বাংলা নিউজ > টুকিটাকি > Darjeeling Shikara Ride: দার্জিলিংয়েই একটুকরো কাশ্মীর, পাহাড় ঘেরা লেকে শিকারায় চড়ার মজা, ভাড়া কত করেছে?

Darjeeling Shikara Ride: দার্জিলিংয়েই একটুকরো কাশ্মীর, পাহাড় ঘেরা লেকে শিকারায় চড়ার মজা, ভাড়া কত করেছে?

মিরিক লেকে শিকারা। ছবি সৌজন্যে বিক্রম রাই( এক্স)

দার্জিলিংয়ে শিকারা। অবাক হচ্ছেন? ঘুরে আসুন মিরিকে। দেখুন কত সুন্দর। 

গরমের ছুটি পড়ছে। অনেক স্কুলেই পরীক্ষার রেজাল্ট বেরিয়ে গিয়েছে। এখন স্বাভাবিকভাবেই মনটা দার্জিিলিং-দার্জিলিং করছে। সেই  সবুজ পাহাড়, সেই মেঘেদের ভেসে বেড়ানো এসব দেখতে দেখতে কখন যে সময় কেটে যায় তা বোঝাই যায় না। তবে এবার যদি দার্জিলিং যান তবে মিরিকটা মিস করবেন না। অনেকে আবার এতবার মিরিক গিয়েছেন যে আর নতুন করে যেতে ইচ্ছে করে না। কিন্তু এবার একেবারে অন্য মিরিক। বলা ভালো দার্জিলিংয়ের মধ্যেই এক টুকরো কাশ্মীর। 

আসলে এবারও মিরিকের লেকে থাকছে শিকারা। মিরিকের সুমেন্দু লেকে এবারও ভাসানো হল শিকারা। আর সেই শিকারা চড়ার জন্য একেবারে উপচে উঠছে ভিড়। দিনের বেশিরভাগ সময়ই সেই শিকারা চড়ার জন্য লম্বা লাইন পড়ে যাচ্ছে। চারপাশে পাহাড়। পাইন বনের সারি। আর তার মাঝে মিরিকের লেক। স্বচ্ছ জল। এখানে একদিকে যেমন প্যাডেল বোটের ব্যবস্থা রয়েছে। তেমনি এখানে শিকারাতেও চড়তে পারেন। যারা ছবি তুলতে ভালোবাসেন তাদের জন্য একেবারে দারুন ব্যাপার। 

তাছাড়া অত টাকা খরচ করে কাশ্মীর যাওয়ার শখ হয়তো সকলের পূরণ হয় না। সেসব ভাগ্যের ব্যাপার। সেক্ষেত্রে আপনি চলেই আসতে পারেন মিরিকে। দার্জিলিং থেকে ফেরার পথে মিরিক হয়ে ফিরতে পারেন। সেক্ষেত্রে এখানে একদিন কাটিয়ে দিতে পারেন। বাচ্চাদের খুব ভালো লাগবে। 

জিটিএর উদ্যোগে এই শিকারা ব্যবস্থা চালু হয়েছে। তবে যেভাবে মিরিকের লেকে শিকার চড়ার জন্য হুড়োহুড়ি শুরু হয়েছে তাতে জিটিএর তরফে এনিয়ে নতুন করে ভাবনাচিন্তা শুরু হয়েছে। ভাবা হচ্ছে যাতে আগামী দিনে এই শিকারার সংখ্যা বৃদ্ধি করা যায়। 

আপাতত এখানে দুটি শিকারার ব্যবস্থা করা হয়েছে। তবে আগামীদিনে আরও শিকারার ব্যবস্থা করা হতে পারে। পর্যটন দফতরও এব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা করবে। বর্তমানে এই শিকারাদুটির বুকিং চলছে দিনভর। প্রায় কোনও সময়ই এই শিকারা ফাঁকা থাকছে না। 

এবার প্রশ্ন এই শিকারা চাপতে কত টাকা খরচ হবে? মাথাপিছু এই শিকারা চড়ার জন্য ২০০ টাকা করে খরচ ধরা হয়েছে। কিন্তু তাতেও পিছিয়ে আসতে রাজি নন পর্যটকরা। কারণ মিরিক আসবেন আর শিকারা চড়বেন না সেটা কখনও হয়। 

আসলে মিরিক মানেই মিরিক লেক, ঘোড়ায় চড়ে লেকের ধারে ছবি তোলা আর নৌকাবিহার। কিন্তু সেই লেকেই এবার নয়া আকর্ষণ শিকারা। তাতেই উপচে উঠছে পর্যটকদের ভিড়।

টুকিটাকি খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.