …BJP কর্মীরা মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে গিয়ে আত্মহত্যা করবেন: সুকান্ত মজুমদার ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ‘অনেক ভয় কাটিয়ে এখানে এসেছি...’ পোষ্যদের নিয়ে কী বললেন সোনু? কোপা আমেরিকা-র আগে স্বস্তি! মেসি ম্যাজিকে পিছিয়ে পড়া ম্যাচে জয় আর্জেন্তিনার সিকিমে আটকে পড়েছেন বিপুল পরিমাণ পর্যটক, মুখ্যমন্ত্রীর উদ্যোগে হেল্পডেস্ক চালু রোগীদের উন্নত চিকিৎসা দিতে গড়ে উঠল নয়া ভবন, নবদ্বীপ হাসপাতালে বাড়ল বেডের সংখ্যা একটি জুতো লকারে রাখুন, অন্যটি পকেটে! হোটেল গেস্টদের অদ্ভুত পরামর্শ আমেরিকায় থাকা ভারতীয়র চাকরি চলে গেল ইন্ডিয়ায়! ‘সমঝোতার জন্য প্রস্তুত, তবে..’, ইউক্রেন-যুদ্ধ নিয়ে শর্ত দিলেন রাশিয়ার পুতিন

T20 WC 2024

ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.