বাংলা নিউজ > টুকিটাকি > Easy Hair Care Tips: স্ট্রেট হেয়ার বাড়িতেই বানিয়ে ফেলুন! লম্বা চুলের যত্নের এই সহজ ঘরোয়া পদ্ধতিগুলি জানেন কি?
স্ট্রেট হেয়ার বাড়িতেই বানিয়ে ফেলুন! লম্বা চুলের যত্নের এই সহজ ঘরোয়া পদ্ধতিগুলি জানেন কি? ছবি সৌজন্য-Pixabay

Easy Hair Care Tips: স্ট্রেট হেয়ার বাড়িতেই বানিয়ে ফেলুন! লম্বা চুলের যত্নের এই সহজ ঘরোয়া পদ্ধতিগুলি জানেন কি?

  • ভাবছেন কি! শুধুমাত্র মুলতানি মাটি মুখেই মাখা যায়? চালের গুঁড়ো, মুলতানি মাটি, ডিমের সাদা অংশ একত্রিত করে বানিয়ে নিন প্যাক। একটু জল দিতে পারেন। যাতে প্যাক বেশি গাঢ় না হয়। এই প্যাক মাথায় মেখে আধঘণ্টা রাখুন। এই প্যাক লাগানোর পর চুলে চিরুনি দিয়ে আঁচড়ান।

স্ট্রেট হেয়ার চিরকালই স্টাইলিশ! ঘন লম্বা চুল পেতে কোন মহিলা না চান? অনেকেই কোঁকড়ানো চুলকে স্ট্রেট করার জন্য উদ্যোগ নেন। কারণ লম্বা চুলে একাধিক ধরনের ফ্যাশন করা খুবই সহজ হয়। তবে লম্বা ঘন চুল ধরে রাখা অত্যন্ত চ্যালেঞ্জের ব্যাপার!

চুল দীর্ঘ হলেও, তাতে যদি ঔজ্জ্বল্য না থাকে, তাহলে বন্ধুবান্ধবদের কটাক্ষ অনেককেই শুনতে হয়। এই ঝামেলা থেকে মুক্তি পেতে ঘরেই বানিয়ে নিন সহজ প্যাকগুলি। হাতের কাছে থাকা সামগ্রী দিয়েই এই প্যাক তৈরি করে নেওয়া যায়। আর তা দিয়ে বাড়ি বসেই কোঁকড়ানো চুলকে স্ট্রেট করে নিন।

মুলতানি মাটির প্যাক চুলে!

ভাবছেন কি! শুধুমাত্র মুলতানি মাটি মুখেই মাখা যায়? চালের গুঁড়ো, মুলতানি মাটি, ডিমের সাদা অংশ একত্রিত করে বানিয়ে নিন প্যাক। একটু জল দিতে পারেন। যাতে প্যাক বেশি গাঢ় না হয়। এই প্যাক মাথায় মেখে আধঘণ্টা রাখুন। এই প্যাক লাগানোর পর চুলে চিরুনি দিয়ে আঁচড়ান। এরপর ফের একই পদ্ধতিতে প্যাক লাগান। তারপর আবার আঁচড়ান। শেষে শ্যাম্পু করে প্যাক তুলে ফেলুন। তবে এই প্রক্রিয়াটি বারবার করলে কোঁকড়ানো তুল সহজেই স্ট্রেট হবে।

মধু

এক কাপ দুধে দিন এক কাপ মধু। এরপর এতে স্ট্রবেরি দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এরপর এই প্যাকটি মাথায় ২ থেকে ৩ ঘণ্টা লাগিয়ে রাখুন। এরপর শ্যাম্পু ও কন্ডিশনার দিয়ে ধুয়ে নিন। এই প্রক্রিয়া ৩ থেকে ৪ বার করুন।

নারকেলের দুধ

এক গ্লাস নারকেলের দুধে দিন একটি গোটা লেবুর রস। মিশ্রণটি ৩ ঘণ্টা ফ্রিজে রাখুন। এই প্যাক চুলে এরপর লাগিয়ে নিন। লাগানোর পর চুল ঢেকে রাখুন। এরপর তোয়ালে দিয়ে সোজা করে টেনে ধরে গরম জল দিয়ে চুল থেকে প্যাক বের করে নিন। প্যাক মাথায় ২৫ থেকে ৩০ মিনিট রাখার পর শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে ৫ থেকে ৬ বার এরকম করলে পাবেন উজ্জ্বল স্ট্রেট হেয়ার।

বন্ধ করুন