বাংলা নিউজ > টুকিটাকি > Masturbation benefits- হস্তমৈথুন করলে কমে ক্যানসারের ঝুঁকি, গাঁটের ব্যথা!

Masturbation benefits- হস্তমৈথুন করলে কমে ক্যানসারের ঝুঁকি, গাঁটের ব্যথা!

হস্তমৈথুনের উপকারিতা প্রচুর

হস্তমৈথুন বিষয়টি নিয়ে অনেকেই প্রকাশ্যে আলোচনা করতে লজ্জিত হন। কিন্তু সম্প্রতি কিছু গবেষণা ও সমীক্ষায় উঠে এসেছে কিছু বিস্ময়কর তথ্য।

হস্তমৈথুন শব্দটি শুনে  অনেকের মধ্যেই লজ্জাবোধ কাজ করে। যার ফলে বিষয়টি নিয়ে অনেকেই আলোচনা করতে চায় না। কিন্তু আমরা ভুলে যাই, হস্তমৈথুন একটি স্বাভাবিক শারীরবৃত্তীয় ক্রিয়া।এই বিষয় নিয়ে মানুষের প্রচুর কৌতূহল। বিষয়টি নিয়ে অনেক কিছুই আমাদের অজানা। তবে সম্প্রতি বিভিন্ন গবেষণা ও সমীক্ষায় হস্তমৈথুনের নানা উপকারিতার কথা জানা গিয়েছে। 

এক আমেরিকান সমীক্ষায় দেখা গিয়েছে, ৯৪ শতাংশ পুরুষ ও ৮৫ শতাংশ মহিলা নিয়মিত হস্তমৈথুন করেন।যে পুরুষরা মাসে কমবেশি ২১ বার হস্তমৈথুন করেন, তাঁদের প্রস্টেট ক্যানসারের ঝুঁকিও প্রায় ২০ শতাংশ হ্রাস পায়। এছাড়াও, নিয়মিত হস্তমৈথুনের ফলে পাওয়া যায় একাধিক দুরারোগ্য রোগ থেকে মুক্তি।

অস্ট্রেলিয়ার ক্যানসার চিকিৎসকরা দাবি করেছেন, যে পুরুষরা রোজ হস্তমৈথুন করেন, তাঁদের প্রস্টেট ক্যানসারের ঝুঁকি ৩৬ শতাংশ পর্যন্ত কমে যেতে পারে।

কয়েকজন বিশেষজ্ঞর মতে, নিয়মিত হস্তমৈথুনের অভ্যাস রক্তচাপ কমানোর পাশাপাশি গাঁটের ব্যথাও কমায়। তবে, এখানেই শেষ নয়, হস্তমৈথুনের ফলে উদ্বেগ-অনিদ্রা এবং অবসাদ থেকেও মুক্তি পাওয়া সম্ভব। এছাড়াও, মহিলাদের ক্ষেত্রে হস্তমৈথুন তাঁদের যোনি পথ ও মূত্রনালীতে সংক্রমণ রুখতে সাহায্য করে।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ রাধা, মারিজানের দাপটের পর মেগ-শেফালি ঝড়,উড়ে গেল ইউপি,পয়েন্টের খাতা খুলল দিল্লি অনুপমের হবু স্ত্রী প্রশ্মিতারও আগে বিয়ে ছিল! কে গায়িকার প্রথম স্বামী? প্রেমে গদগদ! সোনার সংসারের সেরা জা কৌশাম্বি, হবু বউকে নিয়ে গর্বিত আদৃত কী লিখলেন ট্রেনে বসেই খাবার অর্ডার দিতে পারবেন Swiggy-তে! খেতে হবে না রেলের খাবার সন্দেশখালিতে ‘ক্রমাগত মানুষ যাচ্ছেন', পরিদর্শনের ‘ভালো-মন্দ’ নিয়ে কী জানাল HC?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.