বাংলা নিউজ > টুকিটাকি > Sheybarah Resort: ভবিষ্যতের সেরা হোটেল নাকি এটিই! সৌদি আরবের এই হোটেলে কী কী চমক আছে জেনে নিন

Sheybarah Resort: ভবিষ্যতের সেরা হোটেল নাকি এটিই! সৌদি আরবের এই হোটেলে কী কী চমক আছে জেনে নিন

'ভবিষ্যতের সবচেয়ে উপযুক্ত হোটেল' বলে ডাকা হচ্ছে একে (Sheybarah Resort)

Sheybarah Resort will open next year as the world's most futuristic hotel: সৌদি আরবে তৈরি হচ্ছে এই বিশেষ রিসর্ট‌। বলা হচ্ছে 'ভবিষ্যতের সবচেয়ে উপযুক্ত হোটেল'। চাইলে একবার ঘুরে আসাই যায়।

'ভবিষ্যতের সবচেয়ে উপযুক্ত হোটেল' বলে ডাকা হচ্ছে একে। এবার অনলাইনে প্রকাশিত হল তার প্রথম ঝলক। শেবারাহ রিসর্টটিকেই বলা হচ্ছে ভবিষ্যতের সবচেয়ে উপযুক্ত হোটেল।

জনবসতিহীন শায়বারা দ্বীপে অবস্থিত শেবারাহ রিসোর্ট। ২০২৪ সালের মধ্যে জনসাধারণের জন্য এটি খুলে দেওয়া হবে। কিলা ডিজাইন কোম্পানি ডিজাইন করা হয়েছে এই বিলাসবহুল অত্যাধুনিক হোটেলের।

সৌদি আরবের মূল ভূখণ্ড থেকে একটি মাত্র ৪৫ মিনিটের নৌকা যাত্রায় পৌঁছানো যাবে এই দ্বীপে। সৌদি আরবের একটি প্রতিবেদনে অনুযায়ী, রিসোর্টে পৌঁছাতে এটুকুই সময় লাগবে।

ভবিষ্যতের 'অরবস'(গোলাকার স্থান) এই হোটেলের অন্যতম প্রধান আকর্ষণ। এটি 'জলের উপর ভাসমান অবস্থায়' আকাশ এবং সমুদ্র উভয়কেই প্রতিফলিত করবে । এমনকী জলের নীচের প্রবাল প্রাচীরের দৃশ্যও দেখা যাবে এর মাধ্যমে।

এছাড়াও অতিথিদের প্রাকৃতিক পরিবেশের মধ্যে রাখতে 'অরব'গুলি সমুদ্রতীরের এলাকায় থাকবে। চারপাশের বিস্তীর্ণ অঞ্চল ঘন ম্যানগ্রোভ, মরুভূমির উদ্ভিদ, সাদা বালির টিলা ও সৈকত নানারম বৈচিত্র্যে ভরপুর। এছাড়াও প্রবাল প্রাচীরের অপরূপ দৃশ্যও দেখতে পাবেন অতিথিরা। শায়বারাহ রিসোর্টে একসঙ্গে মোট ১৪০ জন অতিথি থাকতে পারবেন‌। এছাড়াও তাদের পরিষেবা দিতে ২৬০ জন কর্মী থাকবেন।

সম্পূর্ণ পরিবেশবান্ধব উপায়ে তৈরি করা হয়েছে এই রিসর্ট। বিদ্যুৎ উৎপাদনের জন্য একটি সোলার ফার্মের মাধ্যমে নিজস্ব বিদ্যুৎ তৈরি করার ব্যবস্থাও রয়েছে ।এছাড়া একটি ডিস্যালিনেশন প্ল্যান্টের সাহায্যে পরিষ্কার জল সহজে সরবরাহ করার পরিকল্পনাও করা হয়েছে। এটি সমুদ্রের জলকে মিষ্টি জলে পরিণত করবে।

তবে এতেই সব শেষ নয়। সুইমিংপুল ও ব্যায়ামের সুবিধা সহ একটি 'দুর্দান্তের স্পা'-এর অভিজ্ঞতাও হবে আপনার। এছাড়া অতিথিদের জন্য বেশ কিছু বিনোদনের সুবিধাও থাকবে।

ডিজাইনারদের মতে, এমন প্রকল্পের প্রাথমিক লক্ষ্য হল আশেপাশের আবাসস্থলের জীববৈচিত্র্যের সংরক্ষণ এবং তা উন্নত করা।

রেড সি গ্লোবালের সিইও জন প্যাগানো বলেছেন, আমরা সৌদি আরবে ভরিষ্যতের পর্যটনকে ভবিষ্যতকে স্বাগত জানাচ্ছি। তাঁর কথায়, এই অরবগুলি আইকনিক শেবারাহ রিসোর্টের জন্য ৭৩টি ওভারওয়াটার ভিলার প্রথম ব্যাচ।

কীভাবে দর্শক পৌঁছাবেন এই হোটেলে?

জানানো হয়, তাঁরা নৌকা বা একটি প্লেনের মাধ্যমে এখানে আসতে পারবেন। এছাড়াও একবার নামার পর চালকবিহীন গাড়ি তাদের হোটেলের ভিতরে নিয়ে যাবে।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বন্ধ করুন