বাংলা নিউজ > টুকিটাকি > 800 kg Sandwich: স্যান্ডউইচের ওজন ৮০০ কেজি! বানাতে কত ক্ষণ লাগল জানেন? রেকর্ডটি জানলে হতবাক হবেন
৮০০ কেজির স্যান্ডউইচ। (ছবি: সংবাদসংস্থা)

800 kg Sandwich: স্যান্ডউইচের ওজন ৮০০ কেজি! বানাতে কত ক্ষণ লাগল জানেন? রেকর্ডটি জানলে হতবাক হবেন

  • World Record of 800 kg Sandwich: সম্প্রতি এমনই এক স্যান্ডউইচ বানিয়েছেন কয়েক জন মিলে। ওজনের চেয়েও চমকপ্রদ হল এটি কত ক্ষণে বানানো হয়েছে, সেই সময়।

স্যান্ডউইচ খেতে অনেকেই ভালোবাসেন। কিন্তু সেই স্যান্ডউইচ নিয়ে যে এমন অদ্ভুত বিশ্বরেকর্ড হতে পারে, তা ক’জনই বা ভেবেছিলেন! হালে এমনই হয়েছে মেক্সিকো সিটিতে। বিশালাকার এক স্যান্ডউইচ তৈরি করেছেন কয়েক জন রন্ধনশিল্পী। জেনে নিন, কেন বিশ্বরেকর্ড করল এই স্যান্ডউইচ।

সংবাদসংস্থার রিপোর্ট অনুযায়ী, এই বিশালাকার স্যান্ডুউইচের দৈর্ঘ্য প্রায় ৭৪ মিটার (২৪২.৭ ফুট)। বেশ কয়েক জন রন্ধনশিল্পী মিলে তৈরি করেছেন এই স্যান্ডউইচটি। এবং এর ওজন হয়েছে ৮০০ কিলোগ্রাম। (আরও পড়ুন: ‘আপনি বলেছিলেন, পারব না, কিন্তু পেরেছি’, পাশ করে দিদিমণিকে ‘সপাট’ জবাব ছাত্রীর)

কিন্তু সবচেয়ে মজার কথা হল, কত ক্ষণ লেগেছে এই বিশালাকার স্যান্ডউইচ বানাতে? সংবাদসংস্থা সূত্রে জানা গিয়েছে, এটি তৈরি হয়েছে মাত্র ২ মিনিট ৯ সেকেন্ডে। এটি এখনও পর্যন্ত হওয়া একটি বিশ্বরেকর্ড। (আরও পড়ুন: এভাবেও ‘প্রোপোজ’ করা যায়! পাখির ঠোঁটে বার্তা পাঠালেন প্রেমিক, দেখুন Video)

তবে এই বিশেষ ধরনের স্যান্ডউইচের একটি নামও আছে। এগুলি তোরতা গোত্রের স্যান্ডউইচ। সাধারণ স্যান্ডউইচের চেয়ে এই তোরতা স্যান্ডউইচ দৈর্ঘ্যে এমনিতেই বড় হয়। কিন্তু তা বলে এত বড়ও নয়। (আরো পড়ুন: মৃত্যুর পরেও ফিরে আসা যায়! শুয়োরের শরীরে পরীক্ষা সফল, এবার কি মানুষের পালা)

এর আগেও তোরতা স্যান্ডউইচ তৈরি নিয়ে নানা ধরনের বিশ্বরেকর্ড ছিল। কোনওটি ছিল তার দৈর্ঘ্যের জন্য, কোনওটি ছিল বানানোর সময়ের জন্য। সেই সব রেকর্ডের অনেকগুলিকেই ভেঙে দিল মেক্সিকো সিটির খাদ্যমেলায় তৈরি এই স্যান্ডউইচ। উৎফুল্ল আয়োজক থেকে দর্শক— সকলেই।

বন্ধ করুন