বাংলা নিউজ > টুকিটাকি > Relationship Tips: প্রেমে পড়েছেন নাকি এই অনুভূতি শুধুই আকর্ষণের! বিভ্রান্তি মেটান এই সহজ টিপসে
সম্পর্ক বুঝে উঠতে সময় দিন। প্রতীকী ছবি। সৌজন্য- ইউটিউব/ 'ঘরে অ্যান্ড বাইরে' ছবি।
সম্পর্ক বুঝে উঠতে সময় দিন। প্রতীকী ছবি। সৌজন্য- ইউটিউব/ 'ঘরে অ্যান্ড বাইরে' ছবি।

Relationship Tips: প্রেমে পড়েছেন নাকি এই অনুভূতি শুধুই আকর্ষণের! বিভ্রান্তি মেটান এই সহজ টিপসে

  • না। বলা হয়, প্রথম নজরে 'লুক' নয় দেখতে হবে 'মন'। একজন মানুষ কেমন ব্যবহার করছেন, তাঁর মানসিকতা কেমন, তা দেখে যদি প্রেমে পড়ে যান,মনে হতে থাকে, এঁকে ছাড়া জীবনে একা লাগবে, তাহলে সেই মানুষটির জন্য এগিয়ে যান।

কলেজ হোক বা টিউশন, বিভিন্ন ব্যস্ততার মাঝে আপনাকে পছন্দের মানুষটি যে বারবার আড় চোখে দেখে যাচ্ছেন, তা বুঝতে সময় লাগছে না! বন্ধুদের ভিড়ের মাঝেও তাঁর দৃষ্টিতে যে আপনি এক্কেবারে আলাদা, তা ঠারে ঠরে বুঝিতে দিতে চাইছেন সেই মানুষটি। সকলের মধ্যে থেকেও আপনার দিকেই তাঁর চোখ সর্বদা চলে যাচ্ছে। আর তাঁর চোখের সঙ্গে চোখ মেলালেই একটা অদ্ভূত লজ্জাবোধ কাজ করছে আপনার! এই সমস্ত লক্ষণ যদি শুরু হয়ে থাকে, তাহলে আপনার মনে তৈরি হওয়া অনুভূতিগুলি সম্পর্কে আরও যত্নশীল হতে হবে আপনাকে। খেয়াল রাখতে হবে এই অনুভূতি কোনদিকে যাচ্ছে। তাঁর দেখা না পেলে তাঁকে দেখতে চাওয়ার ইচ্ছা কতটা তীব্র, তা খেয়াল করতে হবে। আর এতেই ধীরে ধীরে আপনি টের পেতে থাকবেন, এই প্রেম সত্যিই আসল, নাকি শুধুই কয়েকদিনের আকর্ষণ মাত্র! কয়েকটি টিপসে জেনে নিন মনের মধ্যে যে অনুভূতি তৈরি হয়েছে তা প্রেম নাকি স্রেফ আকর্ষণ।

প্রথম নজরেই প্রেম

বলিউড ফিল্মে প্রায়ই দেখানো হয়, পছন্দের মানুষকে প্রথম নজরে দেখলেই প্রেমে গলে জল হয়ে যাচ্ছেন অপরজন! সঙ্গে দিচ্ছে হাওয়া, বাজছে ভায়োলিন! তবে বাস্তবের জীবনে প্রেমে পড়ার থেকেও কঠিন প্রেম ধরে রাখা। তারসঙ্গে প্রেম সত্যিই অনুভূত হচ্ছে কি না, তা নিয়েও বিভিন্ন সময় থাকে জল্পনা। বলা হয়, প্রথম নজরে 'লুক' নয় দেখতে হবে 'মন'। একজন মানুষ কেমন ব্যবহার করছেন, তাঁর মানসিকতা কেমন, তা দেখে যদি প্রেমে পড়ে যান,মনে হতে থাকে, এঁকে ছাড়া জীবনে একা লাগবে, তাহলে সেই মানুষটির জন্য এগিয়ে যান। ভুঁড়ি ঝরিয়ে পাতলা সুন্দর পেট পেতে পনির উপকারি! কীভাবে খাবেন জেনে নিন

সত্যি কি প্রেম নাকি শুধুই আকর্ষণ?

যাঁকে মনে মনে পছন্দ করতে শুরু করেছেন, তিনি আপনার বিষয়ে কতটা যত্নশীল, তা পরখ করতে হবে। আপনার সুখ, দুঃখ তাঁকে কতটা নাড়া দিয়ে থাকে, তাও বুঝে নিতে হবে। আর এই সমস্ত ক্ষেত্রে যদি আপনি বোঝেন যে ওই ব্যক্তি আপনাকে খুবই পছন্দ করেন, তাহলে বুঝতে হবে যে মনে যাঁকে ধরেছে, তিনিই আপনার জন্য 'পারফেক্ট'! তাঁর জন্য অনুরক্ত হওয়া শুধুই আকর্ষণ নয়, বরং প্রেম! অ্যাস্থমার কষ্টে ভুগছেন? এই ফল-সবজি দিতে পারে আপনাকে সুস্থ জীবন

একলা থাকলেই কি তাঁর কথা মনে পড়ে?

সারাদিনের ব্যস্ততার মাঝে সেই পছন্দের মানুষের কথা যদি না মনে পড়ে, কেবলই একলা থাকার সময় তাঁকে মেসেজ বা ফোন করতে ইচ্ছে হয়, কিম্বা তাঁর কথা বারেবারে মনে পড়ে, তাহলে সতর্ক হোন। এভাবে তাঁকে মনে পড়লে সম্ভবত অনুভূতি প্রেম নয়। যদি সারাদিনের সমস্ত কিছুর মাঝে তাঁকে বারবার মনে হতে শুরু করে তাহলে বুঝতে হবে যে এই সম্পর্ক প্রেমের দিকে যাচ্ছে।

বন্ধ করুন