বাংলা নিউজ > টুকিটাকি > রাতে ঘুমোতে যাওয়ার আগে মেনে চলুন এই নিয়ম, ত্বক থাকবে সুস্থ
রাতে মুখে কাঁচা দুধ লাগিয়ে ঘুমান।
রাতে মুখে কাঁচা দুধ লাগিয়ে ঘুমান।

রাতে ঘুমোতে যাওয়ার আগে মেনে চলুন এই নিয়ম, ত্বক থাকবে সুস্থ

  • সুস্থ ত্বক ও প্রাকৃতিক ঔজ্জ্বল্যের জন্য নিয়মিত ত্বকের যত্ন নেওয়া উচিত। আবার রাতে ঘুমোতে যাওয়ার আগেও ত্বকের যত্ন নেওয়া জরুরি।

মেকআপের সাহায্যে ত্বকের নানান সমস্যা কিছুক্ষণের জন্য ঢেকে রাখলেও, সুস্থ ত্বক ও প্রাকৃতিক ঔজ্জ্বল্যের জন্য নিয়মিত ত্বকের যত্ন নেওয়া উচিত। আবার রাতে ঘুমোতে যাওয়ার আগেও ত্বকের যত্ন নেওয়া জরুরি। এখানে জানুন, রাতে ঘুমাতে যাওয়ার আগে কী ভাবে ত্বকের যত্ন নেবেন।

জল খেয়ে ঘুমান- পর্যাপ্ত ঘুম সত্ত্বেও সকালের দিকে অনেকের মুখে ক্লান্তির ছাপ থাকে। তাই সারাদিনের প্রাকৃতিক ঔজ্জ্বল্য নিশ্চিত করার জন্য রাতে ঘুমাতে যাওয়ার আধ ঘণ্টা আগে ১ গ্লাস জল খেয়ে ঘুমাতে যান।

নৈশাহারে গাজর খান- রাতে অবশ্যই গাজরের স্যালাড খান। এতে ভিটামিন কে, সি, ই, এ এবং বি থাকে। ত্বককে মৃত কোষ থেকে মুক্তি দিতে সাহায্য করে এটি।

মুখ ধুয়ে ঘুমোন- সারাদিন মুখে মেকআপ থাকুক বা কোনও ক্রিম লাগিয়ে রাখুন না-কেন, ঘুমোতে যাওয়ার আগে ভালোভাবে মুখ ধুয়ে নিন।

রাতে কাঁচা দুধ লাগিয়ে ঘুমোন- দুধ শরীর ও ত্বক উভয়ের পক্ষে উপযোগী। ল্যাকটিক অ্যাসিড ত্বককে সুস্থ রাখে। তাই রাতে মুখে কাঁচা দুধ লাগিয়ে ঘুমান। তৈলাক্ত ত্বক হলে কাঁচা দুধে টি ট্রি অয়েল মিশিয়ে নিন।

টুথব্রাশ দিয়ে ঠোঁটের ডেড স্কিন সরান- উজ্জ্বল ত্বকের পাশাপাশি ঠোঁটের সৌন্দর্যও গুরুত্বপূর্ণ। তাই কোনও নরম টুথব্রাশ দিয়ে ডেড স্কিন সরান। এর ফলে ঠোঁট হবে নরম ও গোলাপী।

বন্ধ করুন