বাংলা নিউজ > টুকিটাকি > Bizarre News: ঘুমিয়ে ঘুমিয়ে ৩ লাখ টাকার শপিং, কোন অসুখের কারণে ঘটে গেল এমন ভয়ঙ্কর ঘটনা

Bizarre News: ঘুমিয়ে ঘুমিয়ে ৩ লাখ টাকার শপিং, কোন অসুখের কারণে ঘটে গেল এমন ভয়ঙ্কর ঘটনা

ঘুমিয়ে ঘুমিয়ে কিনে ফেললেন ৩ লাখ টাকার জিনিস (pixabay)

Sleeping problem: ঘুমিয়ে ঘুমিয়ে কিনে ফেললেন ৩ লাখ টাকার জিনিস। কিন্ত কেন করলেন এই কাজ? 

শপিং করতে ভালবাসেন না এমন মহিলা হয়তো দেখাই যাবে না। বাইরে বের হলেই খাওয়া দাওয়ার পাশাপাশি উইন্ডো শপিং করতে ভালোবাসেন মহিলারা। অন্যদিকে অনলাইনের যুগে প্রায়শই করা হয় টুকটাক শপিং। কিন্তু শপিং করার নেশা এতটাই বেড়ে যাবে যে ঘুমিয়ে ঘুমিয়েও শপিং করবেন? এমন ঘটনাও কি ঘটে? হ্যাঁ, সম্প্রতি ইংল্যান্ডে এমন একটি ঘটনায় রীতিমতো চমকে গেছেন সকলে।

প্যারাসমনিয়া কী? 

 

ঘুমের মধ্যে কথা বলা বা হাঁটাহাঁটি করার রোগকে বলা হয় প্যারাসমনিয়া। অনেকে এটিকে ‘নিশির ডাক’ও বলে। তা বলে ঘুমিয়ে ঘুমিয়ে অনলাইনে কেনাকাটা, তাও আবার লক্ষাধিক টাকার জিনিস কিনে ফেলা, এই ঘটনা বোধহয় প্রথম কারোর সঙ্গে ঘটলো। ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের কেলি নাইপস নামের এক মহিলার সঙ্গে।

(আরো পড়ুন: কোষ্ঠকাঠিন্য কমানোর সেরা রাস্তা! বিশেষ ফল খেতে হবে এভাবে— ভিডিয়োয় দাবি মহিলার)

সম্প্রতি কেলি নামক ওই মহিলা ঘুমিয়ে ঘুমিয়ে অনলাইন সাইট থেকে প্রায় ৩ হাজার পাউন্ডের বেশি কেনাকাটা করে ফেলেন। ভারতীয় মুদ্রায় ৩০০০ পাউন্ড অর্থাৎ ৩ লক্ষ টাকারও বেশি কেনাকাটা করেন কেলি। ৪২ বছর বয়সী কেলিকে এই প্রসঙ্গে প্রশ্ন করায় তিনি বলেন,"ব্যাপারটা মজার শুনতে লাগলেও কিন্তু আদৌ ব্যাপারটা অতটাও মজার নয়। প্রতি রাতে আমি ভীষণভাবে আতঙ্কে থাকি। নিজের অজান্তে কি করে ফেলি, নিজেই বুঝতে পারি না।"

আর পাঁচটা মহিলার মত অনলাইনে জিনিসপত্র দেখার অভ্যাস ছিল কেলির। বর্তমানে পোশাক থেকে মুদির জিনিসপত্র সবকিছুই যে অনলাইনে পাওয়া যায় তা আর বলার অপেক্ষা রাখে না। কেলিও প্রতিদিন অনলাইনে জিনিসপত্র দেখতেন, কখনও আবার অ্যাড কার্ট করেও রাখতেন। কিন্তু সেটি যে এমন বিরল রোগে পরিণত হবে তা তিনি বিন্দুমাত্র টের পাননি।

এই প্রসঙ্গে চিকিৎসকরা বলেছেন, প্যারাসমনিয়ায় আক্রান্ত ব্যক্তিরা ঘুমিয়ে ঘুমিয়ে কী করেন, তা তারা নিজেরাও জানেন না। ঘুমিয়ে ঘুমিয়ে কথা বলা, গান গাওয়ার মত কাজ তারা অবলীলায় করে ফেলতে পারেন। আসলে এই রোগে আক্রান্ত ব্যক্তিদের মস্তিষ্কের একটি নির্দিষ্ট অংশ ঘুমের মধ্যেও সচল থাকে যার ফলে জেগে থাকাকালীন তারা যে সমস্ত কাজ করেন, এই কাজ তারা ঘুমিয়ে ঘুমিয়েও করতে পারেন।

(আরো পড়ুন: সবার আগে পরিবার, জানেন কোন কোন রাশির মানুষ মেনে চলেন এই কথা)

প্যারাসমনিয়ায় রোগে আক্রান্ত কেলি প্রতিরাতে এমন কিছু জিনিস কিনেছেন যা আদৌ তাঁর দরকার নেই। আবার এমনও কিছু জিনিস কিনেছেন, যা ফেরত যোগ্য নয়। শুধু কেনাকাটা নয়, ঘুমের মধ্যে নিজের ব্যক্তিগত সমস্ত তথ্য তিনি একবার জালিয়াতদের হাতে তুলে দিয়েছিলেন, যার ফলে ব্যাংক অ্যাকাউন্ট থেকে খোয়া গিয়েছিল ৩০ হাজার টাকা।

চিকিৎসা বিজ্ঞানে এই রোগের কোনও নির্দিষ্ট ওষুধ নেই। তবে কেলিকে আপাতত সিপ্যাপ যন্ত্রের সাহায্যে ঘুমের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এছাড়াও কিছু থেরাপি নিয়মিত করতে হবে কেলিকে, এই ভাবেই হয়ত এক সময় তিনি এই সমস্যা থেকে মুক্তি পাবেন।

টুকিটাকি খবর

Latest News

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু পাঁচ যাত্রীর, ট্রেনে আটকে দেহ Kanchanjungha Accident LIVE: সিগন্যাল মানেনি মালগাড়ি, ৫ জনের মৃত্যু, আহত ৩০ জন কমবে গরম, কলকাতায় অবশেষে নামবে স্বস্তির বৃষ্টি, দক্ষিণবঙ্গে কবে আসছে বর্ষা? শেষ বেলায় জ্বলে উঠলেন হাসারাঙ্গারা! ৮৩ রানের সান্ত্বনার জয় পেল শ্রীলঙ্কা ‘‌যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ হচ্ছে’‌, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মমতা তরমুজ খেয়ে ফেলে দেন বীজ! পেটের সমস্যা থেকে ব্লাড সুগার সব কিছুতেই দারুণ কার্যকরী ‘‌আমিও তো দীর্ঘদিন ধরে মার খাচ্ছি....‌’‌, নীরব থাকার পণ ভেঙে মুখ খুললেন দিলীপ ফের চুপিসারে সলমন হত্যার ব্লু প্রিন্টের হদিস পেল মুম্বই পুলিশ!রাজস্থান থেকে আটক১ খলিস্তানি নেতা পান্নুন খুনের ছক কষার ঘটনায় ভারতীয় নাগরিকের প্রত্যর্পণ আমেরিকায় গৌরব-ঐশানীর পুবের ময়না-র সম্প্রচারের সময় প্রকাশ্যে! অকালে বন্ধ জি বাংলার এই মেগা

T20 WC 2024

২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.