বাংলা নিউজ > টুকিটাকি > Skin Care: মিষ্টি খেতে ভীষণ ভালোবাসেন? রোজ রাতে মিষ্টি চাই? সাবধান হন

Skin Care: মিষ্টি খেতে ভীষণ ভালোবাসেন? রোজ রাতে মিষ্টি চাই? সাবধান হন

মিষ্টি খাওয়া কমান নইলে বিপদ

Skin Care Tips: অনেকেই মিষ্টি খেতে ভীষণ ভালোবাসেন। রোজ রাতে একটা করে মিষ্টি না হলে তাঁদের ঠিক চলে না। কিন্তু রোজ যদি মিষ্টি খাওয়া হয় তার কুপ্রভাব কী হয় জনেন?

মিষ্টি খেতে কম বেশি সকলেই ভালোবাসেন। কিন্তু এখন ডায়েটিংয়ের কারণে অনেকে দোনোমনায় ভোগেন বা কম করে খান। কিন্তু তাঁরা বাদে এমন অনেক মানুষ আছেন যাঁরা মিষ্টি ছাড়া থাকতেই পারেন না। দিনে অন্তত একটা মিষ্টি চাই তাঁদের। ফ্রিজ খুললেই মিষ্টির প্যাকেট কিংবা ক্যাডবেরির দেখা মিলবেই। রাতের খাবার পর একটা মিষ্টি মাস্ট। কিন্তু জানেন কি অতিরিক্ত মিষ্টি খেলে ডায়াবিটিস হতে পারে?

অনেকেই মনে করেন আমার তো আর ডায়াবিটিস নেই, আমি কেন অত মেপে বা বুঝে খাব? ফলে প্রণ খুলে মিষ্টি খেয়ে যান তাঁরা। কিন্তু অতিরিক্ত পরিমাণে মিষ্টি খেলে আমাদের ত্বকের ক্ষতি হয়। কী কী ক্ষতি হয় জানেন? আসুন দেখে নেওয়া যাক।

আপনি যদি প্রয়োজনের তুলনায় অতিরিক্ত মিষ্টি খান তাহলে আপনার কেমন ডায়াবিটিস হতে পারে তেমনই বাড়তে পারে ওজন।

বেশি মিষ্টি খেলে ত্বকের ক্ষতি হয় ভীষণ রকম। মূলত যাঁদের তৈলাক্ত ত্বক তাঁদের একদমই বেশি মিষ্টি খাওয়া উচিত নয়। দেখুন এমনই তৈলাক্ত ত্বকের একাধিক সমস্যা রয়েছে। এই ধরনের ত্বকে সব থেকে বেশি ব্রণর সমস্যা দেখা যায়। তার মধ্যে যদি আপনি অতিরিক্ত পরিমাণে মিষ্টি খান তাহলে সেই সমস্যা আরও বাড়বে। তাই যদি ত্বক ভালো রাখতে চাঁজ একই সঙ্গে শরীর ভালো রাখতে চান মিষ্টি খাওয়া কমান।

কিন্তু কেন এমনটা বলা হয় যে মিষ্টি ভালো নয় শরীরের জন্য? আসলে মিষ্টিতে এমন এক ধরনের উপাদান থাকে যেটা আমাদের শরীরের জন্য একদম ঠিক নয়। এটা খেলে পেটের গোলমাল হতে পারে। হজমের সমস্যা দেখা দেয়। সঙ্গে হতে পারে পেটের সমস্যা। তাই মিষ্টি কম খাওয়া ভালো। আর পেট ঠিক না থাকলেই আমরা জানি তার প্রভাব মুখে দেখা যায়, ফুসকুড়ি, ইত্যাদি বেরোয় মুখে।

মিষ্টিতে যে গ্লাইসেমিক ইনডেক্স থাকে সেটার কারণে ত্বকের বয়সের ছাপ সময়ের আগেই পড়ে যায়। এছাড়া অতিরিক্ত মিষ্টি খেলে ত্বক শুষ্ক এবং নিষ্প্রাণ হয়ে যেতে পারে। মিষ্টি খাওয়ার কারণে নাকি ত্বকের আর্দ্রতা কমে যায়। এমনটাই অভিমত বিশেষজ্ঞদের।

তাই মিষ্টি খাওয়ার বদলে শরীর এবং ত্বক দুই ভালো রাখতে চাইলে বেশি পরিমাণে জল খান। জল আমাদের যেমন হাইড্রেটেড রাখে, তেমনই একাধিক রোগ ব্যাধি দূরে রাখে।

টুকিটাকি খবর

Latest News

‘কল্পনাতীত, গ্রহণযোগ্য নয়...’, জিনাতের ‘লিভ-ইন’ মন্তব্য শুনে বিস্ফোরক সায়রা সংঘাতের আবহে মলদ্বীপে পণ্য রফতানির ওপর বিধিনিষেধ আরোপ দিল্লির রাজ্যের তালিকা থেকেই উপাচার্য নিয়োগ, সুপ্রিম নির্দেশকে স্বাগত বোসের কাঞ্চন-শ্রীময়ী বিছানায়, পিঙ্কির নতুন প্রেমের জল্পনা! ওশের মা বলছে, ‘আশা হল…’ KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ এপ্রিলের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ এপ্রিলের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ এপ্রিলের রাশিফল 'মোদী বিরোধী' সম্পাদকীয়র জবাবে বিদেশি সংবাদপত্রে কংগ্রেসকে তোপ ভারতীয় কূটনীতিকের

Latest IPL News

KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.