HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > টুকিটাকি > Salt Water Bath Benefits: স্নানের জলে মিশিয়ে নিন এক চামচ নুন! ব্যস, বহু সমস্যা সেখানেই মিটে যাবে

Salt Water Bath Benefits: স্নানের জলে মিশিয়ে নিন এক চামচ নুন! ব্যস, বহু সমস্যা সেখানেই মিটে যাবে

Salt Water Bath Benefits: শীতকাল পড়লে আর রোজ স্নান করা হয়ে ওঠে না। আর যেদিন স্নান করছি, সেদিন কিছুটা গরম জল করে নিতে হবে। এই গরম জলেই অল্প নুন ঢেলে নিলে অনেক উপকার পাবেন।

1/6 শীতকাল মানেই গরম জলে স্নান। তবে এই গরম জলে অল্প নুন ঢাললেই হাজার একটা উপকার আছে। শীতের সময় যা না হলেই নয়। আসুন জেনে নেওয়া যাক এই নুন জলে স্নানের ব্যাপারে।
2/6 নোনা জল স্নান করলে মনটাও নিমেষে ভালো হয়ে যায়। শীতকালে ঘন ঘন মেজাজ খারাপ হতে থাকে। এর পিছনে অবশ্য বেশ কয়েকটি কারণ রয়েছে। সেই মনখারাপ ভালো করে দিতে পারে নোনা জলে স্নান।
3/6 শীতকালে বয়স্করা প্রায়ই গাঁট ও পেশির ব্যথাতে ভোগেন। গরম জলে স্নান করলে যেন অনেকটা আরাম পাওয়া যায়। কিন্তু জলে একটু নুন মিশিয়ে নিলে আরও ভালো হয় । গাঁটের ব্যথা থেকে পেশির ব্যথা অনেকটাই কমে যায়।
4/6 শীত পড়তেই ত্বক শুষ্ক ও রুক্ষ হতে থাকে। এই সময় ত্বককে বাঁচাতে আমরা নানা ক্রিম মাখি। এমনকী ত্বকের আর্দ্রতা ধরে রাখতে বিশেষ খাবার খাই। কিন্তু গরম জলে এক চামচ নুন ঢেলে নিলেই ত্বক দারুণ থাকবে।
5/6 ত্বকের উপরে একটি প্রাকৃতিক আবরণ থাকে। এই আবরণকে রক্ষা করে নোনা জল। নুনের মধ্যে রয়েছে বেশ কয়েকটি খনিজ পদার্থ। ত্বকের জন্য এই খনিজগুলি বিশেষভাবে জরুরি। ফলে ত্বক পুষ্টও হয়।
6/6 তবে সাধারণ সাদা নুন জলে মেশালে হবে না। সাদা নুনের বদলে ব্যবহার করতে হবে সামুদ্রিক নুন। এতে খনিজের পরিমাণও অনেকটাই বেশি। ফলে দ্রুত উপকার পাবেন।

আরও ছবি