বাংলা নিউজ > টুকিটাকি > শীতের সন্ধেতে কফির সাথে বানিয়ে ফেলুন ব্রেড রোল, দেখুন রেসিপি
ব্রেড রোল রেসিপি। (ছবি-ইনস্টাগ্রাম/foodiesfood_court)
ব্রেড রোল রেসিপি। (ছবি-ইনস্টাগ্রাম/foodiesfood_court)

শীতের সন্ধেতে কফির সাথে বানিয়ে ফেলুন ব্রেড রোল, দেখুন রেসিপি

  • শীতের বিকেলে একটু ভাজাভুজি হলে কিন্তু মন্দ হয় না!

শীতের বিকেলগুলিতে মনটা খাই খাই করে অনেকেরই। দুধ দিয়ে বেশ ঘন করে বানানো চা বা কফির সাথে তেলেভাজা হলে মন্দ হয় না। তবে করোনার এই সময়ে বাইরে থেকে ভাজাভুজি না এনে, ঘরেই বানিয়ে দিন। এমনকী, আপনার পরিবারে কোনও খুদে সদস্য থাকলে তাকেও বানিয়ে খাওয়াতে পারেন এটা। দেখুন কীভাবে বানাবেন ব্রেড রোল। 

উপকরণ

পাউরুটি (৪-৫ টুকরো), আলু সেদ্ধ করে চটকানো (মাঝারি মাপের ২টি আলু), পেঁয়াজ কুচি (১টি), ক্যাপসিকাম কুচনো (২ টেবিল চামচ), গাজর কুচনো (২ টেবিল চামচ), লঙ্কা কুচি (১/২ চা চামচ), ধনেপাতা কুচনো (১ চা চামচ), আদা-রসুন বাটা (১ চা চামচ), নুন (স্বাদমতো), লঙ্কার গুঁড়ো (১/২ চা চামচ), গোলমরিচ গুঁড়ো (১/২ চা চামচ), চাট মশলা (১/২ চা চামচ), ব্রেড ক্রাম্বস (১ কাপ), তেল (ভাজার জন্য)

পদ্ধতি

প্রথমে পাউরুটির ধারে থাকা খয়েরি অংশ কেটে নিন। এবার তা হাত দিয়ে ভালো করে গুঁড়িয়ে নিয়ে একটা বড় বাটিতে রাখুন। তাতে সেদ্ধ আলু, পেঁয়াজ, ক্যাপসিকাম, গাজর, কাঁচা লঙ্কা, নুন, চাট মশলা, গোলমরিচ, লঙ্কার গুঁড়ো, আদা-রসুন বাটা, ধনেপাতা কুচি দিয়ে দিন। ভালো করে মেখে নিন। এবার তা চপের আকারে গড়ে নিন। তারপর তার গায়ে ব্রেডক্রাম্ব দিয়ে কোটিং তৈরি করে রাখুন। এবার কড়াইতে তেল গরম করুন। ব্রেড রোলগুলো দিয়ে সোনালি করে ভেজে নিন। সস আর স্যালাডের সাথে পরিবেশন করুন।

বন্ধ করুন