বাংলা নিউজ > টুকিটাকি > Viral Video of Dropping Eggs from Space: পৃথিবীর দিকে মহাকাশ থেকে ডিম ছুড়ে মারলে কী হবে? দেখে নিন ভাইরাল ভিডিয়ো

Viral Video of Dropping Eggs from Space: পৃথিবীর দিকে মহাকাশ থেকে ডিম ছুড়ে মারলে কী হবে? দেখে নিন ভাইরাল ভিডিয়ো

মহাকাশ থেকে ডিম পৃথিবীর দিকে ছুঁড়ে দিলে কী হবে?

Viral Video of Dropping Eggs from Space: দীর্ঘ দিন ধরেই নাকি স্বপ্ন ছিল এমন পরীক্ষা করার। অবশেষে সেই পরীক্ষাটি করতে পারলে বিজ্ঞানী। ফল কী পেলেন?

অমলেট বা ডিমের তরকারি বানাতে গিয়ে ডিম হাত থেকে পিছলে গেলে কী হবে একবার ভাবুন। ফেটেফুটে ভর্তি! হাত থেকে ডিম পড়ে গেলেই এটি ঘটে। এই পড়ে যাওয়া তো মাত্র কয়েক ফুট উপর থেকে। আর সেই ডিম যদি মহাকাশ থেকে পড়ে? তাহলে কী হতে পারে ভাবুন!

আমরা সবাই জানি, সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। তার মধ্যে মহাকাশের ভিডিয়োয় থাকে। মহাকাশ থেকে পৃথিবীতে মানুষের লাফ দেওয়ার ভিডিয়োও হয়তো অনেকে দেখেছেন। কিন্তু তা বলে মহাকাশ থেকে মাটিতে ডিম ছুড়তে দেখেছেন কি? এমনই এক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

YouTuber মার্ক রবার তার YouTube চ্যানেলে এই ভিডিয়োটি পোস্ট করেছেন। মার্ক এর আগে কাজ করতেন নাসায়। ইঞ্জিনিয়র হিসাবে নাসার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। এখন YouTub-এ নিয়মিত গ্যাজেট এবং বিজ্ঞান সংক্রান্ত নানা ভিডিয়ো পোস্ট করেন তিনি।

তিনি ও তাঁর কয়েক জন বন্ধু মিলে ডিমের এই পরীক্ষাটি করেছেন। বছরের গোড়ায় তিনি এই পরীক্ষা শুরু করেন। পরীক্ষার ফল কী পেলেন, তা শুক্রবার ভিডিয়োটি পোস্ট করে জানিয়েছেন তিনি।

মার্ক জানিেছেন, ডিমটি মহাকাশ থেকে এমনভাবে নামাতে হয়েছিল, যাতে এটি ভেঙে না যায়। প্রথমে কয়েকটি ডিম ভেঙে যায়। কিন্তু তার পরেই বিস্ময়কর ঘটনাটি ঘটে।

এই পরীক্ষাটি করা হয়েছে ভিক্টর ভ্যালিতে। আপনিও দেখুন এই পরীক্ষার ভিডিয়োটি.

কী মনে হয় ভেঙে যাবে ডিম? তাহলে আপনার অনুমান মোটেই ঠিক নয়। কারণ আপনি যেভাবে সব সময় চিন্তা করেন, এক্ষেত্রে সেভাবে কিছুই ঘটে না। মাটিতে নেমে আসার পরেও ডিমটি একদম গোটা থেকে যায়।

তবে একটি কথা মনে রাখা দরকার। এই পরীক্ষাটি করতে অনেক খরচ হয়েছে মার্কের। শুধু তাই নয়, তিনি এবং তাঁর বন্ধুদের প্রচুর পরিশ্রমও করতে হয়েছে সফলভাবে এই পরীক্ষাটি করার জন্য।

বন্ধ করুন