বাংলা নিউজ > টুকিটাকি > Cheesy Potato Ball: মজাদার স্বাদের পটেটো চিজ বল সামনে পেলেই খুশি হবে পরিবারের সকলে! দেখুন রেসিপি

Cheesy Potato Ball: মজাদার স্বাদের পটেটো চিজ বল সামনে পেলেই খুশি হবে পরিবারের সকলে! দেখুন রেসিপি

পটেটো চিজ বল। (ছবি- টুইটার/Mira Edorra)

দেখুন কীভাবে বানাবেন চিজ পটেটো বল। 

ছুটির দিন বিকেলের টিফিনে প্রায়ই সুস্বাদু খাবার খাওয়ার বায়না জুড়ে দেয় বাড়ির সদস্যরা! আবার কখনও বাড়িতে আসা অতিথিদের চা-কফি অথবা ঠান্ডা পানীয়ের সাথে স্ন্যাক্স হিসেবে কী বানিয়ে দেওয়া যেতে পারে তা নিয়েও চিন্তায় পড়তে হয় অনেককে। পটেটো চিজ বল বানানো যেমন সহজ, খেতেও তেমনই সুস্বাদু। রেস্তোরাঁয় গিয়ে এই খাবার নিশ্চয়ই অর্ডার করেছেন বহুবার। এবার বানিয়ে ফেলুন বাড়িতেই, তাও আবার নিজের হাতে। 

উপকরণ

সেদ্ধ করা আলু (বড় মাপের ২টি), দুধ (১ টেবিল চামচ), নুন (স্বাদমতো), গোলমরিচ (১ চা চামচ), মজেরেলা চিজ হাফ ইঞ্চির কিউব করে কাটা (৪০টি), ময়দা (১ কাপ), ডিম ফেটিয়ে নেওয়া (২টি), ভাজার জন্য সাদা তেল, ব্রেড ক্রাম্ব (১ কাপ)

পদ্ধতি

সেদ্ধ আলু খোসা ছাড়িয়ে ভালো করে চটকে নিন। এবার তা পরিমাণমতো নুন আর গোলমরিচ দিয়ে মেখে নিন। তাতে ১ চামচ দুধও মিশিয়ে নিন। এরপর আলু ছোট ছোট বলের আকারে গড়ে নিয়ে তাতে চিজের কিউবগুলো ভরে নিন। তারপর হাত দিয়ে আলু ভালো করে গোল পাকিয়ে নেবেন। খেয়াল রাখবেন চিজ যেন কোথা থেকে বেরিয়ে না থাকে। এরপর একটা বাটিতে ময়দা নিন। আর দুটো বাটিতে ফেটানো ডিম আর ব্রেডক্রাম্ব। 

এবার চিজ ভরা আলুর বলগুলোর গায়ে প্রথমে ময়দা মাখিয়ে নিন। তারপর ডিমের গোলায় চুবিয়ে পাউরুটির গুঁড়ো মাখান। এভাবে প্রত্যেকটা বল তৈরি করে ফেলুন ভাজার জন্য। তারপর কড়াইতে তেল গরম করে চিজ পটেটো বলগুলো ভেজে নিন সোনালি করে। টমেটো কেচআপের সাথে পরিবেশন করুন।

টুকিটাকি খবর

Latest News

বাজেটে মন্ত্রী, সচিবদের ব্যয় কমানো হলেও, বাড়ল প্রধানমন্ত্রীর অফিসের জন্য বরাদ্দ আগামিকাল কেমন কাটবে? আপনার জন্য অপেক্ষায় কি ভালো দিন? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ইন্টারনেট ফিরল বাংলাদেশের ২ এলাকায়, ফেসবুক হবে? বাড়ল কারফিউয়ের মেয়াদ, কখন ছাড়? ছোট পরমাণু রিঅ্যাক্টর, শক্তিশালী থার্মাল প্ল্যান্ট নিয়ে কী বললেন নির্মলা? ভারতীয় ক্রিকেটে গম্ভীর যুগের শুরু, তবু KKR-কে ছাড়তে পারছেন না সূর্যদের নতুন কোচ এবারের বাজেট কেন ভালো? দেশ কতটা এগোবে? ৯টা পয়েন্ট নিয়ে হাজির শুভেন্দু নীতি আয়োগের বৈঠক বয়কট করছেন এমকে স্ট্যালিন, কেন এমন কঠিন সিদ্ধান্ত নিলেন?‌‌ ‘অন্য মেয়ে ঘর করলে বুঝত…', যিশুর বউ হওয়া সহজ নয়! গোপন কথা ফাঁস করেন নীলাঞ্জনা রাহুলকে ব্যান করায় ফুঁসছে টলিউড, জট কাটাতে কবে বৈঠকে বসছেন পরিচালকরা? দাদা-বউদির বিয়ের পরই কলকাতা ছাড়লেন দীপ্সিতা, শোভন-সোহিনীও কি সঙ্গে গেলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.