বাংলা নিউজ > টুকিটাকি > Stone baby in uterus: পেটে পাথরের শিশু! তবু গর্ভপাত করালেন না মা, ৯ বছর ঘুরলেন সঙ্গে নিয়ে, কী হল তারপর

Stone baby in uterus: পেটে পাথরের শিশু! তবু গর্ভপাত করালেন না মা, ৯ বছর ঘুরলেন সঙ্গে নিয়ে, কী হল তারপর

পেটে মৃত ভ্রুণ জমে পাথর হয়ে গিয়েছিল (Freepik)

Stone baby in uterus: পেটে মৃত ভ্রুণ জমে পাথর হয়ে গিয়েছিল। তবু গর্ভপাতে রাজি হননি ওই মহিলা। নেপথ্যে ছিল রহস্যময় কারণ।

সন্তান এসেছিল পেটে। কিন্তু জরায়ুর ভিতর নয়। জরায়ুর বাইরে ক্ষুদ্রান্ত্রেই ছিল সেই ভ্রুণ। চিকিৎসা বিজ্ঞানের পরিভাষায় এই ধরনের গর্ভাবস্থাকে একটোপিক প্রেগন্যান্সি বলা হয়। সেই ভ্রুণকে নষ্ট করে দেওয়ার প্রস্তাবও দিয়েছিলেন চিকিৎসক। কিন্তু সে প্রস্তাবে রাজি হননি হবু মা। শেষ পর্যন্ত পেটেই ভ্রুণটি ধীরে ধীরে সংকুচিত হতে থেকে। ২৮ সপ্তাহের পর ভ্রুণের বৃদ্ধিও বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু তারপরেও গর্ভপাত করানো হয়নি। দীর্ঘ নয় বছর পেটেই ছিল ভ্রুণটি। তবে ইদানীং ওই কঠিন হয়ে যাওয়া ভ্রুণের কারণেই মৃত্যু হল ৫০ বছর বয়সি মহিলার। মার্কিন যুক্তরাষ্ট্রে সম্প্রতি এমন ঘটনার কথাই প্রকাশ্যে এসেছে।

আরও পড়ুন: আদালত কক্ষে দুধ খাওয়াচ্ছেন! মাকে বেরিয়ে যাওয়ার নির্দেশ বিচারপতির, সমালোচনার ঝড়

আরও পড়ুন: রাতে কী স্বপ্ন দেখেছেন মনে পড়ছে না তো? আর চিন্তা নেই! রোবটই এঁকে দেবে সেই ছবি

আফ্রিকা থেকে ফেরার পর ১৪ দিনের মাথায় মারা যান ৫০ বছরের প্রৌঢ়া। শরীরে পুষ্টির অভাবে আর বাঁচানো যায়নি তাঁকে। ঠিক কী হয়েছিল ওই মহিলার শরীরে? সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, উদ্বাস্তু মহিলাটি ইতিমধ্যে আটবার গর্ভধারণ করেছেন। এটি ছিল তাঁর নবম গর্ভ। তবে কিছু অস্বাভাবিকতা ছিল এবারের গর্ভধারণে। সাধারণত গর্ভধারণের পর ভ্রুণটি জরায়ুতে রোপিত হয়।‌ জরায়ুর ভিতরেই ধীরে ধীরে বেড়ে ওঠে সেটি। কিন্তু মহিলাটির জরায়ুর বদলে ক্ষুদ্রান্ত্রে চলে যায় সেই ভ্রুণ।

আরও পড়ুন: ‘হাক’ দিলেই তৈরি হবে বিদ্যুৎ! কেমন ভাবে? নয়া বিজ্ঞানের নয়া আবিষ্কার দেখে নিন

আরও পড়ুন: ৯৮তেও যেন ২৬এর তরুণী! ১ ঘন্টায় কত কিমি দৌড়ালেন বৃদ্ধা? শুনলে অবাক হবেন

এই অবস্থায় তা পরীক্ষায় ধরা পড়তেই চিকিৎসকরা গর্ভপাতের বিকল্পের কথা জানান‌। কিন্তু মহিলাটি রাজি হননি। তাঁর বিশ্বাস, আফ্রিকায় থাকাকালীন কেউ একজন তার উপর কালোজাদু করেছেন। সেই কালোজাদুর জেরে এমন গর্ভধারণ! এদিকে ২৮ সপ্তাহের পর ভ্রুণটিও আর বাড়ছিল না। সেখানে থমকে যায় বৃদ্ধি। কারণ স্বাভাবিকভাবে গর্ভের ভিতরে যে পুষ্টি থাকে, তা ক্ষুদ্রান্ত্রে থাকে না। তবে দীর্ঘ নয় বছর ধরে থাকতে থাকতে ভ্রুণটি কঠিন হয়ে যায়। প্রভাব পড়তে থকে মহিলার শরীরে। ক্ষুদ্রান্ত্রে পাথরের মতো জমে থাকায় ঠিক মতো শরীরে পুষ্টি যাচ্ছিল না। শেষ পর্যন্ত ৫০ বছর বয়সেই মৃত্যু হল তাঁর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

টুকিটাকি খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.