বাংলা নিউজ > টুকিটাকি > লা জবাব চিকেন কিমা পরোটা! দেখে নিন কীভাবে বানাবেন বাড়িতেই
চিকেন কিমা পরোটা।
চিকেন কিমা পরোটা।

লা জবাব চিকেন কিমা পরোটা! দেখে নিন কীভাবে বানাবেন বাড়িতেই

  • ছোট থেকে বড়, সকলেরই মনে ধরবে পরোটার এই নতুন স্বাদ। বাড়িতে চিকেন মজুত থাকলে বানিয়ে ফেলুন আজই। 

রোজ রাতে রুটি বা পরোটা খেতে মন না চাইলে বানিয়ে নিন চিকেন কিমা পরোটা। ইচ্ছে করলে আপনি চিকেনের পরিবর্তে সয়াবিনও ব্যবহার করতে পারেন। নতুন স্বাদের এই পদটি কীভাবে বানাবেন দেখে নিন। 

কী কী লাগবে

চিকেন পুরের জন্য: তেল (১ টেবিচ চামচ), রসুন কুচি (৪ কোয়া), পেঁয়াজ কুচি (১টি), টমেটো কুচি (১টি), হলুদ গুঁড়ো (১ চা চামচ), ধনে গুঁড়ো (১ চা চামচ), গুঁড়ো গরম মশলা (১ চা চামচ), আমচুর (১/২ চা চামচ), চিকেন ব্রেস্ট (১টি-কিমা করা), পুদিনা পাতা কুচি (১/২ কাপ)

পরোটার জন্য: ময়দা (২ কাপ), নুন (১ চ চামচ), ঘি (১ টেবিল চামচ), ঘি (পরোটা ভাজার জন্য)

কীভাবে বানাবেন?

প্যানে তেল গরম করে পেঁয়াজ কুচি দিন। পেঁয়াজে হালকা সোনালি রং ধরলে রসুন কুচি ও টমেটো  দিয়ে দিন। এবার তাতে সমস্ত গুঁড়ো মশলা ও চিকেন কিমা দিন। স্বাদমতো নুন দিন। ভালো করে কষিয়ে নিন। চিকেন সেদ্ধ হওয়া অবধি রান্না করুন। দরকারে অল্প জলের ছিটে দিতে পারেন। তারপর আঁচ বন্ধ করে পুদিনা পাতা কুচি ছড়িয়ে নামিয়ে নিন।

এবার একটা বাটিতে ময়দার সঙ্গে নুন ও তেল মিশিয়ে ময়ান দিয়ে নিন। তারপর ভালো করে ময়দা মেখে ৩০ মিনিট একটা ভেজা কাপড় দিয়ে ঢেকে রাখুন। তারপর তার থেকে ৮টি সমান লেচি বানিয়ে নিন। তারমধ্যে অল্প গর্ত করে ১ চামচ করে চিকেনের পুর ভরে নিয়ে আবারও গোল করে নিন। এবার পরোটার আকারে বেলে নিয়ে তাওয়ায় ঘি গরম করে দু'পিঠ ভেজে নিন। টক দই বা আচারের সঙ্গে পরিবেশন করুন।

বন্ধ করুন