বাংলা নিউজ > টুকিটাকি > Rubyglow Pineapple: ৩৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি আনারস

Rubyglow Pineapple: ৩৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি আনারস

৩৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে একটি আনারস! (Pixabay)

Rubyglow Pineapple: বিশ্বে অনেক রকমের ফল রয়েছে, যার প্রতিটির আকৃতি, রঙ এবং স্বাদ আলাদা। এই অনুযায়ী তাদের দামেরও তারতম্য।

বিশ্বে এমন অনেক রকমের ফল রয়েছে, যার প্রতিটির আকৃতিও আমরা জানি না। রং এবং স্বাদ সম্পর্কেও সেইভাবে জ্ঞান নেই। তাদের দামও অনেকটাই বেশি। এমনই একটি ফল হল রুবিগ্লো আনারস। এর দাম আর পাঁচটা সাধারণ আনারসের থেকে বহুগুণে বেশি। দামের এই পার্থক্যটি ১০০ থেকে ২০০ টাকার নয় কিন্তু, এর দাম প্রায় ৩৩ হাজার টাকা।

ঠিক কেমন দেখতে রুবিগ্লো আনারস

রুবিগ্লো আনারস মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ভার্ননে অবস্থিত, মেলিসা প্রোডিউস নামে একটি দোকানে ৩৯৫.৯৯ মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রার ৩৩,০৮৩ টাকায় বিক্রি হচ্ছে। এই আনারসটি দেখতে হলুদ রঙের, এর খোসা বেশ লাল। প্রায় ১৫ বছর গবেষণা করে এই দারুণ ফলটি বাজাপে আনতে পেরেছে আমেরিকান ফুড কোম্পানি ডেল মন্টে। কোস্টারিকাতে জন্মানো ফলটি এই বছরের শুরুতে প্রথমবারের মতো চিনের বাজারেও ছেয়ে গিয়েছিল।

কেন রুবিগ্লো আনারস এত দামী

ডেল মন্টের একটি প্রেস রিলিজ অনুসারে, এই বছর বিশ্বব্যাপী মাত্র ৫,০০০ রুবিগ্লো আনারস এবং পরের বছর ৩,০০০ রুবিগ্লো আনারস বিক্রি করা হবে। এই সীমিত সরবরাহই এই আনারসের দাম বাড়িয়ে দিচ্ছে। তবে আমেরিকার বাজারে আনা এই আনারস কেনা সবার পক্ষে সম্ভব নয় কারণ এখানকার বেশির ভাগ মানুষই মূল্যস্ফীতি ও বেকারত্বের নীচে চাপা পড়ে গিয়েছেন।

আরও পড়ুন: (Game Changing Hacks: একটি জুতো লকারে রাখুন, অন্যটি পকেটে! হোটেল গেস্টদের অদ্ভুত পরামর্শ ফ্লাইট অ্যাটেনডেন্টের)

আনারসের আরও অন্যান্য জাত রয়েছে

দেল মন্টে বেশ কয়েক বছর ধরে আনারস নিয়ে বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করছে। ২০২০ সালে, কোম্পানি গোলাপী রঙের 'পিঙ্কগ্লো আনারস' লঞ্চ করেছে। শুরুতে এই আনারসের দাম ছিল ৫০ ডলার, অর্থাৎ প্রায় ৪ হাজার টাকা। কিন্তু এখন আমেরিকার বাজারে এই আনারসের দাম অনেক কমেছে। ৮ থেকে ২৯ ডলারে অর্থাৎ ভারতীয় মূল্যে ৬৬৮ থেকে ২ হাজার ২৪৩ টাকায় পাওয়া যাচ্ছে এটি। এছাড়াও ডেল মন্টে 'হানিগ্লো আনারস' লঞ্চ করেছে।

আমেরিকার বাজারে আরও অনেক এমন প্রিমিয়াম ফল আছে

রুবিগ্লো এবং পিঙ্কগ্লো আনারসের তিন দশক আগে হানিক্রিস্প আপেল আমেরিকার বাজারে জনপ্রিয়তার শীর্ষে উঠেছিল। হানিক্রিস্প আপেলের অনেক বেশি দাম হওয়া সত্ত্বেও, এর মিষ্টি স্বাদ, ভোক্তাদের আকৃষ্ট করেছে। এছাড়াও, কটন ক্যান্ডি আঙুরও ২০১১ সাল থেকে আজও জনপ্রিয়। এছাড়াও, জাপানি স্ট্রবেরিও ভোক্তাদের একটি অত্যন্ত প্রিয় ফল।

টুকিটাকি খবর

Latest News

জোমাটোর খাবারে ধারালো বস্তু, কাস্টমার কেয়ার কী করল জানেন! রাগ হবে আপনারও আগামিকাল কেমন কাটবে আপনার? জেনে নিন ভাগ্যের আগাম খবর? রইল ১৩ জুলাইয়ের রাশিফল অফিসে না এলে ভ্যারিয়েবল পে দেব না! TCS-র আদেশ উপেক্ষা ৩০% কর্মীর, কী হবে এবার? আমাদের কাছে আরও একটি ম্যাচ- Asia Cup খেলতে নামার আগে পাকিস্তান নিয়ে দাবি হরমনের নাইট রাইডার্সের সঙ্গে যুক্ত হলেন মহিলা ক্রিকেটের কিংবদন্তি ঝুলন গোস্বামী পাশে নেই নাতাশা, আম্বানির ছেলের বিয়েতে হার্দিকের গলায় ভালোবাসার ছোঁয়া ২০৬০ সাল থেকে কমবে ভারতের জনসংখ্যা, চিনে কী হতে পারে, জানলে চমকে যাবেন Giorgia Meloni Video: বৈঠকে আসতে দেরি করছেন বাইডেন, মেলোনি কী করলেন দেখুন! ভিডিয়ো: দ্রাবিড়কে কখনও ওভাবে দেখিনি- লক্ষ্মণের গলায় T20 WC 2024 জয়ের স্মৃতিচারণ ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.