বাংলা নিউজ > টুকিটাকি > Sonam Kapoor Pregnancy Diet: মা হওয়ার পরেও থাকুন ফিট, স্তন্যপান করাতেও সমস্যা হবে না! সোনমের মতো এই খাবারগুলি খান

Sonam Kapoor Pregnancy Diet: মা হওয়ার পরেও থাকুন ফিট, স্তন্যপান করাতেও সমস্যা হবে না! সোনমের মতো এই খাবারগুলি খান

সোনম কাপুরের প্রেগন্যান্সি ডায়েট। 

নরমাল ডেলিভারি হয়েছে সোনমের। ছেলের মাসখানেক বয়স হতে না হতেই কাজ শুরু করেছেন। কী খেতেন তিনি প্রেগন্যান্সিতে?

২০ অগস্ট ছেলে বায়ুর জন্ম দেন সোনম কাপুর আর আনন্দ আহুজা। বিয়ের পর থেকে লন্ডনেই ছিলেন তাঁরা। তারপর ডেলিভারির মাসখানেক আগেই ফেরেন মুম্বইতে। আপাতত দেশেই রয়েছেন অভিনেত্রী। এবার সোশ্যাল মিডিয়ায় নিজের অনুরাগীদের সঙ্গে শেয়ার করে নিলেন কিছু টিপস, যা তিনি অক্ষরে অক্ষরে পালন করেছিলেন প্রেগন্যান্সির দিনগুলিতে। 

সোনম সবসময়ই চাইতেন স্বাভাবিক উপায়ে সন্তানের জন্ম দিতে। তাই নিজের খেয়াল নিতেন বিশেষভাবে। যেই টিপস এবার সকলকে দিলেন। পরামর্শ দিলেন অরগ্যানিক খাবার খেতে। পেস্টিসাইড দেওয়া সকল সবজি এড়িয়ে চলার পরামর্শই দেন তিনি। সোনম জানান তিনি রোজ দিন শুরু করতেন ১ টেবিল চামচ ঘি দিয়ে। সঙ্গে থাকত লেবু আর জল। 

সবজির মধ্যে সোনমের খাদ্যতালিকায় থাকত গাজর, মিষ্টি আলু, কুমড়ো, পালংশাক, টমেটো আর সবুজ-লাল ক্যাপসিকাম। ডেয়ারি প্রোডাক্টের মধ্যে থাকত লো ফ্যাট আর ফ্যাট ফ্রি ইয়োগার্ট। সঙ্গে ওটস, সোয়া, আমন্ড আর বাটার মিল্ক। সঙ্গে খেতেন পনিরও। 

আর ফলিক অ্যাসিডের চাহিদা পূরণ করতেন ডায়েটে নিতেন রেডি টু ইট সিরিয়াল আর ওটস। সঙ্গে জানিয়েছেন জলের গুরুত্ব প্রেগন্যান্সিতে অনেকটা। সকল হবু মা-কে বেশি করে জল খাওয়ার পরামর্শও দিয়েছেন। 

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ মে বিয়ে করেন সোনম আর আনন্দ আহুজা। পঞ্জাবি রীতি মেনে মুম্বইতে ধুমধাম করে বিয়ে হয় তাঁদের। ২০২২ সালের মার্চে প্রথম প্রেগন্যান্সির ঘোষণা করেন তাঁরা। বেবিমুনে ইতালিতে গিয়েছিলেন সোনম-আনন্দ। অন্তঃসত্ত্বা অবস্থায় এক সাক্ষাৎকারে সোনম বলেছিলেন, ‘মা হওয়াটা খুব স্বার্থপর সিদ্ধান্ত। আমি চেষ্টা করব সাফল্যের সঙ্গে মায়ের ভূমিকা পালন করতে। যার অর্থ হল এবার থেকে নিঃসন্দেহে অভিনয় কেরিয়ারের গুরুত্ব আমার কাছে কমে যাবে। তবে মনে হয় না আমি কাজ পুরোপুরি ছেড়ে দেব’।

 

টুকিটাকি খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন ……

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.